আমিরাতের মিডিয়া অফিস অনুসারে, আগামী কয়েক দিনের মধ্যে আবুধাবির কিছু অংশে ভারী বৃষ্টিপাত এবং শক্তিশালী ধূলিকণা বাতাসের বিষয়ে বাসিন্দাদের সতর্ক করা হয়েছে।

শনিবার রাত ১০.৫৫ মিনিটে ধফরা অঞ্চলে হালকা বৃষ্টি হয়েছে। বাসিন্দাদের সতর্ক করার জন্য দেশটির বৈঠকটি এক্স-এ নিয়েছিল।

স্টর্ম সেন্টারের শেয়ার করা একটি ভিডিওতে দেখা যাচ্ছে, রাজধানীতে হালকা বৃষ্টি হচ্ছে।

বাসিন্দাদের প্রতিকূল আবহাওয়ার প্রভাব প্রশমিত করতে নিরাপত্তা সতর্কতা মেনে চলার জন্য এবং NCM দ্বারা জারি করা সরকারী পূর্বাভাস অনুসরণ করার আহ্বান জানানো হয়েছে।

আজ এর আগে, আবুধাবি পুলিশ গাড়ি চালকদের এই অস্থির সময়ে নিরাপদে গাড়ি চালানোর জন্য এবং আগামী দিনে বৃষ্টির সময় রাস্তা দখল না করার জন্য সতর্ক করেছিল।

তাদের রাস্তায় গতি কমানোর ব্যবস্থা দ্বারা সক্রিয় গতি সীমা মেনে চলা এবং অন্যান্য যানবাহনের সাথে একটি যুক্তিসঙ্গত নিরাপদ দূরত্ব বজায় রাখার জন্য অনুরোধ করা হয়েছে। গাড়িটিকে পিছলে যাওয়া ঠেকাতে বাঁক নেওয়ার সময় হঠাৎ ব্রেক চাপা এবং হঠাৎ গতি কমে যাওয়া থেকেও তাদের সতর্ক হওয়া উচিত। চালকদের গাড়ি চালানোর সময় দৃষ্টিহীনতার ক্ষেত্রে রাস্তার পাশে টেনে নামানোর পরামর্শ দেওয়া হয়।

গাড়ি চালানোর সময় দৃশ্যমানতা উন্নত করার জন্য চালকদের তাদের জানালা পরিষ্কার রাখতে হবে এবং গাড়ির হেডলাইটগুলি বজায় রাখতে হবে এবং পিছলে যাওয়া রোধ করতে পুরানো টায়ারগুলিকে নতুন দিয়ে প্রতিস্থাপন করতে হবে।

বাসিন্দাদের অবশ্যই গিরিখাত এবং জলাশয় থেকে দূরে থাকতে হবে এবং বৃষ্টিপাতের সময় বৈদ্যুতিক এক্সটেনশন লাইন, খোলা জায়গা এবং গাছের কাছাকাছি যাওয়া এড়িয়ে চলতে হবে এবং সবাইকে নিরাপদ রাখতে নিরাপত্তা নির্দেশাবলী এবং নির্দেশিকা মেনে চলতে হবে।