গত মাসে সংযুক্ত আরব আমিরাতের ভারী বৃষ্টিপাতের পরে, তাপমাত্রা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছিল এবং কয়েক সপ্তাহ ধরে মনোরম আবহাওয়া ছিল।

আমিরাতে আবারও পারদ বাড়তে শুরু করলে, বাসিন্দারা বৃষ্টির মাধ্যমে আরেকটি অবকাশের আশা করছেন। সংযুক্ত আরব আমিরাতের আবহাওয়া বিশেষজ্ঞ ‘স্টর্ম সেন্টার’ প্রত্যাশিত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে।

পূর্বাভাস অনুসারে, সংযুক্ত আরব আমিরাতে ‘মার্চের শেষ 10 দিনে’ বৃষ্টিপাত হবে। ঝড় কেন্দ্র পূর্বাভাসিত বৃষ্টিপাতের সাথে একটি মানচিত্রও ভাগ করেছে, যা নীচে দেখা যেতে পারে:

উপকূলীয় এলাকায় হালকা বৃষ্টিপাত (10mm এবং 40mm এর মধ্যে) প্রত্যাশিত৷ অভ্যন্তরীণ এলাকায় ভারী বৃষ্টিপাত (৫০ মিমি এবং ৮০ মিমি এর মধ্যে) পূর্বাভাস করা হয়েছে।

আবুধাবিতে বৃষ্টিপাতের বিভিন্ন তীব্রতা আশা করতে পারে উপকূলীয় এলাকায় মোট ১০ মিমি থেকে 20 মিমি বৃষ্টিপাত এবং আরও অভ্যন্তরীণ এলাকায় ২৫ মিমি থেকে ৫০ মিমি পর্যন্ত মোট বৃষ্টিপাত হয়।

দুবাই এবং শারজাহ উপকূলীয় অঞ্চলেও মোটামুটি বৃষ্টিপাতের পূর্বাভাস দেওয়া হয়েছে – মোট জমে থাকা বৃষ্টিপাতের 15 মিমি থেকে 50 মিমি পর্যন্ত।

আগামী সপ্তাহের জন্য অফিসিয়াল পূর্বাভাস
ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি নীচের কয়েক দিনের জন্য তার পূর্বাভাস প্রকাশ করেছে:

রবিবার, মার্চ ১৭

দিনটি আংশিক মেঘলা থাকবে, মাঝে মাঝে মেঘলা থাকবে দ্বীপ এবং কিছু উপকূলীয় ও উত্তরাঞ্চলে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কিছু উপকূলীয় এবং অভ্যন্তরীণ এলাকায় কুয়াশা তৈরির সম্ভাবনা সহ রাত এবং সোমবার সকালে এটি আর্দ্র থাকবে।

সোমবার, মার্চ ১৮

দিনের বেলা পশ্চিম ও পূর্বাঞ্চলের কিছু কিছু জায়গায় দিনটি আংশিক মেঘলা থেকে মেঘলা থাকবে। হালকা থেকে মাঝারি উত্তর-পশ্চিমে পরিণত হওয়া দক্ষিণ-পূর্ব দিকের বাতাস বইবে, যার গতিবেগ 10 – 20kmph হবে।

মঙ্গলবার, ১৯ মার্চ

রাত এবং বুধবার সকালের মধ্যে দ্বীপ এবং কিছু উত্তর ও পূর্বাঞ্চলের অবস্থা আংশিক মেঘলা থেকে মেঘলা থাকবে।

বুধবার, ২০ মার্চ

বুধবার তাপমাত্রা হ্রাস পাবে – বিশেষ করে পশ্চিম দিকে। কিছু অভ্যন্তরীণ এলাকায় রাত এবং বৃহস্পতিবার সকালে এটি আর্দ্র থাকবে।