দুবাই ইনভেস্টমেন্ট কোম্পানির আবাসন খাতে শক্তিশালী পারফরম্যান্সের জন্য দ্বিতীয় প্রান্তিকে নিট মুনাফা ৬৫ শতাংশ বেড়ে ৭ কোটি ২৪ লাখ ডলার পৌঁছেছে। কোম্পানিটি এ বৃদ্ধির কারণ হিসেবে তাদের রিয়েল এস্টেট ব্যবসার ভালো পারফরম্যান্সের কথা বলেছে, যা ১০১ কোটি দিরহামেরও বেশি। খবর দ্য ন্যাশনাল নিউজ।

দুবাই ইনভেস্টমেন্টসের ভাইস চেয়ারম্যান ও প্রধান নির্বাহী খালিদ বিন কালবান আবাসন খাতে শক্তিশালী পারফরম্যান্সে সন্তোষ প্রকাশ করেন। পাশাপাশি কোম্পানির ইনভেস্টমেন্ট পোর্টফোলিও থেকে প্রাপ্ত উল্লেখযোগ্য আয়ের গুরুত্বের ওপর জোর দেন।

তিনি দানাহ উপসাগর, আল মারজান দ্বীপ, রাস আল খাইমাহ প্রকল্পের সাফল্যের কথা বিশেষভাবে তুলে ধরেন, যা বিনিয়োগকারীদের কাছ থেকে আগ্রহ আকর্ষণ করে চলেছে।

চলমান ইতিবাচক গতিশীলতা কেবল দ্বিতীয় প্রান্তিকের মধ্যে সীমাবদ্ধ ছিল না। দুবাই ইনভেস্টমেন্টসের প্রথমার্ধে মুনাফা ৫৯ দশমিক ৪ শতাংশ বেড়েছে। যার পরিমাণ ৫৮ কোটি ৪৭ হাজার দিরহাম হয়েছে। কোম্পানির মোট আয় ২০৩ কোটি দিরহাম অতিক্রম করেছে, যা গত বছরের একই সময়ের তুলনায় ৩০ শতাংশেরও বেশি বেড়েছে।

দুবাই ইনভেস্টমেন্টস ডিসেম্বরে ১০০ কোটি দিরহাম মূল্যের রাস আল খাইমায় একটি উল্লেখযোগ্য আবাসিক উন্নয়ন প্রকল্প শুরু করেছে। এছাড়া তাদের ইনভেস্টমেন্ট পোর্টফোলিওতে বৈচিত্র্য আনাতে কৌশলগত পদক্ষেপের অংশ হিসেবে কোম্পানিটি জানুয়ারিতে যুক্তরাজ্যভিত্তিক ডিজিটাল ঋণদাতা মনুমেন্ট ব্যাংকের ৯ শতাংশ শেয়ার অধিগ্রহণ করেছে। উদ্যোগটি সমৃদ্ধ আর্থিক প্রযুক্তির ক্ষেত্রে সুযোগগুলোকে অন্বেষণ করার জন্য কোম্পানির দৃষ্টিভঙ্গি তুলে ধরে।

দুবাই ইনভেস্টমেন্টস বছরের দ্বিতীয়ার্ধে তাদের সামগ্রিক প্রবৃদ্ধি সম্পর্কে আশাবাদী। কোম্পানিটি তার নিজস্ব ইনভেস্টমেন্টস পোর্টফোলিও সম্প্রসারণ এবং তাদের বিনিয়োগকারীদের জন্য সর্বাধিক রিটার্ন বাড়ানোর ক্ষেত্রে বদ্ধপরিকরভাবে কাজ করে যাবে।

জুনের শেষ পর্যন্ত দুবাই ইনভেস্টমেন্টসের মোট সম্পদ ২ হাজার ৮০ কোটি দিরহামেরও বেশি ছিল, যা মহামারী দ্বারা সৃষ্ট চ্যালেঞ্জ সত্ত্বেও তাদের ব্যবসায়িক স্থিতিশীলতা ও তাদের প্রবৃদ্ধির উজ্জ্বল উদাহরণ। সংযুক্ত আরব আমিরাতের আবাসন বাজার পুনরুদ্ধারের পথে থাকায় দুবাই ইনভেস্টমেন্টস ভবিষ্যতের প্রবৃদ্ধির সুযোগগুলো কাজে লাগানোর জন্য বর্তমানে ভালো অবস্থানে রয়েছে। আবাসন খাতে কোম্পানির পারফরম্যান্স শক্তিশালী। এছাড়া আর্থিক প্রযুক্তিতে তাদের কৌশলগত প্রবেশ বর্তমান গতিশীল বাজারের সঙ্গে মানিয়ে নেয়ার ও নিজেদের উন্নতি করার প্রতিশ্রুতি দেখায়।

চলতি বছরে দুবাই ইনভেস্টমেন্টস মূলধন বিনিয়োগে বৈচিত্র্যকরণ ও বিশেষজ্ঞ ব্যবস্থাপনার ওপর গুরুত্ব অব্যাহত সাফল্য অর্জন এবং শেয়ারহোল্ডার মূল্য আরো বাড়ানোর জন্য গুরুত্বপূর্ণ হবে বলে আশা করা হচ্ছে।