কোনো কোচই আমাকে নিয়ে কাজ করেনিঃ মুস্তাফিজ

বাংলাদেশ ক্রিকেটের এক উজ্জ্বল নক্ষত্র মুস্তাফিজ। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার। সবশেষ আইপিএল মাতিয়ে আসলেন তিনি।

নতুন খবর হচ্ছে, মুস্তাফিজ বলেছেন, কোনো কোচ তাকে অ্যাকশনে পরিবর্তন বা এ ধরণের কোন পরামর্শ দেয়নি। তার ভাষায়, ‘নিজে নিজেই কাজ করেছি। দলের সিনিয়রদের সাথে কথা বলেছি।’

বিশেষ বোলারদের ক্ষেত্রে যেটা প্রয়োজন, প্রকৃতিপ্রদত্ত গুণের সাথে বাড়তি অস্ত্রের দিকেও নজর দেন কোচরা। কিন্তু মুস্তাফিজের ক্ষেত্রে সেটা হয়নি। অবশেষে নিজের চেষ্টাতেই মুস্তাফিজ নিজেকে ফিরে পান। এবারের আইপিএলে মুস্তাফিজের জন্য ছিল বিশেষ কিছু।

বিশেষ বোলারদের ক্ষেত্রে যেটা প্রয়োজন, প্রকৃতিপ্রদত্ত গুণের সাথে বাড়তি অস্ত্রের দিকেও নজর দেন কোচরা। কিন্তু মুস্তাফিজের ক্ষেত্রে সেটা হয়নি। অবশেষে নিজের চেষ্টাতেই মুস্তাফিজ নিজেকে ফিরে পান।

এবারের আইপিএলে মুস্তাফিজের জন্য ছিল বিশেষ কিছু। খুব একটা ফর্মে ছিলেন না, তবু ডাক পেয়েছেন। কোটি টাকা মূল্যও পেয়েছেন। কিন্তু পারফর্মেন্স দেখে মনে হচ্ছে, তার দাম আরও অনেক বেশি হওয়া উচিত ছিল।

সাত ম্যাচে ৮ উইকেট নিয়েছেন মুস্তাফিজ। যার মধ্যে ম্যাচ জেতানো তার পুরোনো দল সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ২০ রানে তিন উইকেটও ছিল। তার বলে ওঠা ক্যাচগুলো সব ধরলে উইকেট সংখ্যা ১০ ছাড়িয়ে যেত।