সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ প্রেস ক্লাবের নতুন কমিটি

সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি সাংবাদিকদের সংগঠন ‘বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই’-এর দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।সম্মেলনে অনুষ্ঠিত নির্বাচনে মামুনুর রশীদ সভাপতি পদে ও মুহাম্মদ মোরশেদ আলম সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

শনিবার শারজাহের বাংলাদেশ সমিতি কার্যালয়ে অনুষ্ঠিত এ নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার ছিলেন ‘বাংলাদেশ সমিতি ইউএই’-এর সভাপতি মোয়াজ্জেম হোসেন।সহকারী নির্বাচন কমিশনার ছিলেন মুহাম্মদ আবুল বাশার, ইয়াকুব সৈনিক ও মুহাম্মদ আইয়ুব আলী বাবুল।

পরিদর্শক ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল বি এম জামাল হোসেন ও কনস্যুলেটের প্রেস উইংয়ের প্রথম সচিব মুহাম্মদ আরিফুর রহমান।

কমিটিতে পদ পাওয়া অন্যান্যরা হলেন- জ্যেষ্ঠ সহ সভাপতি কামরুল হাসান জনি, সহ সভাপতি মুহাম্মদ মোদাচ্ছের শাহ, যুগ্ম সম্পাদক আবদুল্লাহ আল শাহীন, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইশতিয়াক আসিফ, অর্থ সম্পাদক মুহাম্মদ শাহজাহান, দপ্তর সম্পাদক মুহাম্মদ ইয়াছির আরাফাত খোকন, প্রচার ও প্রকাশনা সম্পাদক নওশের আলম সুমন, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মুহাম্মদ ইরফানুল ইসলাম এবং ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মুহাম্মদ নিয়াজ।

সম্মেলনে আরও উপস্থিত ছিলেন সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি শিবলী আল সাদিক, সাবেক অর্থ সম্পাদক মুহাম্মদ ইসমাঈল, মুহাম্মদ শামসুল হক, মুহাম্মদ খোরশেদুল আলম জাসেদ, আশরাফুল ইসলাম ভূইয়া, মুহাম্মদ শাফায়াত উল্লাহ, মুহাম্মদ আরিফ উল্লাহ সিকদার, তোফায়েল আহমেদ ও মুহাম্মদ মুন্না।

‘বাংলাদেশ প্রেস ক্লাব ইউএই’ ছাড়াও সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশি সাংবাদিকদের আরও দুটি সংগঠন রয়েছে- ‘প্রবাসী সাংবাদিক সমিতি’ (প্রসাস) এবং ‘বাংলাদেশ রিপোর্টার্স ইউনিটি ইউএই’। গণমাধ্যমকর্মীদের এমন বিভক্তির কারণে অনেক সংবাদকর্মী এসব সংগঠনের বাইরে থেকেই কাজ করেন।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি