দুবাই ইলেকট্রিসিটি অ্যান্ড ওয়াটার অথরিটি (DEWA) বিশ্বে সর্বনিম্ন বিদ্যুতের গ্রাহক মিনিট হারানোর (মোট সংখ্যা যে সময়ে গ্রাহকরা বিদ্যুত বিভ্রাটের সম্মুখীন হয়) তার নিজস্ব রেকর্ডকে হার করেছে।

২০২৩ সালে, DEWA গ্রাহক প্রতি মাত্র ১.০৬ মিনিট রেকর্ড করেছিল, যা আগের বছর প্রতি গ্রাহক প্রতি ১.১৯ মিনিটের নিজস্ব রেকর্ড ভেঙেছে। এটি ৩৬৫-দিনের বছরের জন্য ৫২৫,৬০০ মিনিটের ০০০২ শতাংশের কম। তুলনা করার জন্য, ইউরোপীয় ইউনিয়নের নেতৃস্থানীয় ইউটিলিটি কোম্পানিগুলির দ্বারা রেকর্ড করা CML প্রায় 15 মিনিট।

DEWA-এর MD এবং সিইও সাঈদ মোহাম্মদ আল তায়ের মন্তব্য করেছেন: “নেতৃত্বের দৃষ্টিভঙ্গি অনুযায়ী DEWA দুবাইতে শক্তি এবং জলের অবকাঠামো উন্নয়ন করে চলেছে। আমরা সংযুক্ত আরব আমিরাত এবং দুবাইয়ের বিশ্বব্যাপী অর্জনে DEWA এর অবদানের জন্য গর্বিত।

“বিশ্বের সর্বনিম্ন বিদ্যুতের সিএমএল, প্রতি গ্রাহক প্রতি বার্ষিক মাত্র ১.০৬ মিনিট, একটি স্মার্ট এবং সমন্বিত স্মার্ট গ্রিডের মাধ্যমে উদ্ভাবন এবং সুবিধা এবং পরিষেবাগুলি পরিচালনার ক্ষেত্রে DEWA-এর প্রচেষ্টার সঞ্চয়।”

DEWA কৃত্রিম বুদ্ধিমত্তা (AI), ব্লকচেইন, শক্তি সঞ্চয়স্থান, ইন্টারনেট অফ থিংস এবং অন্যান্য সহ চতুর্থ শিল্প বিপ্লবের সর্বশেষ প্রযুক্তিগুলি ব্যবহার করে, যা প্রাপ্যতা, নির্ভরযোগ্যতা, দক্ষতার সর্বোচ্চ মান অনুযায়ী বিদ্যুৎ এবং জল পরিষেবা প্রদানে সহায়তা করে। এবং স্থায়িত্ব।

এটি DEWA-এর তত্পরতা, স্থিতিস্থাপকতা এবং দুবাইতে বিদ্যুত এবং জলের ক্রমবর্ধমান চাহিদার সাথে তাল মিলিয়ে চলার প্রস্তুতিও বাড়ায়।

দেওয়া
DEWA প্রধান সাইদ মোহাম্মদ আল তায়ের
আল টেয়ার হাইলাইট করেছেন যে DEWA যে স্মার্ট গ্রিডটি বাস্তবায়ন করছে, মোট AED৭ বিলিয়ন ($১.৯১ বিলিয়ন) বিনিয়োগের সাথে, এটি এই অর্জনে অবদান রাখার অন্যতম সরঞ্জাম। স্মার্ট গ্রিড উন্নত বৈশিষ্ট্যগুলি প্রদান করে যার মধ্যে স্বয়ংক্রিয় সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা এবং সম্পূর্ণ বিদ্যুৎ এবং জল নেটওয়ার্ক জুড়ে আন্তঃকার্যযোগ্যতা মসৃণ, দ্রুত এবং দক্ষ অপারেশন নিশ্চিত করার জন্য রয়েছে।

স্মার্ট গ্রিড সিস্টেমের অধীনে, DEWA স্বয়ংক্রিয় স্মার্ট গ্রিড পুনরুদ্ধার সিস্টেম ব্যবহার করে, এটি MENA অঞ্চলে এটির প্রথম ধরনের, তার পাওয়ার নেটওয়ার্কের নিয়ন্ত্রণ, ব্যবস্থাপনা এবং পর্যবেক্ষণ বাড়াতে।

সিস্টেমটি কোনও মানুষের হস্তক্ষেপ ছাড়াই চব্বিশ ঘন্টা কাজ করে। এটি একটি স্মার্ট কেন্দ্রীয় সিস্টেম ব্যবহার করে যা পাওয়ার নেটওয়ার্কে ত্রুটি সনাক্ত করে, এটিকে বিচ্ছিন্ন করে এবং স্বয়ংক্রিয়ভাবে পরিষেবাটি পুনরুদ্ধার করে। এটি গ্রিড অটোমেশন, ত্রুটি সনাক্তকরণ এবং সংযোগ পুনরুদ্ধার উন্নত করে।