আরব আমিরাতে মঙ্গলবার প্রাথমিক বাণিজ্যে সোনার দাম কমেছে

মঙ্গলবার দুবাইয়ের বাজার খোলার সময় সোনার দাম কমেছে।

দুবাই জুয়েলারী গ্রুপের ডেটা মঙ্গলবার সকাল 9টায় প্রতি গ্রাম ২৮১.৭৫ দিরহাম তে 24K লেনদেন দেখায়, যা প্রতি গ্রাম প্রতি ০.২৫ দিরহাম কমেছে। অন্যান্য ভেরিয়েন্টের মধ্যে, 22K, 21K এবং 18K যথাক্রমে প্রতি গ্রাম ২৬১.০ দিরহাম, ২৫২.৫ দিরহাম এবং ২১৬.৫ দিরহাম এ খোলা হয়েছে।

বিশ্বব্যাপী, সংযুক্ত আরব আমিরাতের সময় সকাল ৯.১০ এ স্বর্ণ ০.২৩ শতাংশ কমে প্রতি আউন্স ২৩২৬.৭৮ ডলারে লেনদেন হয়েছে।

BDSwiss-এর Mena-এর সিইও ড্যানিয়েল তাকিদ্দিন বলেছেন, ইউএস ফেডারেল রিজার্ভের ভবিষ্যত সুদের হারের সিদ্ধান্তকে ঘিরে অনিশ্চয়তার কারণে সোনার লেনদেন হয়।

“মে মাসের মূল মার্কিন মুদ্রাস্ফীতির তথ্য একটি মন্দার ইঙ্গিত দেয়, এই প্রত্যাশাকে সমর্থন করে যে ফেড এই বছরে দুইবার হার কমাতে পারে। যাইহোক, বেশ কয়েকটি প্রভাবশালী FOMC সদস্যদের বিরোধিতা রয়ে গেছে,” তিনি বলেছিলেন।

Takieddine অব্যাহত: “একই সময়ে, মার্কিন যুক্তরাষ্ট্র এবং ইউরোপে রাজনৈতিক অনিশ্চয়তা স্বর্ণ সমর্থন অব্যাহত রাখতে পারে. প্রেসিডেন্ট জো বিডেন এবং তার রিপাবলিকান প্রতিপক্ষ ডোনাল্ড ট্রাম্পের মধ্যে সাম্প্রতিক বিতর্ক রাজনৈতিক অনিশ্চয়তা বাড়িয়েছে এবং সোনার চাহিদাকে সমর্থন করতে পারে।

উপরন্তু, ফরাসি সংসদীয় নির্বাচনগুলি ফরাসি নীতিগুলিকে চালিত করার জন্য অতি-ডানপন্থী দলের সম্ভাব্যতা সম্পর্কে অনিশ্চয়তা যোগ করেছে এবং বিনিয়োগকারীরা দ্বিতীয় রাউন্ডের ভোটের অপেক্ষায় সোনার দামকে প্রভাবিত করতে পারে।”

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি