দুবাইয়ের ফ্ল্যাগশিপ এয়ারলাইনস এমিরেটস স্থানীয় সময় শনিবার (২০ এপ্রিল) থেকে সংস্থাটির নিয়মিত ফ্লাইটের সময়সূচি সচল ও স্বাভাবিক করতে পেরেছে। এমিরেটসের প্রেসিডেন্ট স্যার টিম ক্লার্ক এয়ারলাইন যাত্রীদের কাছে একটি খোলা চিঠিতে বলেন,

‘আজ শনিবার সকাল (২০ এপ্রিল) থেকে আমাদের নিয়মিত ফ্লাইটের সময়সূচী আগের মতো সচল হবে। বিমানবন্দর ট্রানজিট এলাকায় পূর্বে আটকে পড়া যাত্রীদের পুনরায় বুক করা হয়েছে এবং তারা গন্তব্যে যাওয়ার পথে রয়েছেন।’ খবর খালিজ টাইমস

ক্লার্ক বলেছে ‘পুনরায় বুক করা যাত্রী এবং ব্যাগের ব্যাকলগ পরিষ্কার করতে আমাদের আরও কিছু দিন লাগবে,’ এবং আমরা আমাদের গ্রাহকদের ধৈর্য এবং পরিস্থিতি অনুধাবনের জন্য আহ্বান জানাচ্ছি।

এদিকে, দুবাইয়ের বিমান, স্থল এবং সমুদ্র বন্দরে পাসপোর্ট কর্মকর্তাদের নিরন্তর প্রচেষ্টায় ১৫ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত অতিবৃষ্টির কারণে বিপাকে পরা যাত্রীদের দুবাই ছাড়ার প্রক্রিয়া স্বাভাবিক করতে পেরেছে।

দুবাইতে রেসিডেন্সি অ্যান্ড ফরেনার্স অ্যাফেয়ার্সের জেনারেল ডিরেক্টরেট (জিডিআরএফএ দুবাই) বলেছে যে ডিরেক্টরেট, জিডিআরএফএ দুবাইয়ের পরিচালক লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ আহমেদ আল মারির সরাসরি তত্ত্বাবধানে, চার লাখ ১৯ হাজার ৪৭ যাত্রীর দুবাইতে আসা ও দুবাই ছাড়ার প্রক্রিয়ার সব ধরনের বাধা উতরে যেতে পেরেছেন।