দুবাইতে দামাক হিলস ২-এ নতুন বাস পরিষেবা শুরু হবে ১ জুলাই থেকে; ভাড়া যত টাকা

১ জুলাই থেকে, একটি নতুন পাবলিক বাস পরিষেবা দুবাইয়ের উপকণ্ঠে একটি জনপ্রিয় এলাকা, ড্যামাক হিলস 2-এর বাসিন্দাদের জন্য খাদ্য সরবরাহ করবে, খালিজ টাইমস জেনেছে।

সড়ক ও পরিবহন কর্তৃপক্ষের (আরটিএ) লোগো সহ বাস স্টপ চিহ্নগুলি সম্প্রদায়ের মধ্যে স্থাপন করা হয়েছে — DA2 নামের নতুন রুটের বিশদ বিবরণ। দুবাই স্টুডিও সিটিতে যাওয়ার আগে এটি ড্যামাক হিলস 2 এর ক্লাস্টারের চারপাশে ঘুরবে।

আরটিএ কল সেন্টারের একজন নির্বাহী নিশ্চিত করেছেন যে নতুন DA2 বাসগুলি 1 জুলাই থেকে কাজ শুরু করবে।

“রুটটি ড্যামাক হিলস ২ এবং দুবাই স্টুডিও সিটির মধ্যে কাজ করবে, প্রতি দুই ঘণ্টায় প্রস্থানের সাথে,” বাস স্টপে নতুন ইনস্টল করা RTA সাইনবোর্ড পড়ুন।

সম্প্রদায় থেকে প্রথম ট্রিপ সকাল ৫.৪৭ টায় এবং শেষটি প্রতিদিন ৯.৩২ টায়, এটি যোগ করেছে। যাত্রীদের প্রতি ট্রিপে ফ্ল্যাট রেট দিতে হবে Dh5।

এখানে তথ্য বোর্ডের একটি ফটো রয়েছে, দুবাই স্টুডিও সিটিতে ড্যামাক হিলস ২ স্টপগুলি তালিকাভুক্ত করা হয়েছে:

এই নতুন পাবলিক ট্রান্সপোর্ট বিকল্পটি ড্যামাক হিলস ২-এর বাসিন্দাদের জন্য স্বস্তি নিয়ে আসবে বলে আশা করা হচ্ছে — যাদের বেশিরভাগকে তাদের কাজের পথে গাড়ি চালাতে হবে।

যাদের গাড়ি নেই — ফিলিপিনো প্রবাসী লিন্ডা পাঙ্গানিবানের মতো — সম্প্রদায়ের ব্যবস্থাপনার দ্বারা পরিচালিত বিনামূল্যের শাটল বাসের উপর নির্ভর করে৷ যাইহোক, এই বাসগুলি প্রায়শই পূর্ণ থাকে, বিশেষ করে ভিড়ের সময়, তাই প্যাঙ্গানিবানের কাছে প্রায়শই শহরে একটি ক্যাব যাত্রার জন্য Dh90 থেকে Dh100 প্রদান করা ছাড়া আর কোন উপায় থাকে না।

“এই আরটিএ বাসটি অবশ্যই একটি বড় সাহায্য হবে। একটি ১০০ দিরহাম ট্যাক্সি রাইড থেকে একটি ৫ দিরহাম বাস ট্রিপের পার্থক্য কল্পনা করুন। যাতায়াত অবশ্যই দীর্ঘ হবে — কিন্তু আমি কিছু মনে করি না। সঞ্চয় এটি মূল্যবান হবে,” তিনি বলেছিলেন।

রাইডটি যাত্রীদের দুবাই স্টুডিও সিটিতে নিয়ে যাবে, যেখানে তারা মেট্রোতে যাওয়ার জন্য অন্য একটি বাস খুঁজে পাবে।

গত কয়েক বছর ধরে, ড্যামাক হিলস 2 এমন বাসিন্দাদের জন্য একটি জনপ্রিয় বিকল্প হয়ে উঠেছে যারা একটি টাউনহাউসে বসবাস করার চেষ্টা করতে চান — ভাড়ার জন্য ব্যাঙ্ক ভাঙতে ছাড়াই। ২০২১ সালে, এই অঞ্চলে একটি তিন বেডরুমের ভিলার বার্ষিক ভাড়া 40,000 ডিএইচ-এর মতো কম ছিল।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি