রেকর্ড পরিমাণ বৃষ্টির কারণে অচলাবস্থা দেখা দিয়েছে বিশ্বের অন্যতম ব্যস্ত বিমানবন্দরে। মঙ্গলবার (১৬ এপ্রিল) সংযুক্ত আরব আমিরাতের দুবাই ইন্টারন্যাশনাল (ডিএক্সবি) বিমানবন্দর বেশ কয়েকটি ‘অপারেশনাল চ্যালেঞ্জের’ সম্মুখীন হয়েছে। তাই একান্ত প্রয়োজন ছাড়া কাউকে বিমানবন্দরে আসতে মানা করেছে কর্তৃপক্ষ। খবর খালিজ টাইমসের।

বিমানবন্দর কর্তৃপক্ষ বলেছে, বৈরি আবহাওয়ার কারণে ফ্লাইটগুলো দেরি এবং ডাইভার্ট হচ্ছে। অনুগ্রহ করে আপনার বিমান সংস্থার সঙ্গে সরাসরি যোগাযোগ করে আপনার ফ্লাইটের অবস্থান জেনে নিন।

ডিএক্সবি তাদের ফোন লাইনগুলো ঠিক করার আগে দুই ঘণ্টার বেশি সময় প্রযুক্তিগত ত্রুটির সম্মুখীন হয়েছে৷ এই সময়ে, ভ্রমণকারীদের সহায়তার জন্য হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য সামাজিক মাধ্যমে কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছিল।

দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরের এক মুখপাত্র বলেছেন, ‘বৃষ্টির কারণে পানি জমে যাওয়ায় ফ্লাইট বিলম্ব হচ্ছে এবং বিমানবন্দরগামী উড়োজাহাজ অবতরণ করতে পারছে না। আমরা এই কঠিন পরিস্থিতিতে যতটা দ্রুত সম্ভব বিমানবন্দরের কাজকর্ম শুরুর চেষ্টা করছি।’

দুবাই বিমানবন্দরগামী বা বিমানবন্দর ত্যাগের অপেক্ষায় থাকা পাঁচশরও বেশি ফ্লাইট বাতিল করা হয়েছে। আবহাওয়া অধিদপ্তর থেকে আজ বুধবার আরও ঝড়বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

ভারতের বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, ভারত থেকে দুবাইগামী প্রায় ১৫টি ফ্লাইট বাতিল করা হয়েছে। আবার দুবাই থেকে ভারতমুখী ১৩টি ফ্লাইট বাতিল করা হয়েছে।

দুবাইয়ের সবচেয়ে বড় উড়োজাহাজ কোম্পানি এমিরেটাস জানিয়েছে, দুবাইয়ে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে তাদের সব ফ্লাইটের যাত্রীদের চেক-ইন বন্ধ রাখা হয়েছে।

উড়োজাহাজ কোম্পানিটি জানায়, এমিরেটাস কর্তৃপক্ষ ফ্লাইটের সময়সূচি স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে কঠোর পরিশ্রম করে যাচ্ছে। ক্ষতিগ্রস্ত যাত্রীদের সম্ভাব্য সব ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।