দুর্যোগপূর্ণ আবহাওয়া সংযুক্ত আরব আমিরাতের বেশ কয়েকটি অংশে আঘাত করায়, অনেক এলাকায় ডেলিভারি বন্ধ হয়ে গেছে।

ডেলিভারি অ্যাপ কারিম তাদের অ্যাপে একটি সতর্কতা জারি করে বলেছে, “ক্যাপ্টেন নিরাপত্তা আমাদের জন্য গুরুত্বপূর্ণ। আমরা পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছি এবং কিছু ডেলিভারি থামানো বা বিলম্বিত হতে পারে।”

সকাল ১১ টায়, কারিমের কোনো রেস্তোরাঁই অর্ডার গ্রহণ করছিল না। অ্যাপে মুদি সরবরাহও স্থগিত করা হয়েছিল।

কিছু রেস্তোরাঁ এবং দাতব্য সংস্থা ডেলিভারি অ্যাপ তালাবাত অর্ডার গ্রহণ করছে বলে মনে হচ্ছে। যাইহোক, বেশিরভাগ খাবারের দোকানগুলি অর্ডারের জন্য ব্যস্ত বা বন্ধ ছিল।

নুন মিনিটস একটি বার্তাও দিয়েছে, আবহাওয়ার কারণে তারা সাময়িকভাবে ডেলিভারি বন্ধ করছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন বাইক আরোহী বলেন, তিনি তার বাড়ি থেকে বের না হওয়া বেছে নিয়েছিলেন।

“আগে, আমি বৃষ্টির দিনে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতাম কারণ অর্ডার আসত এবং এটি কিছু অর্থ উপার্জনের একটি দুর্দান্ত উপায় ছিল,” তিনি বলেছিলেন। “কিন্তু সাম্প্রতিক সময়ে, কর্তৃপক্ষ বৃষ্টির সময় বাইক না চালানোর ব্যাপারে কঠোর হয়েছে। বেশ কয়েকটি বাইকারকে জরিমানা করা হয়েছে এবং এটি ঝামেলার মূল্য বলে মনে হচ্ছে না। তাই আমি ঘরে বসে সিনেমা দেখার সিদ্ধান্ত নিয়েছি।”

ইন্সটা শপ এবং ডেলিভারুর মতো অন্যান্য ডেলিভারি অ্যাপগুলিও বার্তা দিয়েছে যে তারা সীমিত ক্ষমতায় কাজ করবে এবং অর্ডারগুলি আরও বেশি সময় নিতে পারে।

বুধবার, আবুধাবি পুলিশ বাইক রাইডারদের অস্থিতিশীল আবহাওয়ার সময় ডেলিভারি পরিষেবা বন্ধ করার আহ্বান জানিয়ে একটি পরামর্শ জারি করেছে। পুলিশ ট্রাফিক সচেতনতা বাড়াতে কর্মশালার আয়োজন করে মোটরসাইকেল আরোহীদের নিরাপত্তার প্রচার করছে।

জ্বালানি বিতরণ অ্যাপ কাফু তাদের জরুরি পরিষেবা সহ তাদের সমস্ত ডেলিভারি স্থগিত করেছে।

অ্যাপে একটি বার্তা নিম্নোক্ত প্রতিক্রিয়া ফিরিয়ে দিয়েছে: “দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে, আমরা আপনাকে জানাতে দুঃখিত যে আমাদের পরিষেবাটি আরটিএ এবং দুবাই পুলিশের নিয়ম অনুযায়ী সাময়িকভাবে অনুপলব্ধ থাকবে৷ দয়া করে নোট করুন যে জরিমানা করা যেতে পারে। বুঝবার জন্য আপনাকে ধন্যবাদ.”