আমিরাতে একাধিক দেশের ধনকুবেরদের গোপন সম্পদের তথ্য ফাঁস

দুবাইয়ে একাধিক দেশের ধনী ব্যক্তিদের গোপন সম্পদের পরিমাণ সংক্রান্ত তথ্য ফাঁস হয়ে গেছে। ফাঁস হওয়া নথিতে প্রকাশ্যে এসেছে তাঁদের নাম ও সম্পদের পরিমাণ। বৈশ্বিক একটি অনুসন্ধানী সাংবাদিকতা প্রকল্পের ফাঁস হওয়া ওই তালিকায় ব্যবসায়ী ও রাজনৈতিক ব্যক্তিত্ব থেকে শুরু করে বৈশ্বিক নিষেধাজ্ঞায় থাকা ব্যক্তি, অর্থ পাচারকারী ও অপরাধীদের নামও রয়েছেন। মঙ্গলবার ‘দুবাই আনলকড’ নামের ওই নথি.

প্রকাশ্যে নিজের ইনস্টাগ্রামে ‘প্রিয় স্বামী, তোমাকে ডিভোর্স দিলাম’,লিখে দুবাই রাজকন্যার পোস্টে তোলপাড়

প্রকাশ্যে নিজের ইনস্টাগ্রামে স্বামী শেখ মানা বিন মোহাম্মদ বিন রশিদ বিন মানা আল মাকতুমকে ‘ডিভোর্স’ দেওয়ার ঘোষণা দিয়েছেন দুবাই শাসকের কন্যা শেখ মাহরা বিনতে মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম। যা নিয়ে সামাজিক মাধ্যমে রীতিমত তোলপাড় সৃষ্টি হয়েছে। এই দম্পতির সংসারে তাদের প্রথম সন্তানের জন্মের দুই মাস অতিবাহিত না হতেই এ ঘোষণা দিলেন শেখ মাহরা। বুধবার.

হঠাৎ করেই বিমানের জরুরি অবতরণ দুবাইয়ে, আতঙ্কিত যাত্রীরা

ওড়ার ৯০ মিনিটের মধ্যে লখনউগামী এয়ার ইন্ডিয়ার বিমান হঠাৎ করেই দুবাইতেই জরুরি অবতরণ করে । এ সময় যাত্রীরা বেশ আতঙ্কিত হয়ে পড়েন । বিমানের তরফে সোশাল মিডিয়ায় অবশ্য এই জরুরি অবতরণের কারণ জানিয়ে একটি পোস্ট করা হয়েছে ৷ Air India flight লখনউ, ১৬ জুলাই: দুবাই বিমানবন্দরে জরুরি অবতরণ এয়ার ইন্ডিয়ার বিমানের । দুবাই থেকে বিমানটি.

আরব আমিরাতের কিছু বাসিন্দারা অবহেলিত বিড়ালদের যত্ন নেওয়ার জন্য তাদের ‘অর্ধেক বেতন’ ব্যয় করে

UAE-ভিত্তিক নৃবিজ্ঞানী, সমাজে বিপথগামী বিড়ালদের প্রভাব অধ্যয়ন করে দেখেছেন যে কিছু বাসিন্দা এই প্রাণীদের যত্ন নেওয়ার জন্য তাদের বেতনের অর্ধেকেরও বেশি ব্যয় করে। আমেরিকান ইউনিভার্সিটি অফ শারজাহ (AUS) এর অধ্যাপক ডঃ নেহা ভোরা দেশের প্রবাসীদের মধ্যে স্বত্বের অনুভূতি অন্বেষণ করছেন এবং দেখেছেন যে বিপথগামী বিড়াল একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তার জন্য, তার চলমান অধ্যয়ন.

শারজাহ স্কুলগুলি তরুণ প্রতিভা বিকাশিত করার জন্য দাবা খেলা চালু করছে

শারজাহের প্রতিষ্ঠানগুলি শীঘ্রই কয়েকটি স্কুলে দাবা খেলার প্রচলন দেখতে পারে কারণ আমিরাত নতুন প্রতিভা সনাক্ত করার জন্য সক্রিয়ভাবে শিক্ষার্থীদের মধ্যে খেলাটিকে প্রচার করছে। বিশ্বের বৃহত্তম দাবা ক্লাব, শারজাহ কালচারাল চেস ক্লাব, সংযুক্ত আরব আমিরাত দাবা ফেডারেশনের সহযোগিতায় আমিরাত জুড়ে স্কুল এবং এর শিক্ষার্থীদের মধ্যে খেলাটির প্রতি বৃহত্তর আগ্রহ তৈরি করার চেষ্টা করছে। “স্কুলগুলো নতুন খেলোয়াড়.

