আলহামদুলিল্লাহ!আমার অভিষেক এবং শেষ টেস্ট ম্যাচে ম্যান অব দ্য ম্যাচ পুরস্কার লাভ করেছি: মাহমুদউল্লাহ…

বাংলাদেশের ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র মাহমুদউল্লাহ। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে,অনেক জল্পনা-কল্পনার পর অবশেষে টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন বাংলাদেশ দলের তারকা ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। তবে টেস্ট থেকে অবসর নিলেও বাকি দুই ফরম্যাটে খেলা চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তিনি।

আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে আনুষ্ঠানিকভাবে অবসরের ঘোষণা দেন মাহমুদুল্লাহ রিয়াদ। জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজের পর থেকেই টেস্ট ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেন মাহমুদুল্লাহ রিয়াদ। তবে সে সময় অবসরের ঘোষণা দেননি তিনি।

কিন্তু শেষপর্যন্ত আজ আনুষ্ঠানিকভাবেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আজ সামাজিক যোগাযোগ মাধ্যমে মাহমুদুল্লাহ রিয়াদ জানান, “আমি আনুষ্ঠানিকভাবে টেস্ট ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি।

আমি আমার অভিষেক এবং শেষ টেস্ট ম্যাচে ম্যান অফ দ্য ম্যাচের পুরস্কার পেয়েছি। আলহামদুলিল্লাহ, টেস্ট ক্রিকেটে এটা একটা চমৎকার যাত্রা”

২০০৯ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট ক্রিকেট অভিষেক হয় মাহমুদুল্লাহ রিয়াদের। অভিষেক ম্যাচেই ৮ উইকেটে নিয়ে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছিলেন মাহমুদুল্লাহ রিয়াদ। এছাড়াও সর্বশেষে জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচে ১৫০ রান করে ম্যান অফ দ্যা ম্যাচ নির্বাচিত হয়েছিলেন তিনি। তাইতো অবসরের সময় সেটি স্মরণ করলেন মাহমুদুল্লাহ রিয়াদ।

“লাল বলের ক্রিকেটে তাদের সমর্থনের জন্য আমি আমার পরিবার, সতীর্থ, কোচ এবং বিসিবিকে ধন্যবাদ জানাতে চাই। আমি আমার ভক্তদের তাদের ভালবাসা এবং সমর্থনের জন্য ধন্যবাদ জানাতে চাই। ইন শা আল্লাহ আমি বাংলাদেশের হয়ে সাদা বলের ফরম্যাটে চালিয়ে যাবো।