সৌদিতে একসাথে মামা-ভাগিনাসহ ৩ প্রবাসী বাংলাদেশীর রহস্যজনক মৃ’ত্যু

উপসাগরীয় দেশ সৌদি আরবের তায়েফ শহরে চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার মামা-ভাগিনাসহ তিন প্রবাসীর রহ’স্য’জ”নক মৃ”ত্যু হয়েছে। ঘটনাস্থলে বসবাসকারী বাংলাদেশী প্রবাসীদের মধ্যে কেউই স্প’ষ্ট করে মৃ’ত্যু’র কারণ বলতে পারেননি। কেউ বলছেন বি”দ্যু’ৎস্পৃ”ষ্টে, কেউ বলছেন গ্যাস সি’লি’ন্ডার বি”স্ফো”রণে ‘মা”রা গেছেন।

নি”হ’ত”রা হলেন, মতলব দক্ষিণ উপজেলার নায়েরগাঁও এলাকার আজগর আলী প্রধানের ছেলে লিটন প্রধান (৩৫), তার ভাগিনা মতলব পৌর এলাকার দক্ষিণ নলুয়া প্রধানিয়া বাড়ির খোকন প্রধানিয়ার ছেলে মেহেদি হাসান (২২) এবং নায়েরগাঁও এলাকার সফিক মোল্লার ছেলে ফয়সাল মোল্লা (২৩)। বর্তমানে তাদের ম”রদে’হ সৌদির একটি হাসপাতালে রয়েছে।

গত রোববার (২৪ জানুয়ারি) দিনগত রাতে এই ‘মৃ”ত্যু’র ঘটনা ঘটে। নি’হ’ত’রা ওই দেশে ফ্রি ভিসায় কাজ করতেন বলে জানা গেছে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে নিহত মেহেদির চাচাত ভাই মাসুদ মৃ’ত্যু’র বিষয়টি নিশ্চত করে বলেন, নি”হ’ত লিটনের ফুফাত ভাইয়ের ছেলে সেলিম ফোন করে আজকে আমাদেরকে মৃ”ত্যু’র সংবাদ জানায়।

ঘটনাস্থলে বসবাসকারী বাংলাদেশী প্রবাসীদের মধ্যে কেউই এখন পর্যন্ত স্প”ষ্ট করে বলতে পারছে না কিভাবে মা”রা গেছেন। কেউ বলছেন বি’দ্যুৎস্পৃ’ষ্টে, কেউ বলছেন গ্যাস সি”লি’ন্ডা’র বি”স্ফো”র’ণ’ হয়ে ”মা”রা গেছেন।

মাসুদ আরও বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে এখন পর্যন্ত স্থানীয় প্রশাসনকে জানানো হয়নি। মৃ”ত্যুর সং’বাদ পেয়ে বাড়িতে শোকের মা”ত’ম চলছে। তাদের ম”রদে’হ আনার জন্য বুধবার থেকে আমরা প্রক্রিয়া শুরু করবো।