দুবাইয়ের রোডস অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) নতুন ডিজিটাল পার্কিং পারমিট ঘোষণা করেছে যা প্রয়োজনীয় তথ্য মুদ্রণ এবং প্রদর্শনের প্রয়োজনীয়তা দূর করবে।

আরটিএ সিনিয়র এমিরাটিস এবং দৃঢ়সংকল্পের লোকদের জন্য পার্কিং পারমিট পরিষেবাকে ডিজিটাইজ করার মাধ্যমে তার স্মার্ট পরিষেবা অফারকে পরিপূরক করছে।

নতুন ডিজিটাল পারমিট ২০ আগস্ট থেকে পাওয়া যাবে।

ডিজিটাল পারমিট পার্কিং তথ্য মুদ্রণ এবং প্রদর্শনের প্রয়োজনীয়তা দূর করে।

স্মার্ট পারমিট একটি নতুন বৈশিষ্ট্যের সাথে আসে যা ব্যবহারকারীকে প্রতিটি পারমিটে পাঁচটি গাড়ি, একটি প্রাথমিক যান এবং চারটি সেকেন্ডারি যান যোগ করার অধিকার দেয়, কারণ ওয়েবসাইট এবং আরটিএ অ্যাপের মাধ্যমে একবারে শুধুমাত্র একটি গাড়ি সক্রিয় করা যেতে পারে।

আরটিএ স্মার্ট সিটির উদ্যোগ এবং পরিষেবা সরবরাহের স্থায়িত্বের সাথে সামঞ্জস্য রেখে দুবাইতে তার পরিষেবাগুলিকে স্মার্ট এবং সক্রিয় পরিষেবাগুলিতে রূপান্তর করতে আগ্রহী।

এটি গ্রাহকদের আনন্দ বৃদ্ধির লক্ষ্যও রাখে, বিশেষ করে সিনিয়র আমিরাতবাসী এবং সংকল্পের মানুষ যারা সংযুক্ত আরব আমিরাত সম্প্রদায়ের একটি অবিচ্ছেদ্য অংশ।

ইঞ্জি. ওসামা আল-সাফি, আরটিএর ট্রাফিক অ্যান্ড রোডস এজেন্সির পার্কিংয়ের পরিচালক, বলেছেন: “আরটিএ (জনগণের সুখ) দ্বারা প্রতিনিধিত্ব করা তার কৌশলগত লক্ষ্যগুলির উপর ভিত্তি করে গ্রাহক পরিষেবাগুলি বিকাশ করতে প্রতিশ্রুতিবদ্ধ এবং সিনিয়র আমিরাতবাসী এবং জনগণকে বিনামূল্যে পার্কিংয়ের পরিষেবা দেওয়া হয়েছে৷ সংকল্পকে RTA-এর জন্য অগ্রাধিকার হিসাবে বিবেচনা করা হয় এবং এটি অটোমেশনের জন্য নির্ধারিত পরিষেবার তালিকার শীর্ষে রয়েছে যেমন এটি আরও স্মার্ট বৈশিষ্ট্যের সাথে আসে যা গ্রাহকদের গ্রাহক সুখ কেন্দ্রে যাওয়ার প্রয়োজন ছাড়াই তাদের আরও খুশি করে।

“প্রবীণ এমিরাটিস এবং দৃঢ় সংকল্পের লোকেরা আরটিএ-এর ওয়েবসাইট, অ্যাপ বা গ্রাহক সুখ কেন্দ্রের মাধ্যমে এই স্মার্ট পার্কিং পারমিটটি পেতে পারেন।

“প্রবীণ এমিরাটিস এবং দৃঢ়সংকল্পের লোকদের দেওয়া বিনামূল্যের পার্কিং পারমিটের মধ্যে অনেক পরিষেবা অন্তর্ভুক্ত রয়েছে, যার মধ্যে রয়েছে, প্রবীণ আমিরাতীদের জন্য পারমিট ইস্যু করা এবং পুনর্নবীকরণ করা যা তাদের বিনামূল্যে পাবলিক পার্কিং ব্যবহার করার অনুমতি দেয়, মনে রেখে যে কোনো পার্কিং স্থান নির্দিষ্ট জন্য সংরক্ষিত। বিভাগ ব্যবহার করা উচিত নয়।

“এতে দৃঢ়সংকল্পের লোকেদের জন্য স্থায়ী ও অস্থায়ী অনুমতি, দৃঢ়সংকল্পের লোকদের জন্য পর্যটন অনুমতি, দৃঢ়সংকল্পের লোকদের জন্য পুনর্বাসন কেন্দ্রের অনুমতি এবং বিশেষ চিকিৎসার জন্য পারমিট অন্তর্ভুক্ত রয়েছে যাতে তারা সংকল্পের লোকদের জন্য পার্কিং স্লট সহ বিনামূল্যে পাবলিক পার্কিং ব্যবহার করতে পারে। .

“গ্রাহকরা তাদের পারমিট আপডেট করার জন্য টেক্সট মেসেজের মাধ্যমে বিজ্ঞপ্তি পাবেন। এই বিজ্ঞপ্তিগুলিতে তাদের নিবন্ধিত ফোন নম্বরগুলিতে পাঠানো একটি ইলেকট্রনিক লিঙ্ক অন্তর্ভুক্ত থাকবে, যা তাদেরকে ইলেকট্রনিকভাবে পারমিট সক্রিয় করতে সক্ষম করবে।

“এই পরিষেবাটি স্থায়ী অ্যাক্টিভেশনের জন্য একটি প্রাথমিক যানকে মনোনীত করতে সক্ষম করে৷ উপরন্তু, ব্যবহারকারীরা সিস্টেমে সেকেন্ডারি যানবাহন যোগ করতে পারেন। এই নমনীয়তা আরটিএ-এর ওয়েবসাইট বা একটি স্মার্ট অ্যাপের মাধ্যমে পুনর্নবীকরণের বিকল্পের সাথে এক ঘন্টা পর্যন্ত সেকেন্ডারি যানবাহনগুলিকে সক্রিয় করার অনুমতি দেয়।

“এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে অনুমোদিত লাইসেন্সধারীকে গাড়িতে থাকা উচিত,” আল-সাফি যোগ করেছেন।

আরটিএ দুবাই ডিজিটাইজেশন ড্রাইভ পার্কিং সিস্টেমগুলিকে কভার করে, যা পার্কিং ফিগুলির জন্য বিভিন্ন অর্থপ্রদানের পদ্ধতিগুলিকে অন্তর্ভুক্ত করে যেমন স্মার্ট পার্কিং ডিভাইস, নতুন প্রবর্তিত পেমেন্ট প্ল্যাটফর্ম এবং স্মার্ট অ্যাপ।

অধিকন্তু, আরটিএ একটি কাগজবিহীন সিস্টেম চালু করেছে যা গাড়ির স্ক্যানার লাগানো স্মার্ট পরিদর্শন, স্মার্ট সুপারভাইজার মোতায়েন, দুবাইতে দ্বিভাষিক ইন্টারেক্টিভ টাচ স্ক্রিন ব্যবহার করে গাড়ির নম্বরের উপর ভিত্তি করে ইলেকট্রনিক টিকিট প্রদান, সংরক্ষণের জন্য নোল কার্ডের সাথে লিঙ্ক করা সহ লঙ্ঘনের জন্য নিবেদিত হয়েছে। গাড়ির নম্বর, স্মার্ট ইন্সপেকশন সিস্টেমের সাথে একীভূত করা এবং স্মার্ট অ্যাপ বা ওয়েবসাইটে ইলেকট্রনিক টিকিট প্রদর্শন করা।