সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের পাসপোর্টে স্ট্যাম্প লাগাতে রেসিডেন্সি ভিসা লাগবে না

সংযুক্ত আরব আমিরাত প্রবাসীদের পাসপোর্টে স্ট্যাম্প লাগাতে রেসিডেন্সি ভিসা লাগবে না

১১ এপ্রিল সোমবার থেকে, সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দাদের এমিরেটস আইডি তাদের আবাসিক নথি হিসাবে কাজ করবে। এটি পাসপোর্টে স্ট্যাম্প লাগানো রেসিডেন্সি ভিসা স্টিকারগুলিকে প্রতিস্থাপন করে৷

ফলে প্রবাসীদের পাসপোর্টে স্ট্যাম্প লাগানোর জন্য আর রেসিডেন্সি ভিসার প্রয়োজন হবে না।

আবাসিক আবেদনের জন্য — নতুন বা পুন-নবায়ন আগামীকাল থেকে, বাসিন্দাদের দুটি আলাদা ভিসা এবং এমিরেটস আইডি প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে না।

প্রক্রিয়া একটি একক আবেদন মধ্যে সম্পন্ন করা যেতে পারে. অধিকন্তু, ভিসা স্ট্যাম্পিংয়ের জন্য আবেদনকারীদের তাদের পাসপোর্ট ইমিগ্রেশন অফিসে রেখে যেতে হবে না।

আরবি সংবাদপত্র আল খালিজ ফেডারেল অথরিটি ফর আইডেন্টিটি, সিটিজেনশিপ, কাস্টমস অ্যান্ড পোর্টস সিকিউরিটি (আইসিপি)-এর একজন শীর্ষ কর্মকর্তাকে উদ্ধৃত করে বলেছে যে এই পদক্ষেপটি “৩০ থেকে ৪০ শতাংশ” আবাসিক নথি পাওয়ার প্রচেষ্টা এবং সময় কমিয়ে দেবে।

“বিস্তৃত অধ্যয়নের” পরে, আবাসিক নথি ইস্যু করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপের সংখ্যা কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এমিরেটস আইডি – যা সম্প্রতি একটি বড় আপগ্রেড পেয়েছে – ভিসা স্টিকারে থাকা সমস্ত প্রাসঙ্গিক আবাস-সম্পর্কিত তথ্য রয়েছে।

মানে এমিরেটস আইডিতে এখন সবকিছু থাকবে।

এমিরেটস আইডির নতুন প্রজন্মের ব্যক্তিগত এবং পেশাদার ডেটা, ইস্যুকারী সত্তা এবং একটি ই-লিঙ্ক সিস্টেমের মাধ্যমে অন্যান্য পঠনযোগ্য ডেটা রয়েছে।

রেসিডেন্সি স্টিকার শুধুমাত্র কর্তৃপক্ষের অ্যাপের মাধ্যমে পাওয়া যাবে। অতিরিক্তভাবে, লোকেরা তিনটি ধাপে কর্তৃপক্ষের স্ট্যাম্প সহ একটি মুদ্রিত বিন্যাসে তাদের বসবাসের বিবরণ পেতে পারে। এটি অ্যাপ বা ওয়েবসাইটের (www.icp.gov.ae) মাধ্যমে করা যেতে পারে।

আইসিপি এভিয়েশন সেক্টরের সমস্ত প্রাসঙ্গিক স্টেকহোল্ডারদের সাথে সমন্বয় করেছে যাতে তারা সর্বশেষ রেসিডেন্সি-সম্পর্কিত আপডেট সম্পর্কে আপডেট হয়।

সংযুক্ত আরব আমিরাতের বাইরের বাসিন্দাদের জন্য, কর্মকর্তারা পাসপোর্ট রিডারের মাধ্যমে তাদের প্রবেশের অবস্থা যাচাই করতে পারেন।

প্রবাস