রাস আল খাইমাহ এবং ফুজাইরাহ এর বাসিন্দারা একটি সাধারণ বসন্ত সপ্তাহ উপভোগ করছেন না এবং প্রবল বৃষ্টি এবং শিলাবৃষ্টি সহ তীব্র বৃষ্টিতে আক্রান্ত হয়েছেন। শারজাহ এবং আজমানেও ভারী বৃষ্টিপাত হয়েছে এবং গাড়িচালকরা ভারী যানবাহনের কথা জানিয়েছেন।

সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া বিভাগ পূর্ব ও উত্তরাঞ্চলে বৃষ্টিপাতের সাথে যুক্ত শক্তিশালী সংবহনশীল মেঘের কার্যকলাপের সময় সতর্কতা অবলম্বন করার পরামর্শ দিয়েছে। শক্তিশালী বাতাস অনুভূমিক দৃশ্যমানতা আরও কমিয়ে দিতে পারে। কর্তৃপক্ষ বলেছে যে নিরাপত্তা নিশ্চিত করার জন্য আকস্মিক বন্যা এবং জমে থাকা বৃষ্টির পানি প্রবণ এলাকা থেকে দূরে থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

এটি এসেছে যখন ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম) ঘাইলের পাহাড় থেকে বৃষ্টির জল নেমে আসার একটি ভিডিও পোস্ট করেছে। রাস আল খাইমাহ পুলিশ আমিরাতের বেশ কয়েকটি এলাকায় দুর্যোগপূর্ণ আবহাওয়ার সাথে প্রবল বৃষ্টি ও প্রবল বাতাসের কারণে বাসিন্দাদের সতর্ক করেছে। তারা জনগণকে সতর্ক থাকতে এবং সমুদ্রে না যাওয়ার আহ্বান জানিয়েছেন।

এর আগে, এনসিএম রবিবার দেশের কিছু অংশে ভারী বর্ষণ এবং শিলাবৃষ্টির পরে আংশিক মেঘলা থেকে ন্যায্য হওয়ার পূর্বাভাস দিয়েছে।

সকালের দিকে কিছু নিম্ন মেঘের পূর্বমুখী হওয়ার বিষয়েও সতর্ক করা হয়েছে, পূর্ব দিকে, উত্তর দিকে এবং বিকেলের মধ্যে কিছু অভ্যন্তরীণ এলাকায় কিছু স্থানীয় সংবহনশীল বৃষ্টির মেঘ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার 08:15 থেকে 18:00 পর্যন্ত 40 কিমি/ঘন্টা বেগে কিছু তাজা বাতাসের প্রত্যাশা করুন৷

আবুধাবি এবং দুবাইতে তাপমাত্রা যথাক্রমে 39ºC এবং 38ºC পর্যন্ত পৌঁছাবে। বাসিন্দারা কিছু অভ্যন্তরীণ এবং উপকূলীয় এলাকায় একটি আর্দ্র রাতের আশা করতে পারে, বিশেষ করে পশ্চিম দিকে খুব ভোরে কুয়াশা বা কুয়াশা তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে ভারী থেকে মাঝারি বৃষ্টিপাতের পাশাপাশি রবিবার আল আইনে শিলাবৃষ্টি হয়েছে, দেশটি আগামী দিনে অস্থিতিশীল আবহাওয়ার জন্য নিজেকে প্রস্তুত করছে।

যেহেতু বাসিন্দারা 2 মে অস্থির আবহাওয়া এবং বৃষ্টিপাতের জন্য প্রস্তুতি নিচ্ছেন, এনসিএম বিশেষজ্ঞ জোর দিয়েছিলেন যে 2-3 মেকে পরিস্থিতির ‘শিখর’ হিসাবে চিহ্নিত করা হয়েছে। সামনের দিনগুলি বিক্ষিপ্ত এলাকায় মাঝারি থেকে ভারী বৃষ্টিপাতের সাক্ষী থাকবে, মাঝে মাঝে বজ্রপাত এবং বজ্রপাত সহ শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে৷