আমিরাতে গ্রীষ্মে ক্রমবর্ধমান তাপমাত্রায় সারা দেশে এসি মেরামতের চাহিদা বৃদ্ধি পেয়ছে

সমস্ত ধরণের কর্মীদের মধ্যে, গ্রীষ্মের উত্তাপের মধ্যে একটি গ্রুপের বিশেষ চাহিদা রয়েছে: এসি প্রযুক্তিবিদ৷ শীতাতপ নিয়ন্ত্রিত ইউনিটগুলির মেরামতের দোকানগুলিও ক্রমবর্ধমান, কারণ বাসিন্দারা 50 ডিগ্রি সেলসিয়াসের উপরে পারদের রিডিং হিসাবে ঠাণ্ডা এবং শান্ত থাকার চেষ্টা করে৷

আল বার্শার রিপেয়ার প্রো-এর মালিক ড্যানিয়েল সাইসন বলেছেন যে গ্রীষ্মের সময়, তারা প্রতি সপ্তাহে 50 থেকে 60টি কাজ পরিচালনা করে।

“শুধু গতকাল, আমরা একটি ভিলায় 13টি এসি ইউনিট প্রতিস্থাপন করেছি,” তিনি খালিজ টাইমসকে বলেছেন। “যখন গ্রাহকরা তাদের এসি ইউনিটের দীর্ঘায়ু সম্পর্কে জিজ্ঞাসা করেন, আমরা উপযোগী পরামর্শ প্রদান করি। যদি একটি কম্প্রেসার প্রতিস্থাপনের প্রয়োজন হয় বা মেরামত ব্যয়বহুল এবং অস্থায়ী হয়, আমরা একটি টেকসই সমাধানের জন্য একটি নতুন ইউনিটে বিনিয়োগ করার পরামর্শ দিই। বেশিরভাগ গ্রাহক আমাদের পরামর্শ অনুসরণ করে।”

সাইসন এবং তার দলও এসি সমস্যার বৃদ্ধি দেখেছে। “আমাদের নৌবহর দিনরাত সক্রিয়, শহর জুড়ে অসংখ্য অভিযোগের জবাব দিচ্ছে,” বলেছেন ফরাসি প্রবাসী।

উইন্ডো এসি মেরামতের জন্য সাধারণত উইন্ডো এসি মেরামতের জন্য 80-Dh100 খরচ হয়, যেখানে স্প্লিট-টাইপ ইউনিটগুলির জন্য 150-Dh200 টাকা খরচ হয়।

ইন্টারন্যাশনাল সিটি, দুবাইয়ের অলিভ গ্রিন বিল্ডিং রক্ষণাবেক্ষণের আহমেদ, চিলার এবং স্প্লিট এসি রক্ষণাবেক্ষণের অনুরোধে 80 শতাংশ বৃদ্ধির কথা জানিয়েছেন।

“আমাদের ফোনে অবিরাম রিং হচ্ছে, স্বতন্ত্র গ্রাহক এবং পুরো বিল্ডিং উভয়ের কাছ থেকে অর্ডার আসছে। এই প্রবণতা সেপ্টেম্বর পর্যন্ত ধীর হওয়ার কোন লক্ষণ দেখায় না,” তিনি যোগ করেছেন।

প্রতিযোগিতা উত্তপ্ত হয়
যাইহোক, আল সাতোয়াতে ফারান টেকনিক্যাল সার্ভিসেসের উসমান তীব্র প্রতিযোগিতার কারণে ব্যবসায়িক গতি কম বলে উল্লেখ করেছেন। “আগে, বাজারে কম ভিড় ছিল। আজকাল, অনেক কোম্পানি প্রচারের জন্য সোশ্যাল মিডিয়া ব্যবহার করে, এমন একটি ক্ষেত্র যেখানে আমাদের উন্নতি করতে হবে।”

শারজাহতে, মোহাম্মদ নিজামুদ্দিন, যিনি শিল্প এলাকায় একটি গাড়ির গ্যারেজ পরিচালনা করেন, গাড়ির এসি মেরামতের জন্য উচ্চ চাহিদার উপর জোর দেন।

“যখন আপনি গরমের দিনে আপনার গাড়িতে প্রথম যান, তখন বাতাস ঠান্ডা হওয়ার আগে এক মিনিটের জন্য উষ্ণ হতে পারে। যদি এটি উষ্ণ থাকে বা ঠান্ডা থেকে উষ্ণ হয়ে যায়, তাহলে একটি ফুটো হতে পারে, কয়েলে বাধা হতে পারে বা কম্প্রেসারের মতো একটি প্রধান কম্প্রেসার প্রতিস্থাপনের প্রয়োজন হয়, একটি নতুন কম্প্রেসারের দাম প্রায় 1,200 এবং মিড-রেঞ্জ সেডানগুলির জন্য, দাম 450 ডিএইচ কম্প্রেসার,” তিনি ব্যাখ্যা করেছেন।

আল কোওজ এবং আল বার্শার গাড়ি এসি মেকানিক্স এই চাহিদা বৃদ্ধির প্রতিধ্বনি করেছে। আল কুওজ থেকে বিজয়, উল্লেখ করেছেন: “আমরা দেখি প্রায় প্রতি তৃতীয় বা চতুর্থ গাড়িতে এসি সমস্যা রয়েছে। অনেক চালক দুর্বল বায়ুপ্রবাহ এবং গরমের কারণে অস্বস্তির বিষয়ে অভিযোগ করেন। আমরা ক্রমাগত রেফ্রিজারেন্ট রিফিল করছি এবং লিক এবং ব্লকেজ নির্ণয় করছি, আমাদের খুব ব্যস্ত রাখছি। ”

বিশেষজ্ঞরা এসি কর্মক্ষমতা অপ্টিমাইজ করার জন্য চালকদের ছায়াযুক্ত এলাকায় পার্ক করার পরামর্শ দেন, রিসার্কুলেশন মোড ব্যবহার করুন এবং ভাল দক্ষতার জন্য ইগনিশন বন্ধ করার আগে এসি বন্ধ করুন।

ন্যাশনাল সেন্টার ফর মেটিওরোলজি (এনসিএম) অনুসারে, উপকূলীয় অঞ্চলে তাপমাত্রা 40°C-45°C, অভ্যন্তরীণ 45°C-49°C এবং পার্বত্য অঞ্চলে 40°C-43°C, আর্দ্রতার মাত্রা থাকবে 75-90 শতাংশের মধ্যে।

পরবর্তী তিন দিন, বাসিন্দারা আশা করতে পারেন পরিষ্কার থেকে আংশিক মেঘলা আকাশ এবং সকালে পূর্ব উপকূলে কম মেঘ দেখা যাবে। বিকালে পূর্ব ও দক্ষিণে কিছু কিউমুলাস মেঘ তৈরি হতে পারে। কিছু উপকূলীয় এলাকায় হালকা কুয়াশার সম্ভাবনা সহ রাত এবং সকাল আর্দ্র থাকবে। বাতাস হালকা থেকে মাঝারি, কখনও কখনও সক্রিয় এবং ধূলিময়, গতিবেগ 10 থেকে 25 কিমি প্রতি ঘণ্টা, 40 কিলোমিটার পর্যন্ত পৌঁছাবে। আরব উপসাগর এবং ওমান সাগরে সমুদ্র সামান্য থেকে মাঝারি, মাঝে মাঝে রুক্ষ হবে।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি