সৌদি আরব প্রবাসীরা এবার সকল অভিযোগ জানাবেন নতুন মাধ্যমে

এখন থেকে উপসাগরীয় দেশ সৌদি প্রবাসী শ্রমিকরা তাদের সকল অভিযোগ নাজিজ পোর্টালের মাধ্যমে জানাতে পারবেন। সৌদি আরবের বিচার মন্ত্রনালয় (এমওজে) জানিয়েছে, সকল ধরণের প্রয়োজনীয়তা পূরণের পরে তার নাজিজ.এসএ পোর্টালের মাধ্যমে সকল প্রকার শ্রম আদালতের দাবি দাখিল করতে সক্ষম।

এখন থেকে সৌদি প্রবাসীরা তাদের সকল অভিযোগ জানাবেন নাজিজ পোর্টালের মাধ্যমে।সৌদি আরবের বিচার মন্ত্রনালয় (এমওজে) জানিয়েছে,

সকল প্রকার প্রয়োজনীয়তা পূরণের পরে তারা নাজিজ পোর্টালের মাধ্যমে সকল প্রকার শ্রম আদালতের দাবি দাখিল করতে সক্ষম হয়েছেন ।যার ফলে এখন থেকে শ্রম আদালতের সকল অভিযোগ এই পোর্টালের মাধ্যমেই দাখিল করা যাবে।

আইন মন্ত্রণালয়ের মতে, শ্রমিকদের দাবিকে তিন প্রকারে বিভক্ত করা হয়েছে। প্রথম প্রকারটি শ্রম আইনের অধীনে শ্রমের মামলা, দ্বিতীয়টি গৃহকর্মী মামলা এবং তৃতীয়টি সামাজিক বীমা সংক্রান্ত সাধারণ সংস্থার সিদ্ধান্তের বিরুদ্ধে অভিযোগ (জিওএসআই)।

“নাজিজ.এসএ পোর্টালে দাবি দায়েরের আগে, আবেদনকারীকে অবশ্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সরবরাহিত মধ্যস্থতা এবং নিষ্পত্তি করার উপায়গুলি ছাড়িয়ে যেতে হবে।

সৌদির আইন মন্ত্রণালয় আরো জানিয়েছে, “প্রথম ধরণের জন্য এটি উপযুক্ত শ্রম অফিস। দ্বিতীয়টির জন্য, এটি গার্হস্থ্য শ্রমিকদের মতবিরোধ ও কমিশনের কমিশন এবং তৃতীয়টির জন্য এটি জিএসআই, “

“দাবিগুলি দ্রুত ট্র্যাক করার পদ্ধতিগুলি বৈদ্যুতিন ফাইলিং সক্ষম করে আউটপুট উন্নত করে এবং নির্ভুলতা নিশ্চিত করে”