দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে বুধবার অনুষ্ঠিত ড্রতে দুবাই ডিউটি ফ্রি মিলেনিয়াম মিলিয়নেয়ার প্রচারে একজন প্রাক্তন সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাকে সর্বশেষ ১ মিলিয়ন বিজয়ী হিসাবে ঘোষণা করা হয়। যা বাংলাদেশি মুদ্রায় আসে ১০,৭১,৭৮,৩০০ টাকা (১০ কোটি ৭১ লক্ষ ৭৮ হাজার ৩ শত টাকা)।

প্রসান্থ থিরুনাভুকারাসু, ২৯, চেন্নাইতে অবস্থিত একজন ভারতীয়, মিলেনিয়াম মিলিয়নেয়ার সিরিজ ৪২৩-এ টিকিট নম্বর ৩০৫৯ সহ ১ মিলিয়ন ডলারবিজয়ী হয়েছেন, যেটি তিনি ১১ মে অনলাইনে কিনেছিলেন।

প্রথমবারের মতো টিকিট ক্রেতা, থিরুনাভুকারাসু তার বয়স্ক বাবা-মায়ের যত্ন নেওয়ার জন্য ভারতে ফিরে আসার এক বছর পর দুবাইয়ের বাণিজ্যিক ব্যাংকে চাকরি ছেড়ে দেন। ভারতে যাওয়ার দিন তিনি অনলাইনে একমাত্র টিকিট কিনেছিলেন।

তার জয়ের সাথে তার প্রাথমিক পরিকল্পনা সম্পর্কে জিজ্ঞাসা করা হলে, তিনি বলেছিলেন, “অবশ্যই, এই জয় আমাকে আমার বাবা-মা এখন বৃদ্ধ এবং অসুস্থ তাদের দেখাশোনা করতে সাহায্য করবে। এছাড়াও, আমি আমার দুই ছোটদের বিয়ের জন্য কিছু অর্থ সঞ্চয় করব। বোনেরা। দুবাই ডিউটি ফ্রিকে অনেক ধন্যবাদ! এখন আমি আমার বাবা-মা এবং পরিবারের জন্য আমার সমস্ত দায়িত্ব পালন করতে পারি,” তিনি যোগ করেন।

থিরুনাভুকারাসু হলেন ২১০ তম ভারতীয় নাগরিক যিনি ১৯৯৯ সালে মিলেনিয়াম মিলিয়নেয়ার প্রচার শুরুর পর থেকে ১ মিলিয়ন ডলার জিতেছেন এবং ভারতীয় নাগরিকরা টিকিটের সবচেয়ে বড় ক্রেতা।

মিলেনিয়াম মিলিয়নেয়ার ড্রয়ের পরে, তিনটি বিলাসবহুল গাড়ির জন্য সেরা সারপ্রাইজ ড্র পরিচালিত হয়েছিল। ক্রুনাল মিথানি, দুবাইতে অবস্থিত একজন 37 বছর বয়সী ভারতীয় নাগরিক একটি মার্সিডিজ বেঞ্জ S500 (মোজাভে সিলভার) গাড়ি জিতেছেন, যার টিকিট নম্বর 1495 এর সাথে ফিনেস্ট সারপ্রাইজ সিরিজ 1839, যেটি তিনি 26 এপ্রিল অনলাইনে কিনেছিলেন।

এখন ৫ বছর ধরে দুবাই ডিউটি ফ্রি প্রচারে নিয়মিত অংশগ্রহণকারী, মিথানি দুবাই ডিউটি ফ্রিতে জেতার জন্য অপরিচিত নয়, এর আগে দুবার জিতেছেন।

তিনি প্রথমে ২০২০ সালের জুলাই মাসে ফাইনেস্ট সারপ্রাইজ সিরিজ ৪১৪-তে টিকিট নম্বর ০৮০৭ সহ একটি এপ্রিললা ডরসোডুরো ৯০০ (রোমাঞ্চকর অন্ধকার) মোটরবাইক জিতেছিলেন এবং তারপরে অগাস্ট ২০২১ ফাইনালে SurpriseSe-170 -এ টিকিট নম্বর ০৩৬৪ সহ একটি BMW 750Li xDrive M Sport (Black Sapphire Metallic) গাড়ি জিতেছিলেন।

একজনের বাবা মিথানি দুবাইয়ের একটি শিপিং কোম্পানিতে আইটি ম্যানেজার হিসেবে কাজ করেন। “প্রথমত, আমি ঈশ্বরের কাছে কৃতজ্ঞ, এবং তারপরে দুবাই ডিউটি ফ্রিতে দ্বিতীয়। আমি খুব ভাগ্যবান যে একবার নয়, তিনবার জিতেছি,” তিনি বলেছিলেন।

ইতিমধ্যে, হাসনাইন ওয়াজিদ, জেদ্দায় অবস্থিত একজন ৪৮ বছর বয়সী পাকিস্তানি নাগরিক, একটি BMW X5 প্রতিযোগিতা (সানরেমো গ্রিন মেটালিক) গাড়ি জিতেছেন, যার টিকিট নম্বর ০৬৮১ আছে ফাইনস্ট সারপ্রাইজ সিরিজ ১৮৪০-এ, যেটি তিনি ১৪ মে অনলাইনে কিনেছিলেন।

৫ বছর ধরে দুবাই ডিউটি ফ্রি প্রচারে নিয়মিত অংশগ্রহণকারী, ওয়াজিদ দুই সন্তানের পিতা এবং একটি এয়ারলাইন কোম্পানিতে ম্যানেজার, ফিনান্স এবং অ্যাডমিনিস্ট্রেশন হিসেবে কাজ করেন। “আমি দুবাই ডিউটি ফ্রি-র কাছে অনেক কৃতজ্ঞ, তারা অনেক মানুষের জীবন পরিবর্তন করছে এবং আমি তাদের একজন হতে পেরে আনন্দিত,” তিনি বলেছিলেন।

অবশেষে, ফ্রান্সে বসবাসরত একজন ফরাসি নাগরিক স্টিফেন ডেবোমারেজ একটি বিএমডব্লিউ এফ 850 জিএস (ব্ল্যাক স্টর্ম মেটালিক) মোটরবাইক জিতেছেন, যার টিকিট নম্বর ০৩৮৩ ফিনেস্ট সারপ্রাইজ সিরিজ ৫৩৯-এ, যেটি তিনি ৩০ এপ্রিল অনলাইনে কিনেছিলেন। ডেবোমারেজ বর্তমানে যোগাযোগের অযোগ্য, কিন্তু তা করবেন না। সন্দেহ অবাক হবেন যখন সে তার জয়ের কথা জানবে।