দুবাই রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট (REIT) শহরে আরও বেশি ক্ষমতায় কাজ করার পথ তৈরি করছে।

একটি বিশেষাধিকার রেজিস্ট্রি গঠন করা হবে এবং বিনিয়োগকারীদের দুবাই রিয়েল এস্টেট বাজারকে হাইলাইট করার জন্য প্রণোদনা দেওয়া হবে।

উদ্দেশ্য শহরের রিয়েল এস্টেট বিনিয়োগকারীদের জন্য দীর্ঘমেয়াদী রিটার্ন তৈরি করা।

দুবাই ল্যান্ড ডিপার্টমেন্ট রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট (REIT) প্রিভিলেজ রেজিস্ট্রি চালু করেছে এবং এতে রেজিস্ট্রেশন খোলার ঘোষণা দিয়েছে।

অনলাইন প্ল্যাটফর্মের নকশা ও বিকাশ এবং অ্যাপ্লিকেশন গ্রহণের জন্য পরিষেবা কেন্দ্রগুলিকে প্রশিক্ষণের পরে, স্থানীয় এবং আন্তর্জাতিক রিয়েল এস্টেট বিনিয়োগ ট্রাস্টগুলি এখন প্রক্রিয়া করার জন্য প্রস্তুত।

এই পদক্ষেপটি ২০২২ সালের ডিক্রি নং ২২ এর সাথে সঙ্গতিপূর্ণ হয়েছে যা আমিরাত জুড়ে রিয়েল এস্টেট বিনিয়োগের জন্য বিশেষ সুবিধা প্রদানের অনুমোদনের বিষয়ে, যার লক্ষ্য হল রিয়েল এস্টেট বিনিয়োগের জন্য একটি বৈশ্বিক কেন্দ্র হিসাবে এর অবস্থান উন্নত করা।

নতুন নিয়মগুলি রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট (REIT) কে দুবাই জুড়ে বিভিন্ন প্রকল্প বিবেচনা করতে উত্সাহিত করতে এবং এই ট্রাস্টগুলিতে শেয়ারহোল্ডারদের জন্য দীর্ঘমেয়াদী মূলধন রিটার্ন অর্জনের মাধ্যমে বাজারে বিনিয়োগ বাড়ানোর জন্য প্রণোদনামূলক সুবিধা প্রদান করে।

ভূমি বিভাগের মহাপরিচালক সুলতান বুট্টি বিন মেজরেন বলেছেন: “রিয়েল এস্টেট ইনভেস্টমেন্ট ট্রাস্ট (REIT) রেজিস্টারের সাথে যুক্ত বিশেষ সুবিধাগুলি দেশী এবং বিদেশীদের জন্য আকর্ষণ বৃদ্ধি করে আরও প্রস্তুত ভবিষ্যতের দিকে আমিরাতের যাত্রায় একটি নতুন পথ। রিয়েল এস্টেট বিনিয়োগ, আমাদের বিজ্ঞ নেতৃত্বের দৃষ্টিভঙ্গি এবং নির্দেশনার সাথে সঙ্গতিপূর্ণ, শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম, ভাইস প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক প্রতিনিধিত্ব করেছেন।

“এই পদক্ষেপটি বিদেশী বিনিয়োগের জন্য দুবাই অর্থনৈতিক এজেন্ডা D33 এর উদ্দেশ্যগুলি অনুবাদ এবং অর্জন এবং উন্নয়ন প্রকল্পগুলিতে বেসরকারি খাতের বিনিয়োগ বাড়ানোর জন্য সরকারী ও বেসরকারী খাত থেকে ভূমি বিভাগ এবং এর অংশীদারদের করা প্রচেষ্টার সাথে একত্রিত হয়েছে।

“ডিএলডি, তার বিশেষজ্ঞ এবং কাজের দলগুলির মাধ্যমে, বিশেষাধিকারের একটি নিবন্ধন তৈরি করার জন্য প্রয়োজনীয় সমস্ত প্রচেষ্টা করবে এবং স্থানীয় এবং আন্তর্জাতিক রিয়েল এস্টেট ট্রাস্ট কোম্পানিগুলিকে অনুপ্রাণিত করবে, যারা শর্ত এবং পদ্ধতিগুলি পূরণ করে, নিবন্ধনের সুবিধাগুলি থেকে উপকৃত হতে, যা অবদান রাখে। আরও প্রতিযোগিতামূলক দুবাইয়ের জন্য রিয়েল এস্টেট লেনদেনের মূল্য বাড়ানোর জন্য।”