লোহিত সাগরের তীরে বৈঠক করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানি ও সংযুক্ত আরব আমিরাতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শেখ তাহনুন বিন জায়েদ আল নাহিয়ান। তারা ভ্রাতৃসুলভ পরিবেশে এক বৈঠকে একত্রিত হন। সম্প্রতি মধ্যপ্রাচ্যের বিভিন্ন গণমাধ্যম এ বিষয়টি নিশ্চিত করেছে।

এ বিষয়টি এখনো নিশ্চিত নয় যে কাতার, সৌদি ও আমিরাতের কর্তাব্যক্তিরা লোহিত সাগরের কোন স্থানে বৈঠক করেছেন। কিন্তু তাদের বেশভূষা ও চলাফেরার মধ্যে এ বিষয়টি স্পষ্ট হয়েছে যে তারা অবসরকালীন সময় কাটাচ্ছিলেন।

সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমানের ব্যক্তিগত কার্যালয়ের পরিচালক বদর আল আসকার এ সম্পর্কিত একটি ছবিও প্রকাশ করেছেন।

এ বিষয়ে বদর আল আসকার তার টুইটার অ্যাকাউন্টে লিখেছেন, একটি বন্ধুত্বপূর্ণ ও ভ্রাতৃসুলভ পরিবেশের মধ্যে লোহিত সাগরের তীরে বৈঠক করেছেন সৌদি যুবরাজ মোহাম্মদ বিন সালমান, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল সানি ও সংযুক্ত আরব আমিরাতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা শেখ তাহনুন বিন জায়েদ আল নাহিয়ান।

এর আগে আগস্টে শেখ তাহনুন নেতৃত্বাধীন আমিরাতের প্রতিনিধি দলের সাথে কাতারে অনুষ্ঠিত এক বৈঠকে মিলিত হন আমির শেখ তামিম বিন হামাদ আল সানি। ওই বৈঠকে তারা দ্বিপাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয় ও তার উন্নয়ন নিয়ে কথা বলেন।