অনেক ভারতীয় পর্যটক অক্ষয় তৃতীয়া উদযাপনের জন্য ঠিক সময়ে দুবাইতে তাদের ভ্রমণের সময়সূচী নির্ধারণ করে, ভারতের সাংস্কৃতিক ও ধর্মীয় ঐতিহ্য অনুসারে সোনা কেনার জন্য একটি শুভ দিন।

ভারত ১০ মে অক্ষয় তৃতীয়া উদযাপন করবে, অনেক ভারতীয় পর্যটক সোনা কেনার জন্য দুবাই ভ্রমণ করবে।

“হ্যাঁ. কিছু লোক সোনা কেনার জন্য ভারত থেকে দুবাই ভ্রমণ করে, বিশেষ করে অক্ষয় তৃতীয়ার মতো উৎসবের সময়, কারণ দুবাই তার সোনার বাজার এবং প্রতিযোগিতামূলক দামের জন্য পরিচিত,” বলেছেন লিয়ালি জুয়েলারির ব্যবস্থাপনা পরিচালক অনুরাগ সিনহা।

“অতিরিক্ত, দুবাই বিভিন্ন ধরণের সোনার গয়না, কয়েন এবং বার অফার করে, যা এটিকে ভারত এবং অন্যান্য দেশের সোনার ক্রেতাদের জন্য একটি আকর্ষণীয় গন্তব্য করে তুলেছে”।

পিভিডি গোল্ডের ম্যানেজিং ডিরেক্টর প্রফুল ঢাকন বলেন, অক্ষয় তৃতীয়ার মতো ঐতিহ্য সমৃদ্ধি ও মঙ্গল কামনায় মানুষকে একত্রিত করে।

প্রফুল ঢাকন
“দুবাইয়ের সোনার বাজার, সাধারণত এর বৈচিত্র্য এবং প্রতিযোগিতামূলক দামের জন্য পরিচিত। এই ফ্যাক্টরটি অবশ্যই দুবাইকে স্বর্ণ কেনার জন্য একটি প্রতিশ্রুতিশীল পছন্দ করে তুলেছে। অক্ষয় তৃতীয়া উদযাপনকারী ভারতের লোকেরাও এখানে উপলব্ধ বিভিন্ন বিকল্পের প্রতি আকৃষ্ট হয়েছে,” বলেন ঢাকান।

বাফলেহ জুয়েলার্সের ম্যানেজিং ডিরেক্টর রমেশ ভোরা বলেছেন যে ভারতীয় পর্যটকরা যারা দুবাই ভ্রমণ করছেন তারা জানেন যে অক্ষয় তৃতীয়ার সময় প্রচার এবং অফার রয়েছে, তাই তারা সেই অনুযায়ী তাদের তারিখগুলি সারিবদ্ধ করে।

রমেশ ভোরা
এই সপ্তাহে খালিজ টাইমসের রিপোর্ট অনুসারে, অনেক জুয়েলার্স উত্সব চলাকালীন সোনা, হীরা এবং মূল্যবান ধাতব গহনা কেনার জন্য ক্রেতাদের জন্য বিশেষ ছাড়, শূন্য মেকিং চার্জ এবং উপহার চালু করেছে।

ওয়ার্ল্ড গোল্ড কাউন্সিল এই সপ্তাহের শুরুতে বলেছে যে পণ্যের উচ্চ মূল্যের কারণে এই বছরের প্রথম প্রান্তিকে সোনার গহনার চাহিদা 10 শতাংশ কমেছে। ভারতে, গহনার চাহিদা এখন পর্যন্ত দ্বিতীয় কিউতে দুর্বল ছিল, যা সোনার দামের ক্রমাগত রেকর্ড উচ্চতাকে প্রতিফলিত করে।

“অক্ষয় তৃতীয়া এবং আসন্ন বিবাহের মরসুমের প্রস্তুতির জন্য স্টক-বিল্ডিং ভারতে নিঃশব্দ রয়েছে,” এটি বলেছে৷

মালাবার গোল্ড অ্যান্ড ডায়মন্ডসের আন্তর্জাতিক অপারেশনের ব্যবস্থাপনা পরিচালক শামলাল আহমেদ বলেছেন যে ভারতের তুলনায় স্বর্ণের কম দাম এবং বিশ্বব্যাপী গহনা ব্যবসায় সংযুক্ত আরব আমিরাতের বিশিষ্টতার কারণে বিস্তৃত আন্তর্জাতিক ডিজাইনের প্রাপ্যতা এটিকে ভারতীয় পর্যটকদের জন্য একটি খুব আকর্ষণীয় গন্তব্য করে তুলেছে। সোনা কিনতে খুঁজছি।

শামলাল আহমেদ
“সর্বোত্তম হারে জুয়েলারিতে সবচেয়ে এক্সক্লুসিভ ডিজাইনের সন্ধানকারী পর্যটক গ্রাহকরা সংযুক্ত আরব আমিরাতের আমাদের গ্রাহক বেসের একটি উল্লেখযোগ্য অংশ তৈরি করে,” তিনি যোগ করেন।

জয়লুক্কাস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক জন পল আলুক্কাস বলেছেন, দুবাই, যা তার সোনার বাজার এবং বিস্তৃত ডিজাইনের জন্য পরিচিত, এই সময়ে ভারত এবং সারা বিশ্ব থেকে ক্রেতাদের আকর্ষণ করে।

জন পল আলুক্কাস
“শহরটি প্রতিযোগিতামূলক মূল্যে স্বর্ণের গহনা, কয়েন এবং বারগুলির একটি বৈচিত্র্যপূর্ণ নির্বাচন অফার করে, যা এটিকে অক্ষয় তৃতীয়ার কেনাকাটার জন্য একটি পছন্দের গন্তব্যে পরিণত করে৷ উপরন্তু, দুবাইয়ের পর্যটক-বান্ধব নীতি, যেমন করমুক্ত কেনাকাটা এবং পর্যটক ফেরত স্কিমগুলির প্রাপ্যতা, এই শুভ অনুষ্ঠানে সোনার কেনাকাটার গন্তব্য হিসাবে এটির আবেদনে আরও অবদান রাখে,” বলেছেন আলুক্কাস।

কল্যাণ জুয়েলার্সের নির্বাহী পরিচালক রমেশ কল্যাণরামন বলেন, দুবাই সারা বছরই একটি জনপ্রিয় বৈশ্বিক পর্যটন গন্তব্য, যেখানে বিপুল সংখ্যক পর্যটক বাজার থেকে সোনার গহনা কিনতে পছন্দ করেন।

রমেশ কল্যাণরামন
রমেশ কল্যাণরামন
“যদি ভারতীয় পর্যটকরা এই শুভ ঋতুতে মধ্যপ্রাচ্যে ভ্রমণ করেন, তাহলে তারা স্বর্ণ কেনার এবং তাদের ভ্রমণের সেরাটা করার সম্ভাবনা বেশি,” তিনি বলেছিলেন।