আপনি কি এমন একজন ছাত্র যিনি সম্প্রতি সংযুক্ত আরব আমিরাত থেকে স্নাতক হয়েছেন এবং আপনার শিক্ষাবিদদের উপর ভিত্তি করে আপনার ভিসা স্পনসর করতে চাইছেন? UAE দ্বারা জারি করা গোল্ডেন ভিসা হল একটি দীর্ঘমেয়াদী, নবায়নযোগ্য আবাসিক ভিসা যা আপনাকে আবেদনের বিভাগের উপর নির্ভর করে 5 বা 10 বছরের জন্য দেশে থাকতে সক্ষম করে।

ছাত্র বা স্নাতক যারা শিক্ষাবিদদের মধ্যে পারদর্শী তারা এই ভিসার জন্য আবেদন করতে পারেন। খালিজ টাইমস সংযুক্ত আরব আমিরাতের আবেদনকারীদের জন্য আবেদন প্রক্রিয়ার রূপরেখা দিতে একজন আমের এজেন্টের সাথে কথা বলেছে।

আমি কি যোগ্য?
আবেদনকারীদের অবশ্যই গোল্ডেন ভিসার জন্য একই এমিরেটের মধ্যে আবেদন করতে হবে যেখানে তাদের বর্তমান ভিসা জারি করা হয়েছিল।

বিশ্ববিদ্যালয় স্নাতকদের

সংযুক্ত আরব আমিরাতের বিশ্ববিদ্যালয়ের অসামান্য স্নাতক

সংযুক্ত আরব আমিরাতের সরকারী পোর্টাল অনুসারে, সংযুক্ত আরব আমিরাতের বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের 10 বছরের জন্য একটি গোল্ডেন ভিসা দেওয়া যেতে পারে, যদি:

স্নাতক হওয়ার পর 2 বছরের বেশি হয়নি
বিশ্ববিদ্যালয়কে শিক্ষা মন্ত্রণালয়ের দ্বারা A বা B শ্রেণীতে রেট দিতে হবে
বিশ্ববিদ্যালয়ের একটি সুপারিশ পত্র বা একটি স্বীকৃত স্নাতক শংসাপত্র বা একটি স্বীকৃত একাডেমিক রেকর্ড যা উল্লেখ করে যে শিক্ষার্থীর ক্রমবর্ধমান GPA (CGPA) ক্লাস A বিশ্ববিদ্যালয়গুলির জন্য 3.5 এর কম নয় এবং B শ্রেণির বিশ্ববিদ্যালয়গুলির জন্য 3.8 এর কম নয়৷
বিদেশী বিশ্ববিদ্যালয়ের অসামান্য স্নাতক

সংযুক্ত আরব আমিরাতের সরকারী পোর্টাল অনুসারে, বিদেশী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের 10 বছরের জন্য একটি গোল্ডেন ভিসা দেওয়া যেতে পারে, যদি:

স্নাতক শংসাপত্র শিক্ষা মন্ত্রণালয় দ্বারা স্বীকৃত
স্নাতক হওয়ার পর 2 বছরের বেশি হয়নি
শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক স্বীকৃত রেটিং সিস্টেম অনুসারে বিশ্ববিদ্যালয়টি বিশ্বের সেরা 100টি বিশ্ববিদ্যালয়ের মধ্যে রেট করা হয়েছে
শিক্ষার্থীর ক্রমবর্ধমান জিপিএ ৩.৫-এর কম নয়
উচ্চ বিদ্যালয় ছাত্র
উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা 5 বছরের গোল্ডেন ভিসার জন্য যোগ্য, যদি:

ছাত্রটি একজন জাতীয় পর্যায়ের শীর্ষস্থানীয় (সরকারি বা বেসরকারী মাধ্যমিক বিদ্যালয়ে ন্যূনতম 95 শতাংশ গ্রেড সহ)
শিক্ষা মন্ত্রণালয়ের (এমিরেটস স্কুল এস্টাব্লিশমেন্ট) একটি সুপারিশ পত্র জমা দেওয়া হয়েছে।
গোল্ডেন ভিসাটি 5 বছরের জন্য, কিন্তু যদি ছাত্রটি দেশের একটি প্রধান বা কলেজে নথিভুক্ত হয় যার জন্য 5 বছরের বেশি সময়ের অধ্যয়নের সময়কাল প্রয়োজন হয় তবে তা বাড়ানো যেতে পারে।

আমার বিশ্ববিদ্যালয়কে A বা B রেট দেওয়া হয়েছে কিনা তা আমি কীভাবে জানব?
বিশ্ববিদ্যালয়ের শ্রেণীবিভাগ জানতে, আবেদনকারী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট অ্যাক্সেস করতে পারেন, বা তাদের অ্যাডমিন বিভাগের সাথে যোগাযোগ করতে পারেন।

