দুবাইয়ে মেট্রো রেলের যাত্রীদের ৩০ মিনিট আগে যত্রার নির্দেশ

দুবাইয়ের রোডস অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) বুধবার দুবাই মেট্রো স্টেশনগুলিতে কোভিড-সম্পর্কিত বিধিনিষেধের কারণে যে বিলম্ব হতে পারে তার কারণ হিসাবে যাত্রীদের যাত্রার জন্য কমপক্ষে ৩০ মিনিটের আগে পৌঁছানোর আহ্বান জানিয়েছে।

কোভিড -১৯ এর বিস্তারকে সীমাবদ্ধ করার জন্য পাবলিক ট্রান্সপোর্ট স্টেশনগুলিতে নেওয়া সতর্কতামূলক পদক্ষেপের আলোকে এই পরামর্শটি এসেছে।

এর মধ্যে যথাযথ সামাজিক দূরত্ব নিশ্চিত করা এবং ট্রেনগুলিতে ক্ষমতা হ্রাস করা অন্তর্ভুক্ত রয়েছে যার কারণে কর্তৃপক্ষ উল্লেখ করেছে যে মেট্রো ব্যবহারকারীরা তাদের ভ্রমণের ক্ষেত্রে বিলম্ব অনুভব করতে পারেন।

আধা ঘণ্টা আগে পৌঁছে যাত্রীরা একটি স্বাচ্ছন্দ্যময় ও সফল যাত্রা করতে সক্ষম করবে।

মানে আপনি কোনো জায়গায় যাওয়ার জন্য সে সময়ে রওনা করতে চান তার চেয়ে ৩০ মিনিট আগে রওনা করবেন, এতে আপনি ঠিক সময়ে গন্তব্যে পৌঁছতে পারবেন।

আরটিএর অফিসিয়াল সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে প্রকাশিত একটি পোস্টে আরটিএর সুপারিশকৃত তিনটি নির্দেশের ছিল।

ব্যবহারকারীদের অতিরিক্ত সুরক্ষার সমস্ত সতর্কতা, যেমন মাস্ক পরা এবং এটি মুখটি ভালভাবে ঢেকে থাকে – স্টেশনে বা ট্রেনগুলিতে এটি সর্বদা নিশ্চিত করার পরামর্শ দেওয়া হয়েছে। যাত্রীদেরও নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রাখা এবং ট্রেনগুলিতে প্রবেশ বা প্রস্থান করা লোকদের জন্য পথ দিতে হবে।

একটি চূড়ান্ত টিপ ব্যবহারকারীদের তাদের ভ্রমণের জন্য সঠিক কেবিনে প্রবেশ করা নিশ্চিত করতে হবে।

বিভিন্ন ভ্রমণকারীদের জন্য নির্দিষ্ট করা বিভিন্ন বিভাগের সাথে – বিশেষত মহিলা এবং শিশুদের জন্য – যাত্রীরা সঠিক কেবিনগুলিতে উঠার বিষয়টি নিশ্চিত করে ঝামেলা-মুক্ত যাত্রা নিশ্চিত করতে পারেন।

আর কেউ যদি করোনা বিধির কোন নিয়ম ভা’ঙে তাকে বড় ধরনের জ;রিমানা করা হবে।