সংযুক্ত আরব আমিরাতে লটারিতে ৬৯ কোটি টাকা জিতলেন এশিয়ান প্রবাসী

সংযুক্ত আরব আমিরাতে লটারিতে ৬৯ কোটি টাকা জিতলেন এশিয়ান প্রবাসী

৪৭ বছর বয়সী সাজেশ এনএস দুবাইয়ের কারামা এলাকার ইক্কায়েস রেস্টুরেন্টে ক্রয় ব্যবস্থাপক হিসেবে কাজ করেন। তিনি ওমান থেকে দুই বছর আগে সংযুক্ত আরব আমিরাতে এসেছিলেন এবং গত চার বছর ধরে প্রতি মাসে বড় টিকিট কিনছেন। তিনি জ্যাকপট লটারিতে আড়াই কোটি দিরহাম জিতেছেন।

যা বাংলাদেশি প্রায় ৬৯ কোটি টাকা। আবু ধাবির বিগ টিকেট ড্রতে জয়ী এই হোটেল কর্মী ভারতীয় বংশোদ্ভূত আমিরাতি প্রবাসী।

পুরস্কারের অর্থ অবশ্য তার এবং তার 20 জন সহকর্মীর মধ্যে ভাগ করা হবে, যারা তাকে অনলাইনে তার বিজয়ী টিকিট কিনতে সাহায্য করেছিল।

তিনি বলেছিলেন যে বড় জয়ের পরে তিনি অবিলম্বে তার স্ত্রীকে ভারতে ফোন করেছিলেন, কিন্তু তিনি তাকে বিশ্বাস করেননি। তিনি ভেবেছিলেন এটি একটি রসিকতা ছিল এবং অবশেষে বাস্তবতার সাথে মিলিত হতে তার কিছুটা সময় লেগেছিল।

তিনি আবু ধাবি বিগ টিকেট ড্রয়ের সিরিজ ২৪৫ এর গ্র্যান্ড পুরস্কার জিতেছেন। পুরস্কারের অর্থ হিসেবে তিনি পেয়েছেন আড়াই কোটি দিরহাম (বাংলাদেশি ৬৮ কোটি ৯৯ লাখ ৪৭ হাজার ৬১৪ টাকার বেশি)।

২০ জন সহকর্মীকে সাথে নিয়ে অনলাইনে টিকেট কিনেছিলেন সাজেশ। এখন সবার মাঝে পুরস্কারের এই অর্থ সমানভাবে ভাগ করবেন বলে জানিয়েছেন তিনি।

দুই বছর আগে ওমান থেকে সংযুক্ত আরব আমিরাতে পাড়ি জমানো সাজেশ এই অর্থ কীভাবে ব্যয় করবেন সেবিষয়ে আলাপ করেছেন গালফ নিউজের সাথে।

তিনি বলেছেন, আমি যে হোটেলে কাজ করি সেখানে ১৫০ জনের বেশি কর্মচারী রয়েছে। আমি তাদের সাথে আমার লটারি জয়ের একটি অংশ ভাগাভাগি করে নেব। আমি যতটা সম্ভব তাদের সাহায্য করতে চাই।

সহকর্মীরা অর্থ দিয়ে কী করতে পারেন, সেবিষয়ে তাদের সাথে বসে আলোচনা করবেন বলে জানিয়েছেন সাজেশ। তিনি বলেছেন, প্রত্যেকে তাদের ভাগের অর্থ দিয়ে কী করতে চান, তা বেছে নিতে পারবেন।

ভারতীয় বংশোদ্ভূত এই আমিরাত প্রবাসী বলেন, যদিও তিনি এখন কোটিপতি, তারপরও প্রত্যেক মাসে টিকেট কিনতে চান। কারণ লটারির টিকিট কেনা তাঁর শখ।

Newsupdates প্রবাস