চট্টগ্রামে ফ্লাইট পরিচালনার অ’নুমতি পেলো সালাম ও ওমান এয়ার

ওমানের মাস্কাটভিত্তিক বিমান সংস্থা ওমান এয়ার ও সালাম এয়ার চট্টগ্রাম থেকে প্রতি সপ্তায় ২ টি করে ফ্লাইট পরিচালনা করার অ’নুমতি দিয়েছে বাংলাদেশের বে’সা’ম’রি’ক বিমান চলাচল কর্তৃপক্ষ(বেবিচক)।

৭ সেপ্টেম্বর সোমবার থেকে ওমান এয়ার ও সালাম এয়ার এবং গালফ এয়ার ঢাকা থেকে প্রতি সপ্তাহে ২ টি করে ফ্লাইট পরিচালনা করবে।

আর ঢাকা থেকে বাহরাইনের গালফ এয়ারকে প্রতি সপ্তায় দু’টি করে ফ্লাইট চালানোর অনুমতি দেয়া হয়।

এ বিষয়ে এক প্রশ্নের জবাবে বেবিচক চেয়ারম্যান বলেন, আজ থেকে এসব এয়ারলাইন্সকে আমরা ফ্লাইট চালানোর অ’নুমতি দিয়েছি। উড়োজাহাজ চলাচল স্বাভাবিক হতে আর কত দিন লাগতে পারে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ২৬টি এয়ারলাইন্সের মধ্যে আমরা এ পর্যন্ত ১৭টিকে অ’নুমতি দিয়েছি। এখনো বাকি রয়েছে ৯টি এয়ারলাইন্স।

অপর এক প্রশ্নের জবাবে বেবিচক চেয়ারম্যান বলেন, এত দিন বাংলাদেশ বিমান ও কাতার এয়ারওয়েজ ট্রা’নজিট প্যাসেঞ্জার নিতে পারত।

এখন কাতার সরকার তাদের বি;ধিনিষেধ তুলে নিয়েছে। তাই ওই দেশের স্বা;স্থ্যবিধি মে;নে বিমান, কাতার ও ইউএস বাংলা এয়ারলাইন্স ফ্লাইট পরিচালনা করতে পারবে। তবে ক;রোনাভাইরাসের সাা;র্টিফিকেট বা;ধ্যতামূলক।

সরকারের দেওয়া স্বা;স্থ্যবিধি মেনে ১৬ জুন থেকে আন্তর্জাতিক রুটে সী;মিতভাবে ফ্লাইট চলাচল শুরু হওয়ার পর শুধুমাত্র বাংলাদেশ বিমান ও কাতার এয়ারওয়েজকে ফ্লাইট চালানোর অ;নুমতি প্রদান করে বে’সা’ম’রি’ক বিমান চলাচল কর্তৃপক্ষ।

তারপর দেশী-বিদেশী বেশ কয়েকটি বিমান সংস্থাকে ফ্লাইট চালানোর অ;নুমতি প্রদান করে বেবিচক।