মঙ্গলবার বাজার খোলার সময় সংযুক্ত আরব আমিরাতে সোনার দাম প্রতি গ্রাম দেড় দিরহাম লাফিয়েছে।

দুবাই জুয়েলারী গ্রুপের তথ্যে দেখা গেছে যে সোমবার সকালে বাজারের বন্ধের সময় প্রতি গ্রাম প্রতি ২৭১.৭৫ দিরহাম এর তুলনায় মঙ্গলবার সকালে হলুদ ধাতুর লেনদেনের একটি 24K রূপ।

হলুদ ধাতুর অন্যান্য ভেরিয়েন্টগুলির মধ্যে, 22K ২৫৩ দিরহাম এ খোলা হয়েছে, ২৪৫ দিরহাম এ 21K এবং ২১০ দিরহাম প্রতি গ্রাম 18K।

বিশ্বব্যাপী, সংযুক্ত আরব আমিরাতের সময় সকাল ৯.২৬ এ স্পট গোল্ড প্রতি আউন্স ২২৫৫.৮৪ ডলারে লেনদেন হয়েছিল, ০.৩০ শতাংশ বেড়ে।

সোমবার সকালে মূল্যবান ধাতুটি রেকর্ড উচ্চতায় পৌঁছেছে, কারণ সোমবার সকালে 24K প্রতি গ্রাম ৩.২৫ দিরহাম লাফিয়ে ২৭৩.৭ ৫দিরহাম -এ পৌঁছেছে।

ডেইলিএফএক্স-এর সিনিয়র স্ট্র্যাটেজিস্ট নিক কাওলি বলেছেন, দৈনিক সোনার চার্ট দেখায় যে একটি বুলিশ প্রযুক্তিগত প্যাটার্ন প্রায় সম্পূর্ণরূপে তৈরি হয়েছে তাই শীঘ্রই একটি ব্রেকআউট হবে। একটি বুলিশ পেনান্ট প্যাটার্ন হল একটি স্বল্প-মেয়াদী একত্রীকরণ প্যাটার্ন যা সমর্থন এবং প্রতিরোধের একত্রীকরণ দ্বারা গঠিত হয়।

আইজি ক্লায়েন্ট ডেটা দেখিয়েছে যে খুচরা বিনিয়োগকারীরা সোনার বিরুদ্ধে বাজি ধরছেন। বর্তমানে, ৫৫.৪৬ শতাংশ ব্যবসায়ী নেট-শর্ট পজিশন ধরে, যার ফলে ১.২৫ থেকে ১ শর্ট-থেকে লং রেশিও রয়েছে। যদিও এই বিয়ারিশ পজিশনিং গতকাল থেকে মূলত অপরিবর্তিত রয়েছে, এটি গত সপ্তাহ থেকে ৬.১৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বিপরীতভাবে, নেট-লং পজিশনগুলি গতকাল থেকে ৪.১৪ শতাংশ বেড়েছে, এমনকি এক সপ্তাহ-ওভার-সপ্তাহে ৯.২৩ শতাংশ কমেছে।