কুয়েতে সরকারী চুক্তি শেষ হওয়া শ্রমিকদের বরখাস্ত করতে হবে, সময় ১ মাস

জনশক্তি দপ্তরের জনশক্তি সুরক্ষায় নিয়োজিত কর্তৃপক্ষের উপ-মহাপরিচালক (পিএএম) ড, মোবারক আল-আজমী বলেছেন, পি এ এম যাতে করে যেসব শ্রমিকেরা নিবন্ধিত শ্রমিক হিসেবে বিভিন্ন প্রকল্পে নিয়োজিত ছিল সেসব প্রকল্প

সফলভাবে সম্পন্ন হবার পরে নিবন্ধন থেকে তাদের নাম বাতিল নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সরকারী প্রকল্পের অংশ হিসেবে সংশ্লিষ্ট সকল সরকারী সংস্থার সাথে সমন্বয় করে কাজ করছে।

চুক্তিগুলো আনুষ্ঠানিকভাবে সমাপ্তের লক্ষ্য একই সময়ে ঠিকাদারদের কে এক মাসের বাড়তি সময় দেয়া হয়! আল-আজমি বলেছেন, মন্ত্রিপরিষদ কর্তৃক পিএএমকে দেওয়া ম্যান্ডেটের আলোকে মেয়াদোত্তীর্ণ সরকারি চুক্তিতে ত্রুটিগুলি মোকাবেলায়

আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট সরকারী সংস্থাগুলির সাথে সমন্বয় সাধনের জন্য এবং সুপারিশের আলোকে পিএএম-এর জমা দেওয়া একটি প্রতিবেদনের ভিত্তিতে জারি করেছে অর্থনৈতিক বিষয়ক কমিটি।

তিনি আরও জানান, মেয়াদোত্তীর্ণ সরকারী চুক্তি ইস্যুটিকে জনগণের দরপত্র আইনের শর্তে বা শ্রম আইনে নির্ধারিত আইন প্রয়োগ ও এর বাস্তবায়নের বিষয়ে যে সিদ্ধান্ত গৃহীত হয়েছে, তাতে মেয়াদোত্তীর্ণ সরকারি চুক্তির বিষয়ে সকল পক্ষের সাথে সমন্বয় চলছে।

তিনি উল্লেখ করেছিলেন যে সরকারী চুক্তিতে ত্রুটিগুলি অপসারণের জন্য ভবিষ্যতে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সরকারী এজেন্সিগুলির জন্য কেন্দ্রীয় এজেন্সির সাথে সমন্বয় হ’ল সরকারী সংস্থাগুলি উপস্থাপিত দরপত্রপত্রগুলি দরপত্রদাতাদের জারি করা ছাড়পত্র শংসাপত্র জমা দিতে বাধ্য করতে হবে পি এ এম দ্বারা,যা তাদের বিড ডকুমেন্টের সাথে সংযুক্ত থাকতে হবে।এই শংসাপত্রটি অন্তর্ভুক্ত না করে এমন কোনও বিড সম্মানিত হবে না।