আরব আমিরাতে বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি; নিরাপত্তার জন্য গতি সীমা কমানো হয়েছে

ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম) ২৩ জুন রবিবার বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করেছে।

কিছু পূর্বাঞ্চলে বৃষ্টিপাতের সাথে যুক্ত সংলগ্ন মেঘের পাশাপাশি, আবহাওয়া বিভাগ আজ রাত ৮টা পর্যন্ত দেশে প্রবাহিত হওয়া বাতাসের দ্বারা সৃষ্ট ধুলো এবং বালির বিরুদ্ধে সতর্কতা জারি করেছে।

একটি সোশ্যাল মিডিয়া পোস্টে, আবুধাবি পুলিশ গাড়ি চালকদের নিরাপদে গাড়ি চালানোর আহ্বান জানিয়েছে, তাদের গতি কমাতে এবং নিরাপত্তা ট্র্যাফিক নির্দেশিকা অনুসরণ করার আহ্বান জানিয়েছে।

আজ এর আগে, মেট ২৩ জুন, রবিবার সকালে কুয়াশা গঠনের কারণে দুর্বল দৃশ্যমানতার বিষয়ে গাড়ি চালকদের একটি সতর্কতা জারি করেছিল।

আবহাওয়া বিভাগ একটি রেড অ্যালার্ট পাঠিয়েছে, বাসিন্দাদের অনুভূমিক দৃশ্যমানতার অবনতি সম্পর্কে অবহিত করে, যা সকাল 8.30 পর্যন্ত কখনও কখনও আরও কমে যেতে পারে।

মেট শনিবার ঘন কুয়াশার জন্য লাল সতর্কতা জারি করেছে এবং কুয়াশাচ্ছন্ন অবস্থা আজ রবিবার পর্যন্ত অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

সাধারণত, সংযুক্ত আরব আমিরাত রবিবার আংশিক মেঘলা দিনে মেলার আশা করতে পারে, সকালের মধ্যে পূর্ব উপকূলে কম মেঘের উপস্থিতির আশা করা যায়। পরিবাহী মেঘের কারণে বিকেলের মধ্যে পূর্বাঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

কিছু উপকূলীয় এলাকায় কুয়াশা তৈরি হওয়ার সম্ভাবনা সহ রাত এবং সোমবার সকালের দিকে এটি আর্দ্র থাকবে।

আজ, Gasyoura, Al Quaa, এবং Rezeen-এ তাপমাত্রা 50ºC পৌঁছবে বলে আশা করা হচ্ছে। রাজিনে আর্দ্রতা সূচক 65 শতাংশ এবং গাসিওরা এবং আল কোয়া-তে 40 শতাংশ পর্যন্ত পৌঁছবে বলে আশা করা হচ্ছে।

এদিকে, আবুধাবি এবং দুবাইতে পারদ যথাক্রমে 46ºC এবং 45ºC পর্যন্ত পৌঁছাবে।

শুক্রবার, ২১ জুন, সংযুক্ত আরব আমিরাত গ্রীষ্মের মরসুমে এখন পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করেছে। শুক্রবার বিকেল 3:15 মিনিটে, মেজাইরা (আল ধফরা অঞ্চলে) ৪৯.৯ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল, ন্যাশনাল সেন্টার অফ মেটিওরোলজি (এনসিএম) এক্স-এর একটি পোস্টে জানিয়েছে।

দিনের বেলায় দেশে হালকা থেকে মাঝারি বাতাস, মাঝে মাঝে সতেজ বাতাস বইতে পারে বলে আশা করা হচ্ছে।

আরব উপসাগর এবং ওমান সাগরে সাগর সামান্য থাকবে।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি