প্রতারণার শিকার হয়ে পা;চা;রকারীদের খ;প্পরে পড়ে এক তরুণী দুবাই যাওয়ার জন্য রওনা দিয়েছিলেন। এ সময় ৯৯৯-এ ফোন করেন তার ছোট ভাই। তার কলে ওই তরুণীকে উদ্ধার করাসহ দুই পা;চার;কারীকে গ্রে;ফতার করেছে পুলিশ। সোমবার (২৯ মে) সন্ধ্যায় ওই তরুণীকে উদ্ধার করা হয়।

মঙ্গলবার (৩০ মে) দুপুর ২টায় জাতীয় জরুরি সেবা সংস্থার পরিদর্শক (মিডিয়া) আনোয়ার সাত্তার এ তথ্য জানান।

তিনি বলেন, ‘ওই তরুণীর ছোট ভাই ৯৯৯-এ ফোন করে জানায়, তার বড় বোন এক পরিচিত লোকের মাধ্যমে দুবাই যাচ্ছিলেন পার্লারে কাজ করার জন্য। তারা ঢাকার খিলক্ষেতের মধ্যপাড়ায় বসবাস করেন।

ভিসার কপি দেখে স;ন্দে;হ হওয়ায় তারা ইউএই দূতাবাসে খোঁজ নিয়ে জানতে পারেন ভিসাটি ভুয়া। কিন্তু ততক্ষণে প্রতারকচক্রের সঙ্গে তার বোন রওনা দিয়ে দিয়েছেন এবং তার কাছে কোনও ফোন নেই।

কিছুক্ষণের মধ্যে তার বোনকে নিয়ে ঢাকা এয়ারপোর্ট আসার কথা রয়েছে প্র;তার;ক চক্রের। রাত ৯টার ফ্লাইটে তার বোনের দুবাই যাওয়ার কথা। পরে এয়ারপোর্ট থানা এবং ইমিগ্রেশন পুলিশকে বিষয়টি জানিয়ে ব্যবস্থা নিতে বলা হয়।’

আনোয়ার সাত্তার বলেন, ‘ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার শাহনাজ বেগম ৯৯৯ কে জানান, যাত্রা স্থগিত করে ওই তরুণীকে ভাই এবং স্বামীর কাছে বুঝিয়ে দিয়েছেন।

এয়ারপোর্ট আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন) দুই পা;চা;রকা;রীকে গ্রে;ফতা;র করে এয়ারপোর্ট থানায় হস্তান্তর করেছে। গ্রে;ফতা;র ব্যক্তিরা হলো– মো. আবদুল খালেক (৪৩), মো. ফয়েজুল্লাহ সবুজ (৫৩)।’

এ বিষয়ে রাজধানীর এয়ারপোর্ট থানায় একটি মামলা হয়েছে।