সংযুক্ত আরব আমিরাতে সোনার দাম আগামী সপ্তাহগুলিতে বেশি থাকবে যে কারণে

গত সপ্তাহে শক্তিশালী র‌্যালির পর সপ্তাহের প্রথম ব্যবসায়িক দিনে দুবাইয়ে স্বর্ণের দাম স্থিতিশীল ছিল। সংযুক্ত আরব আমিরাতে, হলুদ ধাতুর 24K ভেরিয়েন্টটি প্রতি গ্রাম ২৯২ দিরহাম এ ট্রেড করছিল যেখানে 22K, 21K এবং 18K যথাক্রমে ২৭০.৫ দিরহাম, ২৬১.৭৫ দিরহাম এবং ২২৪.২৫ দিরহাম প্রতি গ্রাম লেনদেন হচ্ছে। বিশ্বব্যাপী, স্বর্ণ 0.10 শতাংশ বেড়ে $২৪১১.০২ প্রতি আউন্স ছিল। মার্কিন.

শুধুমাত্র আরব আমিরাতে পাওয়া যায়, এই ভাইরাল পেস্তা কুনাফা চকোলেটটি শহরের আলোচনার শীর্ষে! কিন্তু কেন?

সোশ্যাল মিডিয়া ট্রেন্ডের ক্রমবর্ধমান বিশ্বে, দুবাইয়ের হৃদয় থেকে একটি নতুন মিষ্টি সংবেদন উদ্ভূত হয়েছে। লোটাস বিসকফ, কুনাফা (একটি ঐতিহ্যবাহী আরবি ডেজার্ট যার বানান নাফেহও বলা হয়) এবং কারাকের মতো অস্বাভাবিক এবং আনন্দদায়ক স্বাদে ভরা দৈত্য, কুঁচকে যাওয়া চকোলেট বারগুলি চিত্তাকর্ষক স্বাদের কুঁড়ি এবং বিশ্বব্যাপী খাদ্য উত্সাহীদের দৃষ্টি আকর্ষণ করছে। ভাইরাল দুবাই চকোলেট বিশ্বব্যাপী যাওয়া একটি.

দুবাই প্রথম থ্রিডি-প্রিন্টেড বৈদ্যুতিক আবরস নৌকার ট্রায়াল শুরু করেছে

বিশ্বের প্রথম থ্রিডি-প্রিন্টেড আবরস দুবাইয়ে ট্রায়াল রান শুরু করেছে। বৈদ্যুতিক বোটগুলি একবারে 20 জন যাত্রী বহন করতে পারে এবং অপারেশন এবং রক্ষণাবেক্ষণ খরচ ৩০ শতাংশ কমিয়ে দেয়। ট্রায়াল পর্বটি সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (আরটিএ) দ্বারা পরিচালিত হচ্ছে, যারা নৌকার কর্মক্ষমতা পর্যবেক্ষণ করবে। আরটিএ-র নির্বাহী পরিচালক বোর্ডের চেয়ারম্যান, মহাপরিচালক মাত্তার আল তায়ের বলেন, “আবরাটি TR6 লাইনে.

দুবাই মল ৫৭ কোটি অতিথিকে স্বাগত জানিয়েছে

২০২৩ সালে পৃথিবীর সবচেয়ে বেশি দর্শনীয় স্থান দুবাই মল, 2024 সালে আরও বৃদ্ধি পেয়েছে, বছরের প্রথমার্ধে ৫৭ মিলিয়ন দর্শক রেকর্ড করেছে, 2023 সালে একই সময়ের জন্য ৫২ মিলিয়ন দর্শকের তুলনায়। বিভিন্ন বিভাগের কর্মক্ষমতা একই রকম বৃদ্ধির সাক্ষী হয়েছে, গত বছরের একই সময়ের তুলনায় খুচরা বিক্রয় ৮ শতাংশ থেকে ১৫ শতাংশের মধ্যে রেকর্ডিং বৃদ্ধি পেয়েছে। ইমারের.

দুবাইতে প্লাস্টিক বাগে নিষেধাজ্ঞা, পুনঃব্যবহারযোগ্য ব্যাগ এখন ধীরে ধীরে একটি অভ্যাসে পরিণত হচ্ছে

দুবাইয়ের খুচরা আউটলেটগুলিতে সমস্ত একক-ব্যবহারের প্লাস্টিক এবং কাগজের ব্যাগের উপর নিষেধাজ্ঞার এক মাসেরও বেশি সময় পরে – এবং দোকানগুলি বিনামূল্যে বিকল্প সরবরাহ করতে বাধ্য নয় – ক্রেতারা এখন তাদের নিজস্ব পুনঃব্যবহারযোগ্য ব্যাগ আনার অভ্যাস তৈরি করছে। মোহাম্মদ ইউসুফ খালিজ টাইমসকে বলেন, “প্রথমে, আমি পুনঃব্যবহারযোগ্য ব্যাগগুলিতে স্যুইচ করার বিষয়ে শঙ্কিত ছিলাম। তিনি আগে একক-ব্যবহারের ব্যাগের ঘন.