দুবাইয়ের সমস্ত পাবলিক পার্কিং – মাল্টি-লেভেল পার্কিং টার্মিনাল ছাড়া – ২৯ রমজান থেকে শাওয়াল 3 পর্যন্ত বিনামূল্যে থাকবে, রোডস অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) ঈদ আল ফিতরের ছুটির আগে বলেছে। শুল্ক 4 শাওয়াল থেকে পুনরায় শুরু হবে, কর্তৃপক্ষ শুক্রবার জানিয়েছে।

২৯ রমজান সোমবার, ৮ এপ্রিলের সাথে মিলে যায় – এর মানে মোটরচালকরা দীর্ঘ দিন বিনামূল্যে পার্কিং উপভোগ করতে পারবেন, রবিবার, ৭ এপ্রিল থেকে শুরু হয়, যা নিয়মিত নো-পে পার্কিং দিন।

সোমবার যদি অর্ধচন্দ্র দেখা যায়, তাহলে সেটি হবে রমজানের শেষ দিন, এবং ঈদুল ফিতরের প্রথম দিন 9 এপ্রিল মঙ্গলবার পড়বে। তারপর ৩ শাওয়াল, ১১ এপ্রিল, বৃহস্পতিবার পর্যন্ত পাঁচ দিনের জন্য পার্কিং বিনামূল্যে থাকবে। , এবং শুল্কগুলি ১২ এপ্রিল শুক্রবার থেকে পুনরায় শুরু হবে৷

চাঁদ দেখা না গেলে, পবিত্র মাসটি ৩০ দিন স্থায়ী হবে এবং ১০ এপ্রিল ইসলামিক উত্সব হবে এবং ১২ এপ্রিল শাওয়াল ৩, শুল্ক ১৩ এপ্রিল শনিবার থেকে পুনরায় চালু হওয়ার কারণে ছয় দিনের জন্য পাবলিক পার্কিং বিনামূল্যে করা হবে।

মেট্রো এবং ট্রামের সময়
আরটিএ ঘোষণা করেছে যে ঈদ আল ফিতরের সময় দুবাই মেট্রোর কাজের সময় বাড়ানো হবে।

রেড এবং গ্রিন লাইন উভয়ই ৬ এপ্রিল শনিবার সকাল ৫টা থেকে সকাল ১টা পর্যন্ত (পরের দিন) চলবে।
রবিবার (৭ এপ্রিল) সকাল ৮টা থেকে ১টা (পরের দিন) চলবে।
সোমবার থেকে শনিবার (এপ্রিল ৮-১৩) সকাল ৫টা থেকে ১টা পর্যন্ত চলবে।
রবিবার (১৪ এপ্রিল) সকাল ৮ টা থেকে ১২ মধ্যরাত পর্যন্ত চলবে।

দুবাই ট্রাম সোমবার থেকে শনিবার সকাল ৬ টা থেকে ১ টা পর্যন্ত চলবে; এবং ১৪ এপ্রিল রবিবার সকাল ৯ টা থেকে ১ টা পর্যন্ত চলবে।

পাবলিক বাস
পাবলিক এবং আন্তঃনগর বাসের অপারেটিং ঘন্টাগুলিতেও RTA-এর উল্লেখ করা সমন্বয় করা হবে এবং যাত্রীদের S’hail অ্যাপ চেক করার পরামর্শ দেওয়া হচ্ছে। জল ট্যাক্সি, দুবাই ফেরি এবং আবরা সহ সামুদ্রিক পরিবহনের জন্য অপারেটিং ঘন্টাগুলিও RTA অ্যাপে পাওয়া যাবে

যানবাহন পরীক্ষা
রমজান ২৯ থেকে শাওয়াল ৩ তারিখ থেকে ঈদুল ফিতরের সময় পরিষেবা কেন্দ্রগুলি বন্ধ থাকে। কাজ আবার শুরু হবে শাওয়াল ৪ তারিখে। যানবাহন পরীক্ষার পরিষেবা শুধুমাত্র রমজান ২৯ ও শাওয়াল ৩ তারিখে দেওয়া হবে।

উম্মে রামুল, দেইরা, বর্ষা, আল কিফাফ এবং আরটিএ হেড অফিসের কিয়স্ক বা স্মার্ট গ্রাহক কেন্দ্রগুলি ব্যতীত ছুটির দিনে সমস্ত গ্রাহক সুখ কেন্দ্র বন্ধ থাকবে যা 24/7 স্বাভাবিকভাবে চালু থাকবে।