আবুধাবিতে মোটরসাইকেল ডেলিভারি চালকদের জন্য নতুন নিয়ম চালু করেছে।

নতুন নিয়মে বলা হয়েছে যে ডেলিভারি মোটরসাইকেল চালকরা শুধুমাত্র ১০০ কিলোমিটার প্রতি ঘন্টা বা তার বেশি গতি সীমা সহ রাস্তায় সঠিক লেন ব্যবহার করতে পারবেন।

ড্রাইভারদেরও বার্ষিক পরীক্ষা এবং সার্টিফিকেশন প্রক্রিয়া গ্রহণ করতে হবে।

আবুধাবি মোটরসাইকেল বিতরণ নিয়ম

আবুধাবিতে ট্রাফিক নিরাপত্তার জন্য জয়েন্ট কমিটি, পৌরসভা ও পরিবহন বিভাগ (ডিএমটি) এর সভাপতিত্বে এবং ইন্টিগ্রেটেড ট্রান্সপোর্ট সেন্টার (আইটিসি), আবুধাবি পুলিশের জেনারেল কমান্ড এবং স্বাস্থ্য বিভাগকে অন্তর্ভুক্ত করে, একটি ব্যাপক কার্যক্রম শুরু করেছে। আবুধাবির ডেলিভারি মোটরসাইকেল চালকদের জন্য ট্রাফিক নিরাপত্তা বাড়ানোর পরিকল্পনা।

ট্র্যাফিক নিরাপত্তার জন্য জয়েন্ট কমিটি বলেছে যে এই সিদ্ধান্তটি রাস্তাগুলিতে ট্র্যাফিক চলাচল নিয়ন্ত্রণ করার এবং ডেলিভারি মোটরসাইকেল চালকদের বিপজ্জনক ড্রাইভিং সীমিত করে সমস্ত রাস্তা ব্যবহারকারীদের জন্য উচ্চ স্তরের নিরাপত্তা বজায় রাখার কাঠামোর সাথে সামঞ্জস্যপূর্ণ।

এর মধ্যে রয়েছে দ্রুতগতি – বিশেষ করে ব্যস্ত রাস্তা এবং হাইওয়েতে – এবং ট্র্যাফিক, রাস্তার নির্দেশাবলী এবং সিগন্যাল উপেক্ষা করা ছাড়াও রাস্তার ভুল দিকে গাড়ি চালানো, হঠাৎ লেন বদলানো এবং টার্ন-সিগন্যালগুলি সঠিকভাবে ব্যবহার করতে ব্যর্থ হওয়া যা বাঁক এবং লেন নির্দেশ করে।

ডেলিভারি মোটরসাইকেল চালকদের ট্রাফিক নিরাপত্তা উন্নত করার ব্যাপক পরিকল্পনার মধ্যে রয়েছে বেশ কিছু পদ্ধতি, নিয়ন্ত্রক সিদ্ধান্ত এবং ট্রাফিক ও নিরাপত্তা উদ্যোগ যা কাজের মান উন্নত করার জন্য এবং ডেলিভারি সেক্টরের মধ্যে কাজ করা মোটরসাইকেল চালকদের মধ্যে ট্রাফিক নিরাপত্তার মাত্রা বাড়ানোর জন্য প্রয়াসী।

এই পরিকল্পনাটি যোগ্যতা, শিক্ষার স্তরকে সূক্ষ্ম-সুবিধা তৈরি করে এবং এই সেক্টরে কর্মরত চালক ও মোটরসাইকেল চালকদের জন্য ক্রমাগত প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে ডেলিভারি সেক্টরে পরিচালিত কোম্পানিগুলির সাথে অংশীদারিত্ব বিকাশের একটি উদ্যোগকে অন্তর্ভুক্ত করে।

আইটিসি ডেলিভারি মোটরসাইকেল চালকদের জন্য একটি প্রশিক্ষণ প্রোগ্রাম তৈরি করেছে এবং আবুধাবিতে পরিচালিত বিভিন্ন ডেলিভারি কোম্পানির সুপারভাইজারদের জন্য একটি ইন্টার্নশিপ প্রোগ্রাম বাস্তবায়ন করেছে।

