আরব আমিরাতে প্রবাসী সোশ্যাল মিডিয়া প্রভাবশালী ১৯ তলার অ্যাপার্টমেন্ট থেকে পড়ে তার মৃ’ত্যু

শনিবার সকালে ফুজাইরাহতে তার ত্রিশের দশকের শেষের দিকে একজন ভারতীয় প্রবাসী তার মৃত্যু হয়েছে। নিহত শনিফা বাবু যে ভবনে থাকতেন তার ১৯ তলায় তার অ্যাপার্টমেন্টের বারান্দা থেকে পড়ে যান।

দুই মেয়েকে বিয়ে করে সোশ্যাল মিডিয়ায় হাজারো ফলোয়ারের কাছে জনপ্রিয় ছিলেন শানিফা। মৃত্যুর সময় তার মা দুবাই থেকে তাকে দেখতে আসছিলেন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পারিবারিক বন্ধু বলেন, “আমরা জানি না কী ঘটেছে।” “ঘটনাটি সকাল ৯টার দিকে ঘটে এবং তার স্বামী, মা এবং শিশুরা তখন অ্যাপার্টমেন্টে ছিল। শনিফা সংযুক্ত আরব আমিরাতে বেড়ে উঠেছেন এবং তার পুরো পরিবার এখানে থাকে। শনিবার, তার মা দুবাই থেকে ফুজাইরাতে তার সাথে দেখা করতে গিয়েছিলেন।

সমাজকর্মীদের মতে, শনিফার মা এবং স্বামী উভয়েই আনুষ্ঠানিকতা সম্পন্ন করতে রবিবার ভোর পর্যন্ত থানায় ছিলেন। নিহতের মরদেহ ফুজাইরা হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

শনিফার স্বামী একজন উদ্যোক্তা, আমিরাতে তার নিজস্ব নির্মাণ ফার্ম রয়েছে। দম্পতি দক্ষিণ ভারতের কেরালা রাজ্যের বাসিন্দা।

শানিফা ইনস্টাগ্রাম এবং টিকটোক উভয় ক্ষেত্রেই খুব সক্রিয় ছিলেন এবং উভয় প্ল্যাটফর্মে ৯০০০০ জনেরও বেশি যৌথ ফলোয়ার কমান্ড করেছিলেন। তিনি নিয়মিত মজার রিল এবং তার পরিবারের সাথে তার জীবন সম্পর্কে পোস্ট করেন। তার শেষ সোশ্যাল মিডিয়া পোস্ট ছিল বৃহস্পতিবার টিকটকে একটি রিল যা বলেছিল: “আমার প্রেমে পড়বেন না, আমি তোমার হৃদয় ভেঙে দেব।”

সোশ্যাল মিডিয়ায় শোক বার্তা ছড়িয়ে পড়ে, অনেক ব্যবহারকারী শনিফার মৃত্যুতে তাদের শোক প্রকাশ করেছেন। একজন ব্যবহারকারী লিখেছেন, “আমি বিশ্বাস করতে পারছি না আপনি আর এই পৃথিবীতে নেই শানু।

অন্য একজন লিখেছেন: “আপনি এমন একজন ছিলেন যার সাথে আমি সোশ্যাল মিডিয়াতে বন্ধু হয়েছিলাম বাস্তব জীবনে কখনও দেখা না করে, শান্তিতে থাকুন।”

মর্মান্তিক খবরটি পোস্ট করেছেন শনিফার স্বামী সানুজ বাবু। “অনুগ্রহ করে তার জন্য প্রার্থনা করুন,” তিনি ইনস্টাগ্রামে লিখেছেন।

“আমি বিশ্বাস করতে পারছি না যা ঘটেছে,” পারিবারিক বন্ধু বলেছিলেন। “তারা খুব প্রেমময় পরিবার ছিল এবং সবার সাথে খুব বন্ধুত্বপূর্ণ ছিল। এমনকি তাদের মধ্যে তর্ক করতেও দেখিনি।

আমি বিশ্বাস করতে পারছি না যে এমন একটি ভয়াবহ ট্র্যাজেডি তাদের আঘাত করেছে। মেয়েরা খুব অল্পবয়সী এবং বুঝতে পারে না কি ঘটছে। তারা বেশিরভাগ শনিবার একটি বন্ধুর বাড়িতে কাটিয়েছে যেখানে তারা খুব ভীত এবং বিভ্রান্ত লাগছিল। আমার হৃদয় পরিবারের কাছে যায়.”

সমাজকর্মীরা জানিয়েছেন, তারা পরিবারকে আনুষ্ঠানিকতা ও কাগজপত্র সম্পন্ন করতে সহায়তা করছেন। শনিফাকে এখানে নাকি ভারতে সমাহিত করা হবে তা তাৎক্ষণিকভাবে স্পষ্ট নয়।

এই বছরের শুরুর দিকে, আমিরাতের একটি আবাসিক ভবন থেকে পড়ে একজন আজমান কিশোরের মৃত্যু হয়েছিল। মৃত অবস্থায় পাওয়া যাওয়ার আগে তিনি কয়েক সপ্তাহ নিখোঁজ ছিলেন। মার্চ মাসে, শারজাহতে একটি উচ্চতা থেকে পড়ে একজন 4 বছর বয়সীও মারা যায়।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি