কৃতজ্ঞতার দীর্ঘশ্বাস ফেলে বাকারি জারজুর মুখে একটি উজ্জ্বল হাসি ছড়িয়ে পড়ে। গাম্বিয়ান প্রবাসী শেষ পর্যন্ত সারপ্রাইজ পেয়ে অশ্রুসজল হয়ে পড়েন — আসন্ন ঈদ আল ফিতরের সময় তিনি বাড়িতে যাওয়ার জন্য এবং তার পরিবারের সাথে থাকার জন্য একটি ফ্লাইটের টিকিট পাবেন।

এই ডেলিভারু রাইডারের যাত্রার বিশদ বিবরণ, ‘ইফতার অন জব সিরিজ’-এর অংশ হিসাবে রমজান মাসে খালিজ টাইমস দ্বারা প্রদর্শিত একটি গল্প অনুসরণ করে এই বিকাশ। মূলত পশ্চিম আফ্রিকা থেকে, বাকারি এখন দুবাইতে একটি বাড়ির অনুভূতি তৈরি করেছে, কারণ সে তার নিজের রোজা পালন করার সময়ও তার দায়িত্ব পালনের জন্য তার মোটরবাইকে শহরের ব্যস্ত রাস্তায় নেভিগেট করে।

KT-তে Bakary-এর গল্প পড়ার পর, Switch Foods — একটি কোম্পানি যার পণ্য ডেলিভারুর বিভিন্ন রেস্তোরাঁর মাধ্যমে বিতরণ করা হয় — তাকে একটি বিশেষ উপহার দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে: আসন্ন ঈদ আল ফিতরের জন্য বাড়ি ফেরার একটি ট্রিপ৷

সর্বশেষ খবরের সাথে আপ টু ডেট থাকুন। হোয়াটসঅ্যাপ চ্যানেলে কেটি অনুসরণ করুন।

আনন্দের অশ্রু চেপে ধরে
এবং যখন প্রকাশের মুহূর্তটি এসেছিল, এবং যদি ছবিগুলি শব্দের চেয়ে জোরে কথা বলে, তবে উপরের ছবিটি তার অনুভূতির একটি প্রমাণ কারণ তিনি তার প্রিয়জনদের সাথে পুনরায় মিলিত হওয়ার কথা ভাবার সময় আনন্দের অশ্রু ধরে রেখেছেন।

সুখ তার মনকে প্লাবিত করে, উষ্ণতা এবং প্রত্যাশার অনুভূতি নিয়ে আসে। নতুন করে উত্তেজনা নিয়ে, সে অধীর আগ্রহে বাড়ি ফেরার যাত্রার জন্য অপেক্ষা করছে। তিনি খালিজ টাইমসকে বলেন, “আমি এত খুশি এবং কৃতজ্ঞ এই সত্যটি ছাড়া কী বলব তাও আমি জানি না।”

তার আগের সাক্ষাত্কারে, তিনি ইঙ্গিত দিয়েছিলেন যে তিনি পরের বছর পর্যন্ত দেশে ফিরতে পারবেন না এবং পরিবর্তে একটি কলের মাধ্যমে তার পরিবারের সাথে যোগাযোগ করবেন। এই বছর এত তাড়াতাড়ি তাদের সাথে দেখা করার এই সুযোগ তিনি আশা করেননি।

বাকারি হাইলাইট করেছেন যে সংযুক্ত আরব আমিরাতে কাজ করা তাকে একটি স্থিতিশীল আয়, নমনীয় কাজের ঘন্টা এবং অন্যান্য সুযোগ দিয়েছে যা তাকে তার পরিবারকে সমর্থন করতে এবং তাদের জীবনযাত্রার মান উন্নত করতে সক্ষম করেছে।

“ডেলিভারুতে কাজ করা আমার জীবনকে বদলে দিয়েছে এবং আমি এখন বাড়িতে ফিরে আমার পরিবারের জন্য এবং তাদের একটি ভাল জীবন দিতে সক্ষম।”

রাইডার পুনর্ব্যক্ত করেছেন যে তিনি তার পরিবারের সাথে এই বিশেষ অনুষ্ঠানটি উদযাপন করার সুযোগের জন্য কৃতজ্ঞ বোধ করেছেন, জেনেছেন যে তাদের মধ্যে দূরত্ব শীঘ্রই কেটে যাবে।

“আমি তাদের এই আশ্চর্য সম্পর্কে বলতে এবং আমার স্ত্রী এবং বাচ্চাদের শীঘ্রই দেখতে অপেক্ষা করতে পারি না! এই আশ্চর্যজনক ঈদ উপহারের জন্য সুইচ ফুডসকে ধন্যবাদ,” বলেছেন প্রবাসী যিনি এখন পাঁচ বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে রয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতের মুসলমানরা আগামী সপ্তাহে ঈদুল ফিতর উদযাপন করবে। চাঁদ দেখা যাই হোক না কেন, এখানে সবার জন্য ছুটি শুরু হয় সোমবার, 8 এপ্রিল (রমজান 29)।

9 বা 10 এপ্রিল ঈদ হবে চাঁদ দেখার উপর নির্ভর করে।

এদিকে, সুইচ ফুডসের প্রতিষ্ঠাতা ও সিইও এডওয়ার্ড হামোদ বলেছেন যে বেকারির আনুগত্য এবং আশাবাদ তাদের এই পদক্ষেপ নিতে অনুপ্রাণিত করেছে।

“কাজের প্রতি বাকারির নিবেদনের দ্বারা অনুপ্রাণিত হয়ে, আমরা তার নম্রতা, অঙ্গীকার এবং অটল ইতিবাচকতার অসাধারণ প্রদর্শনের জন্য তার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করতে পেরে সম্মানিত। আমরা বিনীতভাবে তাকে ধন্যবাদ জানাই এই উপহারটি গ্রহণ করার জন্য যা তার ঈদ উদযাপনে অবদান রাখে। আনন্দ এবং কৃতজ্ঞতার এই প্রকৃত মুহূর্তগুলি সুইচ ফুডস-এর জন্য গভীর অনুপ্রেরণা হিসাবে কাজ করে, অন্যদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলার আমাদের লক্ষ্যে অটল থাকতে চালিত করে,” তিনি যোগ করেছেন।