সুপারভাইজাররা, ঘুরে, তাদের ড্রাইভারদের জন্য অভ্যন্তরীণ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন শুরু করেছে।

প্রতিটি প্রশিক্ষণ কর্মসূচীর শেষে, ড্রাইভারদের একটি লিখিত পরীক্ষা দেওয়া হবে যা তাদের ডেলিভারি সেক্টরে তাদের চাকরি অনুশীলন করার যোগ্যতা অর্জন করবে।

আইটিসি পরীক্ষা এবং সার্টিফিকেশন প্রক্রিয়া তত্ত্বাবধান করবে, এবং ড্রাইভারদের ভাল আচরণের শংসাপত্র পেতে হবে, যা পেশাদার লাইসেন্স পাওয়ার পূর্বশর্ত হিসাবে বার্ষিক নবায়ন করা উচিত।

আবুধাবিতে ২৮০০ টিরও বেশি পার্কিং স্পট এবং আল আইনে ২০০টি পার্কিং স্পট সহ ডেলিভারি বাইকের জন্য মনোনীত পার্কিং এলাকা স্থাপনের পরিকল্পনা রয়েছে।

এছাড়াও গ্রীষ্মকালে বেশ কয়েকটি উদ্যোগ নেওয়া হবে, যার লক্ষ্য ডেলিভারি বাইক চালকদের জীবনযাত্রার মান উন্নত করা এবং তাদের সাবধানে নির্বাচিত স্থানে স্থায়ী বিশ্রামের স্টপ প্রদান করে গরম পরিবেশকে সহজ করা, যা আবুধাবিতে প্রথম পর্যায়ে চালু করা হবে। .

আইটিসি আবুধাবি সিটি, খলিফা সিটি, মোহাম্মদ বিন জায়েদ সিটি, শাখবাউট সিটি এবং শাহামা এলাকায় ডেলিভারি চালকদের জন্য অস্থায়ী বিশ্রাম স্টপ হিসাবে মনোনীত বাসগুলির জন্য পার্কিং পারমিটও প্রদান করেছে।

এই পরিকল্পনাটি একটি সমন্বিত প্রকল্পের অংশ যা এই ক্ষেত্রে ডেলিভারি চালকদের দ্বারা গৃহীত মান এবং অনুশীলনগুলিকে ক্রমাগত উন্নত করার মাধ্যমে এই গুরুত্বপূর্ণ সেক্টরে শ্রমিকদের মৃত্যু এবং আহতের দিকে পরিচালিত ট্র্যাফিক দুর্ঘটনার বার্ষিক সংখ্যা হ্রাস করতে চায়।

আবুধাবি এমিরেটের চালকদের দ্বারা সম্মতি নিশ্চিত করা এবং টেকসই ট্র্যাফিক নিরাপত্তা নিশ্চিত করে এমন সর্বোত্তম ব্যবস্থা গ্রহণ এবং সমস্ত রাস্তা ব্যবহারকারীদের সর্বোত্তম পরিষেবা প্রদানের লক্ষ্যে এর লক্ষ্য।

এই সেক্টরে চালক এবং বাইকাররা জড়িত যেখানে ট্র্যাফিক দুর্ঘটনার কারণগুলি সম্পর্কে আরও ভালভাবে বোঝার আকাঙ্ক্ষা করে এমন বেশ কয়েকটি স্থানীয় গবেষণার পরে এই পরিকল্পনাটি চালু করা হয়েছিল।

এটি আবুধাবিতে পেশাদার লাইসেন্সের জন্য আবেদনকারী ড্রাইভারদের জন্য বর্তমান মূল্যায়ন এবং প্রশিক্ষণের মানগুলির পর্যালোচনার সাথে একত্রে পরিচালিত হয়, সর্বোত্তম আন্তর্জাতিক অনুশীলন অনুসারে, যার ফলে একটি সমন্বিত উচ্চ-মানের পরিকল্পনা চালু হয় যা এখানে প্রয়োগ করা হচ্ছে। বিভিন্ন পর্যায়।