১৩০ থেকে ১৩০০কিমি:আমিরাতের বাসিন্দারা ঈদ আল আজহায় কতদূর গাড়ি চালাচ্ছেন

কিছু বাসিন্দা যখন বিরতির জন্য নিকটবর্তী ওমানে যাচ্ছেন, অন্যরা চাকায় চড়ে দেশের কম মাড়ানো অঞ্চল অন্বেষণে সন্তুষ্ট ঈদুল আজহা উদযাপন করতে আপনি কতদূর গাড়ি চালাতে ইচ্ছুক? কিছু সংযুক্ত আরব আমিরাতের বাসিন্দা একটি সংক্ষিপ্ত সড়ক ভ্রমণের জন্য গন্তব্যস্থল থেকে ২,৬০০ কিলোমিটার ভ্রমণ করতে চান।

১৬ জুন থেকে ১৯ জুন পর্যন্ত বিস্তৃত ঈদের ছুটির সাথে, অনেক পরিবার বর্ধিত সাপ্তাহিক ছুটির সবচেয়ে বেশি উপভোগ করতে কাছাকাছি গন্তব্যগুলি অন্বেষণ করার সুযোগটি ব্যবহার করছে। কিছু বাসিন্দা যখন বিরতির জন্য সালালাহ যাচ্ছেন, অন্যরা চাকায় করে দেশের কম মাড়ানো অঞ্চলটি অন্বেষণ করে সন্তুষ্ট।

সালালাহ যাওয়ার রোড ট্রিপ
কিছু বাসিন্দাদের জন্য, এটি গণনা করা যাত্রা। মোহাম্মদ আবুনায়েল ওমানের সালালাহতে 1,300 কিলোমিটার ভ্রমণের পরিকল্পনা করেছেন। “আমি সম্প্রতি একটি নতুন SUV পেয়েছি এবং আমরা একটি ট্রিপ করতে চেয়েছিলাম। কিন্তু আবহাওয়ার কারণে, আমরা এমন একটি গন্তব্যে যাওয়ার পরিকল্পনা করছি যেখানে আবহাওয়া ভালো এবং গাড়িতে যাওয়া যায়। খারিফের শুরুতে সালালাহ পরিদর্শন করা আমাদের জন্য একটি নিখুঁত পরিকল্পনা করে তোলে,” আবু ধাবির বাসিন্দা আবুনায়েল বলেছেন।

“আমার কাজিন এবং বন্ধুরা প্রস্তুত এবং অধীর আগ্রহে অপেক্ষা করছে। যাত্রা নিজেই একটি দুঃসাহসিক কাজ, এবং সালালাহ এর প্রাকৃতিক দৃশ্য শ্বাসরুদ্ধকর। আমরা শুক্রবার সন্ধ্যায় রওনা হব এবং সকালে সালালা পৌঁছব। আমরা সালালায় আমাদের ঈদুল আযহা উদযাপন করব,” যোগ করেছেন জর্ডান প্রবাসী।

কালবায় পারিবারিক সমাবেশ
ছুটির দিনে পরিবারের সাথে সময় কাটানো বেশিরভাগ বাসিন্দাদের জন্য একটি অগ্রাধিকার, তাই বেশিরভাগই হয় অবস্থানের জন্য বের হন বা সারা দেশে প্রিয়জনকে দেখতে যান।

“পরিবার ঈদ উদযাপনের কেন্দ্রবিন্দুতে থাকে এবং এই দীর্ঘ সপ্তাহান্তে ঘনিষ্ঠ আত্মীয়দের সাথে কাটানো হবে। আমার ভাই সম্প্রতি কালবায় চলে গেছে এবং একটি প্রাসাদে থাকে। আমাদের বেশ কয়েকজন আত্মীয় সেখানে ঈদ উদযাপন করার এবং দীর্ঘ সপ্তাহান্তে বাকি সময় কাটানোর পরিকল্পনা করেছেন,” বলেছেন দুবাইয়ের আল নাহদার বাসিন্দা সৈয়দ ফজল।

“আমাদের বাচ্চারা আমাদের চেয়ে বেশি উত্তেজিত। তাদের কাছে এটা ঈদ উদযাপনের চেয়েও বেশি কিছু হবে। তারা ইতিমধ্যে তাদের গেম, পোশাক এবং আরও অনেক কিছুর পরিকল্পনা করছে। এই প্রথমবারের মতো সব শিশুরা চার দিন একসঙ্গে থাকবে,” বলেন ফজল যিনি যোগ করেছেন যে ঈদ মানেই পরিবার, সুস্বাদু খাবার এবং একসঙ্গে স্মৃতি তৈরি করা।

রাস আল খাইমায় অবস্থান
কারো কারো জন্য, একটি রিসোর্টে অবস্থান হল ঈদুল আযহা উদযাপনের নিখুঁত উপায়। এই বাসিন্দারা একটি রাস আল খাইমাহ রিসর্ট বুক করেছেন – শারজায় তাদের বাড়ি থেকে প্রায় ১৩০ কিলোমিটার দূরে – সোমবার, ১৭ জুন থেকে, তারা পরিবারের সাথে ঈদ উদযাপন করার পরে।

“ঈদের দিন, শনিবার, আমরা আমাদের বাড়িতে আমাদের আত্মীয়দের ডেকেছি। আমরা একটি ছাগল কোরবানি দেব এবং একসাথে মধ্যাহ্নভোজ করব,” বলেছেন রানিয়া আলজাকা, একজন মিশরীয় নাগরিক।

“রবিবার, আমার ভাইয়ের বাড়িতে আমাদের ঈদ উদযাপন আছে। পরের দিন আমরা রাস আল খাইমার আল হামরা রিসোর্টে দুই দিনের জন্য থাকব। আমাদের শিশুরা সত্যিই এটির জন্য অপেক্ষা করছে, “আলজাকা বলেছেন।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি