আবুধাবি একটি নতুন আইন জারি করেছে এবং আমিরাতে বিপজ্জনক উপকরণ নিয়ন্ত্রণের জন্য একটি ব্যবস্থাপনা কেন্দ্র প্রতিষ্ঠা করেছে।

রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান, আবুধাবির শাসক হিসাবে তার ক্ষমতায়, আবুধাবি বিপজ্জনক পদার্থ ব্যবস্থাপনা কেন্দ্র প্রতিষ্ঠার জন্য একটি আইন জারি করেছেন, যা আবুধাবি পুলিশ জেনারেল হেডকোয়ার্টার্সের কর্তৃত্বের অধীনে কাজ করবে।

কেন্দ্রের লক্ষ্য হল আমিরাত জুড়ে বিপজ্জনক পদার্থের কার্যকর ব্যবস্থাপনাকে উন্নত করার জন্য একটি সমন্বিত ইকোসিস্টেম তৈরি করা, সর্বোত্তম বৈশ্বিক অনুশীলনের সাথে সারিবদ্ধ করা এবং সর্বোচ্চ সম্প্রদায় এবং পরিবেশগত নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থার বাস্তবায়ন নিশ্চিত করা।

আবুধাবি বিপজ্জনক পদার্থ ব্যবস্থাপনা কেন্দ্র
আবুধাবি বিপজ্জনক পদার্থ ব্যবস্থাপনা কেন্দ্রের ভূমিকা এবং দায়িত্বগুলির মধ্যে রয়েছে সাধারণ নীতিমালা এবং কৌশলগত পরিকল্পনা তৈরি করা এবং বাস্তবায়ন করা যাতে আমিরাত জুড়ে বিপজ্জনক উপকরণগুলির সাথে সম্পর্কিত নিয়মাবলী এবং মানগুলির সমন্বিত প্রয়োগ নিশ্চিত করা যায়।

কেন্দ্রটি আইনের আনুগত্য নিশ্চিত করে বিপজ্জনক উপকরণগুলি পরিচালনা ও পরিচালনা করে এমন বিভিন্ন প্রাসঙ্গিক স্থানীয় সেক্টর এবং সংস্থাগুলির কার্যক্রম তত্ত্বাবধান ও পর্যবেক্ষণ করবে।

অতিরিক্তভাবে, কেন্দ্রের ভূমিকাগুলির মধ্যে রয়েছে:

বিপজ্জনক উপকরণ ট্র্যাক এবং নিরীক্ষণের জন্য একটি ডেডিকেটেড কেন্দ্রীয় অপারেশন রুম স্থাপন করা
চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত নিরাপদ হ্যান্ডলিং এবং নিরাপদ স্টোরেজ নিশ্চিত করার জন্য বাজেয়াপ্ত বিপজ্জনক উপকরণগুলির ব্যবস্থাপনার জন্য প্রক্রিয়া তৈরি করা
আমিরাতে বিপজ্জনক সামগ্রী সম্পর্কিত সমস্ত ডেটা স্ব-প্রকাশ এবং প্রতিবেদন করার অনুমতি দেওয়ার জন্য একটি ডেডিকেটেড ইলেকট্রনিক সিস্টেম তৈরি এবং বিকাশ করা
বিপজ্জনক উপকরণ জন্য একটি ডাটাবেস নির্মাণ
প্রাসঙ্গিক কর্তৃপক্ষ এবং স্টেকহোল্ডারদের সহযোগিতায় বিপজ্জনক পদার্থের উপর বৈজ্ঞানিক গবেষণা এবং গবেষণা পরিচালনা করা