খালিজ টাইমসের সাথে কথা বলার সময়, Amer247 মেসেজিং প্ল্যাটফর্মের একজন প্রযুক্তিগত সহায়তা বিশেষজ্ঞ বলেছেন:

যাইহোক, আমেরের মাধ্যমে আবেদনের জন্য, শ্রেণিবিন্যাস “বিশেষভাবে গভর্নিং কর্তৃপক্ষের উপর নির্ভরশীল যার অধীনে শিক্ষা প্রতিষ্ঠান”।

এই শ্রেণীবিভাগ উল্লেখযোগ্যভাবে প্রয়োজনীয় নথিগুলিকে প্রভাবিত করতে পারে।

সহায়তা বিশেষজ্ঞ যোগ করেছেন: “উল্লেখ্যভাবে, KHDA-এর অধীনে অসামান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য, স্কুলটিকে অবশ্যই KHDA-এর সাথে সার্টিফিকেটের সত্যায়নের জন্য যোগাযোগ করতে হবে, তার পরে MOFA সত্যায়ন, এবং বাধ্যতামূলক মন্ত্রী পর্যায়ের গ্রেডিং সিস্টেমের সাথে সামঞ্জস্য করার জন্য একটি সমতা শংসাপত্র প্রদান করতে হবে, সাধারণত শ্রেণীভুক্ত 4 বা 5।”

আমি কিভাবে আবেদন করব?
শিক্ষার্থীরা একটি দ্রুত প্রক্রিয়া আশা করতে পারে যদি তারা প্রথমে ICP মনোনয়নের অনুমোদন পায় এবং তারপর একটি আমের কেন্দ্রে যান। আমের এজেন্টের মতে, যদি শিক্ষার্থী আমেরে যাওয়ার আগে UAE ICP নমিনেশনের অনুমোদন পায়, বা GDRFA প্ল্যাটফর্ম ব্যবহার করে তাহলে আবেদন প্রক্রিয়াটি প্রকৃতপক্ষে “দ্রুতগত এবং আরও দক্ষ করা” হতে পারে।

এজেন্ট বলেছেন যে GPA থ্রেশহোল্ড 3.8 সেট করা হয়েছে “একটি নির্বিঘ্ন আবেদন প্রক্রিয়া সহজতর করার জন্য।” যাইহোক, সংযুক্ত আরব আমিরাতের কিছু বিশ্ববিদ্যালয়কে 3.8 বেঞ্চমার্ক থেকে অব্যাহতি হিসাবে ICP দ্বারা শ্রেণীবদ্ধ করা হয়েছে।

এই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকরা 3.5 জিপিএ সহ গোল্ডেন ভিসার জন্য আবেদন করতে পারেন যদি তারা ICP থেকে মনোনয়ন পান, তিনি যোগ করেছেন।

দুবাইতে গোল্ডেন ভিসার জন্য আবেদন করতে, icp.com এ যান

হোমপেজে, লগ আউট থাকুন। যতক্ষণ না আপনি বাম দিকের মেনু দেখতে পাচ্ছেন ততক্ষণ স্ক্রোল করুন এবং পরিষেবাগুলির অধীনে “গোল্ডেন ভিসা” এ ক্লিক করুন।
“উচ্চ বিদ্যালয়ের ছাত্র/কলেজ ছাত্রদের” অধীনে “সেবা শুরু করুন” এ ক্লিক করুন
তারপরে, “ভিসা – গোল্ডেন রেসিডেন্স – গোল্ডেন রেসিডেন্সের জন্য নমিনেশন রিকোয়েস্ট – নিউ রিকোয়েস্ট”-এ যান এবং “স্টার্ট সার্ভিস”-এ ক্লিক করুন।
আবেদনপত্র পূরণ করুন, প্রয়োজনীয় কাগজপত্র সংযুক্ত করুন এবং আবেদন ফি প্রদান করুন।
একবার আপনি মনোনয়নের অনুরোধের জন্য ICP অনুমোদন পেয়ে গেলে, অনুমোদনের ইমেলের একটি স্ক্রিনশট নিন এবং প্রয়োজনীয় কাগজপত্র সহ আপনার নিকটতম আমের পরিষেবা কেন্দ্রে যান। বিকল্পভাবে, আপনি GDRFA ওয়েবসাইট, স্মার্ট অ্যাপ্লিকেশন বা কাস্টমার হ্যাপিনেস সেন্টারের মাধ্যমে আবেদন করতে পারেন।
আমেরের কারিগরি সহায়তা বিশেষজ্ঞের মতে, গোল্ডেন ভিসাধারী শিক্ষার্থীরা “কোনও পক্ষপাত ছাড়াই তাদের পিতামাতা, স্বামী/স্ত্রী এবং সন্তানদের ভিসা প্রসারিত করতে পারে।”