রাইসির মৃত্যুতে আমিরাত প্রেসিডেন্ট হাম্মদ বিন জায়েদের শোক

ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি, পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ান এবং সফরসঙ্গীদের মৃত্যুতে শোক প্রকাশ করছেন আমিরাতের প্রেসিডেন্ট শেখ মুহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

এক্স অ্যাকাউন্টে (টুইটার) এক শোক বার্তায় বলেন, ইরানে মর্মান্তিক হেলিকপ্টার দুর্ঘটনায় প্রেসিডেন্ট, পররাষ্ট্রমন্ত্রী ও তাদের সঙ্গে থাকা ব্যক্তিদের মৃত্যুতে আমি ইরান সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানাই। আমরা প্রার্থনা করি যে আল্লাহ তাদের চিরস্থায়ী বিশ্রাম দান করুন এবং আমরা তাদের পরিবারের প্রতি আমাদের আন্তরিক সমবেদনা জানাই। এই কঠিন সময়ে ইরানের সঙ্গে সংহতি প্রকাশ করেছে সংযুক্ত আরব আমিরাত।

উল্লেখ্য, গতকাল (রোববার) আজারবাইজানের সীমান্তের কাছে দুটি বাঁধ উদ্বোধন করেন প্রেসিডেন্ট এব্রাহিম রাইসি। এরপর হেলিকপ্টারে ইরানের উত্তর-পশ্চিমে তাবরিজ শহরের দিকে যাচ্ছিলেন তিনি। তার সঙ্গে পররাষ্ট্রমন্ত্রী আমির আবদোল্লাহিয়ান ছাড়াও আরও ছিলেন ধর্মীয় নেতার (খামেনি) প্রতিনিধি ও তাবরিজের ইমাম সৈয়েদ মোহাম্মদ আল হাশেম, পূর্ব আজারবাইজানের গভর্নর মালিক রাহমাতি, প্রেসিডেন্ট প্রোটেকশন ইউনিটের কমান্ডার সরদার সৈয়েদ মেহদি মৌসভি, কয়েকজন নিরাপত্তারক্ষী এবং ক্রুরা। পরে যাওয়া পথে হেলিকপ্টার দুর্ঘটনার কবলে পড়ে সবাই মারা যান।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি