দুবাই পৌরসভা তার ব্যাপক সক্রিয় পরিকল্পনার অংশ হিসাবে বৃষ্টিপাতের সময় জরুরী পরিস্থিতিতে কার্যকরভাবে সাড়া দেওয়ার জন্য তার প্রস্তুতি প্রকাশ করেছে।

এই প্রস্তুতির মধ্যে রয়েছে একটি সু-সমন্বিত পদ্ধতি এবং দ্রুত প্রতিক্রিয়া প্রক্রিয়া যার লক্ষ্য যেকোন সম্ভাব্য সংকট মোকাবেলা করা।

মিউনিসিপ্যালিটি রিপোর্ট করেছে যে তার জরুরী ফিল্ড দলগুলি সাম্প্রতিক বর্ষাকালে মোট ২৭৯টি কল পরিচালনা করে তাদের দক্ষতা প্রদর্শন করেছে।

এই দলগুলি ৪৮৪ জন বিশেষ প্রকৌশলী এবং প্রযুক্তিবিদ নিয়ে গঠিত, যা ১১৫০ জন সহায়ক কর্মী দ্বারা সমর্থিত।

দুবাই পৌরসভা নিয়মতান্ত্রিক বৃষ্টিপাতের ব্যবস্থা প্রকাশ করে

জননিরাপত্তার প্রতি তাদের প্রতিশ্রুতির উপর জোর দিয়ে, পৌরসভা দুবাই জুড়ে প্রতিকূল আবহাওয়ার পরিস্থিতি এবং আবহাওয়ার ওঠানামার প্রতিবেদনগুলি মোকাবেলায় তার জরুরি দলগুলির দ্রুত প্রতিক্রিয়ার ক্ষমতা তুলে ধরে।

এটি তাদের সক্রিয় কর্ম পরিকল্পনা এবং একটি 24-ঘন্টা প্রোগ্রামের সাথে সারিবদ্ধ করে যা পয়ঃনিষ্কাশন এবং বৃষ্টিপাত ব্যবস্থার সামগ্রিক ব্যবস্থাপনাকে উন্নত করার জন্য ডিজাইন করা হয়েছে।

পয়ঃনিষ্কাশন এবং বৃষ্টিপাত ব্যবস্থা, দুবাইয়ের উন্নত অবকাঠামোর একটি গুরুত্বপূর্ণ উপাদান, ৪,০০০,০০০ অনুদৈর্ঘ্য মিটারের বেশি বিস্তৃত।

এই বিশাল নেটওয়ার্কে ৭২,০০০টিরও বেশি বৃষ্টির জলের ড্রেন, ৩৫,০০০টি পরিদর্শন কক্ষ এবং 59টি উত্তোলন এবং পাম্পিং স্টেশন রয়েছে যা ৩৮ টি পদ্ধতিগত আউটলেটের মাধ্যমে জল নিষ্কাশনের সুবিধা দেয়৷

নিবেদিত মানবসম্পদ ছাড়াও, মিউনিসিপ্যাল রেইনফ্যাল কন্টিনজেন্সি দলগুলি প্রয়োজনীয় সরঞ্জাম এবং যানবাহন দিয়ে সজ্জিত রয়েছে, যার মধ্যে রয়েছে লাইন পরিষ্কার এবং আনক্লগ করার সরঞ্জাম, জল পরিবহন ট্যাঙ্ক, বহনযোগ্য এবং বহনযোগ্য পাম্প, পরিবহন যান, পিকআপ এবং জল জমে থাকা পরিচালনার জন্য বিভিন্ন প্রক্রিয়া। , বালি, এবং বর্জ্য। ডিরা এবং বুর দুবাই জুড়ে কৌশলগতভাবে 20টি জলের পাম্প রয়েছে।

দুবাই মিউনিসিপ্যালিটি নিশ্চিত করেছে যে তার সমস্ত দল এবং যন্ত্রপাতি আমিরাত জুড়ে বর্ষাকালে যে কোনও জরুরী পরিস্থিতি মোকাবেলার জন্য সম্পূর্ণরূপে প্রস্তুত রয়েছে।

এই প্রস্তুতিটি তাদের বার্ষিক বর্ষা ঋতু জরুরী পরিকল্পনার একটি অবিচ্ছেদ্য অংশ, যা সম্প্রদায়ের জরুরী যোগাযোগে সাড়া দেওয়ার জন্য একটি দ্রুত এবং তাত্ক্ষণিক প্রক্রিয়া দ্বারা চিহ্নিত করা হয়।

তাদের নিষ্কাশন অবকাঠামো বিশ্বব্যাপী বৃষ্টির পানি এবং ভূ-পৃষ্ঠের পানি ব্যবস্থাপনার জন্য সবচেয়ে উন্নত, দক্ষ এবং টেকসই ব্যবস্থা হিসেবে স্বীকৃত।

পৌরসভা সম্প্রদায়ের সদস্যদের দুবাই ২৪x৭ অ্যাপ ব্যবহার করে বা ৮০০৯০০ নম্বরে কল করে বৃষ্টির জল জমে থাকা এবং সংশ্লিষ্ট উদ্বেগের প্রতিবেদন করতে উত্সাহিত করে।

তারা বাড়িতে বৃষ্টির জল নিষ্কাশনের পাইপগুলিকে পয়ঃনিষ্কাশন ব্যবস্থার সাথে সংযুক্ত করার বিরুদ্ধেও পরামর্শ দেয়, কারণ এটি নেটওয়ার্কে অযাচিত চাপ সৃষ্টি করতে পারে।