মায়ের চিকিৎসা জন্য টাকা পাঠানো হলো না আমিরাত প্রবাসীর

বাংলাদেশে অসুস্থ মায়ের চিকিৎসা চলছে। কথা ছিল মাসের বেতন পেলে টাকা পাঠাবেন সংযুক্ত আরব আমিরাতে থাকা একমাত্র ছেলে। কিন্তু তার আগেই সড়ক দুর্ঘটনায় মারা গেলেন প্রবাসী এ বাংলাদেশি।নিহতের নাম শাহীন আহমদ নিজাম (৪০)। বাড়ি মৌলভীবাজারের রাজানগর উপজেলার ধাইসার গ্রামে, বাবার নাম জিতু মিয়া।

স্থানীয় সময় শনিবার রাতে সংযুক্ত আরব আমিরাতের ফুজাইরাহ শহরে এক সড়ক দুর্ঘটনায় নিজাম নিহত হন।ওপরের তথ্যগুলো নিশ্চিত করেছেন নিহতের আপন খালাতো ভাই আরেক প্রবাসী মোহাম্মদ নাসির মিয়া।

নাসির জানান, ওইদিন রাতে ফুজাইরাহর মোরাব্বায় নিত্যপ্রয়োজনীয় কেনাকাটা করতে যান নিজাম। কেনাকাটার পর সাইকেলে করে আল কুরাইয়ায় তার বাসায় ফেরার সময় মোরাব্বা সেতুর কাছে মহাসড়ক পার হচ্ছিলেন তিনি। এসময় ফুজাইরাহ শহরের দিক থেকে আসা স্থানীয় আরবের চালানো একটি গাড়ি নিজামের সাইকেলে ধাক্কা দেয়।

এতে ঘটনাস্থলেই তার ‘মৃত্যু হয়’ বলে স্থানীয়রা জানায়। পুলিশ গাড়ির চালককে আটক করেছে এবং গাড়িটিও জব্দ করেছে।

নিজামের প্রতিবেশী ও বন্ধু আরেক প্রবাসী বাংলাদেশি আবু সুফিয়ান জানান, স্থানীয় এক আরবের বাড়ির গৃহকর্মী ছিলেন নিজাম, কাজ করতেন ওই বাড়ির পাশের কৃষি খামারে। ৩ বছর ধরে তিনি সংযুক্ত আরব আমিরাতে বসবাস করছিলেন, এর আগে ১০ বছর বাহরাইন প্রবাসী ছিলেন।

বাংলাদেশে নিজামের ৭ ও ৫ বছরের দুটি ছেলেশিশু, স্ত্রী ও মা রয়েছেন। বর্তমানে নিহতের লাশ খোরফাক্কান হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি