শাকিবের কারণে সবাই আমাকে সম্মানের চোখে দেখেছে: অপু

শাকিবের কারণে সবাই আমাকে সম্মানের চোখে দেখেছে: অপু

একবিংশ শতকে ঢাকাই সিনেমার সবচেয়ে সফল জুটি শাকিব খান ও অপু বিশ্বাস। তারা জুটি বেঁধে বহু সুপারহিট সিনেমা উপহার দিয়েছেন। একদিকে শাকিব যেমন ঢালিউড কিং হিসেবে খ্যাতি পেয়েছেন, অপুকেও ভক্তরা দিয়েছে ঢালিউড কুইন খেতাব।

যদিও অধিকাংশ দর্শক মনে করেন, শাকিবের সঙ্গে কাজের সুবাদেই অপু পরিচিতি-জনপ্রিয়তা পেয়েছেন। এবার অপু নিজেও একই সুরে বিষয়টি স্বীকার করলেন। তিনিও মনে করেন, শাকিবের সঙ্গে কাজ না করলে আজকের অবস্থান আসতে পারতেন না।

এই মুহূর্তে অপু বিশ্বাস রয়েছেন কলকাতায়। সেখানে তার প্রথম টলিউড সিনেমা ‘আজকের শর্টকাট’-এর প্রচারণায় অংশ নিচ্ছেন।

এক ফাঁকে কলকাতার একটি গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে তিনি জানান, শাকিবকে বিয়ে করাটা তার ভুল সিদ্ধান্ত ছিল। তবে আব্রাহাম খান জয়ের মতো ছেলের মা হয়ে তিনি দারুণ খুশি।

অপুর মন্তব্যটি দেশের গণমাধ্যমেও ছড়িয়ে পড়ে। ভক্তরাও নানারকম প্রতিক্রিয়া দিচ্ছেন। এর মধ্যে দেশের একটি গণমাধ্যমের সঙ্গে আলাপ করেন নায়িকা। জানান, এতদিন পেরিয়ে এখন তার এমনটাই মনে হয়।

এদিকে বিচ্ছেদ হয়ে গেলেও শাকিবের প্রতি এখনো সম্মান আছে বলে জানালেন অপু। তার ভাষ্য, ‘হয়তো আজ আমাদের দুজনের পথ দুই দিকে। কিন্তু সন্তানের বাবা হিসেবে তার (শাকিব) প্রতি আমার সম্মান, শ্রদ্ধা সব সময় থাকবে।’

অপু জানান, ছেলে জয়ের প্রতি শাকিবের অপরিসীম ভালোবাসা। নায়িকার ভাষ্য, ‘আমি যেদিন কলকাতায় এসেছি, সেদিই জয়ের বাবা নিউইয়র্ক থেকে ঢাকায় ফেরে। জয় তার বাবার সঙ্গে ছিল। জয়ের প্রতি ওর বাবার ভালোবাসা কী অপরিসীম, তা বলে শেষ করা যাবে না।’

অপু নির্দ্বিধায় স্বীকার করলেন, তার বর্তমানের অবস্থানের পেছনে শাকিবের অনেক বড় অবদান রয়েছে। তিনি বলেন, ‘চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে অনেকে অনেক ধরনের জটিলতার মুখোমুখি হন।

বিশেষ করে নায়িকা হতে যারাই আসেন, তাদের অনেককে আরও বেশি তিক্ত অভিজ্ঞতার মধ্য দিয়ে যেতে হয়। কিন্তু আমাকে তা হতে হয়নি। ক্যারিয়ারের শুরুতেই সহশিল্পী হিসেবে শাকিব খানকে পেয়েছি।

সে তখন ব্যস্ত নায়ক। আমাদের দারুণ একটা জুটি তৈরি হয়। শাকিব খানের কারণেই ইন্ডাস্ট্রির সবাই আমাকে সম্মানের চোখে দেখেছে। তার কারণেই অনেক সিনেমায় কাজ করতে পেরেছি। এসব তো অস্বীকার করার কোনো সুযোগ নেই।’

বিভিন্ন