নতুন প্রধান কোচ নিয়োগ দিয়েছে সংযুক্ত আরব আমিরাত। ভারতের সাবেক ক্রিকেটার লালচাঁদ রাজপুতকে তিন বছরের জন্য দায়িত্বটি দিয়েছে তারা।

আমিরাতের অন্তর্বর্তীকালীন কোচ মুদাসসার নাজারের জায়গায় এলেন ৬২ বছর বয়সী রাজপুত।

২ টেস্ট ও ৪ ওয়ানডে খেলা রাজপুত এর আগে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ী ভারত দলের ম্যানেজার ছিলেন। আফগানিস্তানের কোচের দায়িত্বও পালন করেছেন তিনি। তার সময়েই ২০১৭ সালে টেস্ট মর্যাদা পায় আফগানরা।

রাজপুত সবশেষ কাজ করছেন জিম্বাবুয়ে দলে। ২০১৮ থেকে ২০২২ সাল পর্যন্ত দলটির প্রধান কোচ ছিলেন তিনি। এবার আমিরাতের দায়িত্ব নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করলেন সাবেক এই ক্রিকেটার।

“সাম্প্রতিক বছরগুলোতে সংযুক্ত আরব আমিরাত শক্তিশালী সহযোগী সদস্য দলগুলোর একটি হিসেবে উঠে এসেছে। ওয়ানডে এবং টি-টোয়েন্টিতে দলটি ক্রিকেটাররা ভালো কিছু পারফরম্যান্স করেছে। এখনকার দলটি অসাধারণ প্রতিভায় সমৃদ্ধ। আমি তাদের সঙ্গে কাজ করতে এবং তাদের ক্রিকেট দক্ষতা আরও কাজে লাগাতে মুখিয়ে আছি।”

২০২৭ ওয়ানডে বিশ্বকাপের বাছাই প্রতিযোগিতা লিগ টু এর ত্রিদেশীয় সিরিজ দিয়ে কাজ শুরু করবেন রাজপুত। যেখানে আমিরাতের দুই প্রতিপক্ষ স্কটল্যান্ড ও কানাডা। সবশেষ টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানের বিপক্ষে ২-১ ব্যবধানে হেরেছে রাজপুতের নতুন দল।

গত নভেম্বর এশিয়ান প্যাসিফিক অঞ্চলের বাছাই পর্বের সেমি-ফাইনালে নেপালের বিপক্ষে হেরে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার স্বপ্ন ভাঙে আমিরাতের।