সংযুক্ত আরব আমিরাত সরকার নাগরিকদের পেনশন অবদানের ২.৫ শতাংশ প্রদান করবে যদি কোম্পানিগুলি নাফিস ডেটা আপডেট রাখে।

জেনারেল পেনশন এবং সামাজিক নিরাপত্তা কর্তৃপক্ষ (GPSSA) ঘোষণা করেছে যে আমিরাত সরকার নাফিস প্রোগ্রামের অংশ হিসাবে বেসরকারী খাতের আমিরাতি কর্মীদের জন্য অবদানের পরিমাণের ২.৫ শতাংশ বহন করে।

অর্থ প্রদান করা হয় এই শর্তে যে সত্তা এবং কর্মচারী উভয়ের জন্য তথ্য এবং ডেটা ক্রমাগত GPSSA-এর সাথে আপডেট করা হয়।

বেসরকারী খাতে নিযুক্ত বীমাকৃত আমিরাতীদের জন্য তাদের কর্মসংস্থানের প্রথম পাঁচ বছরে সত্তার পক্ষে বেতন এবং অধ্যয়ন শংসাপত্রের মূল্য অনুসারে সরকার অবদান অ্যাকাউন্টের বেতনের পার্থক্য কভার করে।

এটি সফলভাবে অর্জনের জন্য, সত্তা এবং কর্মচারীর ডেটা অবশ্যই GPSSA-এর ইলেকট্রনিক রেকর্ডে আপ-টু-ডেট থাকতে হবে কারণ তথ্যটি মানবসম্পদ ও এমিরেটাইজেশন মন্ত্রকের সাথে সংযুক্ত।

সরকারী এবং বেসরকারী উভয় ক্ষেত্রেই নিযুক্ত বীমাকৃত আমিরাতীদের থেকে বকেয়া অবদানের হার হল ২০ শতাংশ, যার মধ্যে বীমাকৃত ব্যক্তি ৫ শতাংশ বহন করে, যখন সত্তা ১৫ শতাংশ প্রদান করে, যার মধ্যে ২.৫ শতাংশ সহায়তা হিসাবে প্রদান করে বেসরকারী খাতে কর্মরত আমিরাত কর্মীদের জন্য সংযুক্ত আরব আমিরাত সরকার।

এর মানে হল যে বেসরকারি খাতের নিয়োগকারীরা শুধুমাত্র ১২.৫ শতাংশ প্রদান করে।

এটি লক্ষ করা গুরুত্বপূর্ণ যে অ্যাপয়েন্টমেন্টের সময় একজন বীমাকৃত ব্যক্তির বয়স ১৮ বছরের কম এবং ৬০-এর বেশি হওয়া উচিত নয়।

উপরন্তু, বীমাকৃত ব্যক্তিকে অবশ্যই GPSSA দ্বারা অনুমোদিত মেডিকেল কর্তৃপক্ষের কাছ থেকে একটি মেডিকেল রিপোর্টের প্রমাণ সহ কাজ করার জন্য চিকিৎসাগতভাবে উপযুক্ত হতে হবে।

নিবন্ধন প্রক্রিয়া সম্পর্কিত আইনের সাথে সম্পর্কিত সমস্ত বিধান যে কোনও সময়ে সংযুক্ত আরব আমিরাতের জাতীয়তা প্রাপ্ত ব্যক্তিদের ক্ষেত্রে প্রযোজ্য।

নাফিস প্রোগ্রামের সুবিধা গ্রহণের জন্য নিবন্ধিত সংস্থা এবং বীমাকৃত এমিরাটিস উভয়ের কাছ থেকে সম্পূর্ণ সহযোগিতার প্রয়োজন, যাদের অবশ্যই মাসিক অবদান অবিলম্বে প্রদান করা নিশ্চিত করতে হবে।

সংযুক্ত আরব আমিরাত জুড়ে বিভিন্ন এমিরেটের ফেডারেল, সরকারী এবং বেসরকারী খাতে নিযুক্ত সমস্ত আমিরাত ফেডারেল আইন নং-এর বিধান দ্বারা আচ্ছাদিত। 1999 সালের 7 পেনশন এবং সামাজিক নিরাপত্তা এবং এর সংশোধনী, আবুধাবি এবং শারজাহ সরকারে কর্মরত কর্মচারীদের পাশাপাশি আবু ধাবিতে বেসরকারী খাতে নিযুক্ত ব্যক্তিদের ছাড়া।