আজমান পুলিশ কর্তৃক “নো টু অরংফুল ভায়োলেশনস” শিরোনামের একটি নতুন সচেতনতা প্রচারে কর্তৃপক্ষ ওভারটেকিং এবং বিপজ্জনক ড্রাইভিং সহ ৬০০ দিরহাম থেকে ৩০০০ দিরহাম পর্যন্ত জরিমানা এবং লাইসেন্স সাসপেনশন সহ বেশ কয়েকটি রাস্তা লঙ্ঘনের জন্য শাস্তির একটি নতুন সিরিজ উন্মোচন করেছে।

নতুন ক্যাম্পেইনটি সোশ্যাল মিডিয়ার মাধ্যমে ঘোষণা করা হয়েছিল, ক্যাপশনে লেখা ছিল, “আজমান পুলিশ “নো টু রাংফুল ভায়োলেশনস” সচেতনতা প্রচারাভিযান চালু করে সড়ক নিরাপত্তা বাড়ায়।

নতুন জরিমানা
৩০০০ দিরহাম এবং এক বছরের লাইসেন্স সাসপেনশন – ট্রাক ওভারটেকিং যেখানে ওভারটেকিং নিষিদ্ধ।
১০০০ দিরহাম এবং ছয়টি কালো পয়েন্ট – হলুদ লেন থেকে ওভারটেকিং।
৬০০ দিরহাম এবং ছয়টি ব্ল্যাক পয়েন্ট – বিপজ্জনকভাবে রাস্তার উপর চলে যাচ্ছে।

এই মাসের শুরুতে, আরব আমিরাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় (MOI) $545 (AED2,000) পর্যন্ত নতুন ট্রাফিক জরিমানা চালু করেছে এবং যানবাহনগুলিকে ৬০ দিনের জন্য জব্দ করা হয়েছে।

নতুন নিয়মগুলি “সমাজের নিরাপত্তা অর্জনের জন্য” স্থাপন করা হয়েছিল।

সংযুক্ত আরব আমিরাতের ট্রাফিক জরিমানা
নতুন ট্রাফিক নিয়মের অধীনে, এটি একটি অপরাধ হবে:

বর্ষার আবহাওয়ায় উপত্যকা, প্লাবিত এলাকা এবং বাঁধের কাছাকাছি জড়ো হন। গাড়ি চালকরা যারা এটি করে তাদের AED1,000 ($272) জরিমানা এবং ছয়টি কালো পয়েন্ট পাবেন
বৃষ্টির জলে উপচে পড়ার সময় প্লাবিত উপত্যকায় প্রবেশ করুন, তাদের বিপদের মাত্রা নির্বিশেষে। গাড়িচালক যারা এটি করে তাদের AED2,000 ($545) জরিমানা এবং 23টি কালো পয়েন্ট পাবেন। তাদের গাড়িও ৬০ দিনের জন্য জব্দ করা হবে।

ট্রাফিক নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বাধা প্রদান; বা জরুরী অবস্থা, দুর্যোগ, সংকট এবং বৃষ্টির সময় অ্যাম্বুলেন্স এবং উদ্ধারকারী যানবাহন; এবং প্লাবিত উপত্যকায়। গাড়ি চালকরা যারা এটি করে তাদের AED1,000 ($545) জরিমানা এবং চারটি কালো পয়েন্ট পাবেন। তাদের গাড়িও ৬০ দিনের জন্য জব্দ করা হবে।