দুবাইতে সাড়ে ৫ লক্ষ টাকারও বেশি মূল্য ছাড় সহ নতুন নল কার্ড চালু করেছে৷

সোমবার, জুন 10 তারিখে পর্যটক, বাসিন্দা এবং নাগরিকদের জন্য বিভিন্ন পণ্য ও পরিষেবার উপর ১৭০০০ দিরহাম বা ৫ লক্ষ ৫০ হাজার টাকা পর্যন্ত ছাড় সহ একটি নতুন Nol কার্ড চালু করা হয়েছে৷

রোডস অ্যান্ড ট্রান্সপোর্ট অথরিটি (আরটিএ) অনুসারে, নোল ট্র্যাভেল কার্ডের ধারকগণ এটি ব্যবহার করে পাবলিক ট্রান্সপোর্ট, পার্কিং এবং অন্যান্য বিনোদন এবং দুবাইয়ের অভিজ্ঞতার জন্য অর্থ প্রদান করতে পারেন।

নতুন কার্ডটি শহরের হোটেল, দোকান, অ্যাডভেঞ্চার, বিনোদন সুবিধা এবং অন্যান্য অফার পার্টনারদের জন্য 5 থেকে 10 শতাংশ পর্যন্ত ছাড় দেয়৷

প্রাথমিক পর্যায়ে, নোল ট্রাভেল কার্ড দুবাই আন্তর্জাতিক বিমানবন্দরে (ডিএক্সবি) পাশাপাশি জুম এবং ইউরোপকার্ডের মতো কিছু অংশীদার স্টোরে পাওয়া যাবে।

প্রাথমিকভাবে এক বছরের জন্য Dh200 মূল্যে Dh19 এর ব্যালেন্স সহ, কার্ডটি বছরের শেষে Dh150 এর জন্য পুনর্নবীকরণ করা যেতে পারে।

যাইহোক, বিদ্যমান Nol কার্ড ব্যবহারকারীরা এই মুহূর্তে সদ্য চালু হওয়া Nol ট্রাভেল কার্ডে স্যুইচ করতে পারবেন না, তবে RTA বলেছে যে তারা ভবিষ্যতে এটি বিবেচনা করবে।

“এই কার্ডটি গ্রাহকদের প্রয়োজন মেটানো, একটি কার্ডের মাধ্যমে গণপরিবহন এবং শহরের সুবিধাদি একত্রিত করার লক্ষ্যে, এটিকে 100 শতাংশ ছাড়িয়ে এবং 17,000 ডিএইচ এর বেশি মূল্যের সাথে একটি পেমেন্ট পদ্ধতি হিসাবে তৈরি করা,” বলেছেন মোহাম্মদ আল মুদারেব, আরটিএ-তে কর্পোরেট টেকনোলজি সাপোর্ট সার্ভিস সেক্টরের সিইও।

ডান থেকে দ্বিতীয়: মোহাম্মদ আল মুদারেব, RTA-এর কর্পোরেট টেকনোলজি সাপোর্ট সার্ভিসেস সেক্টরের সিইও
ডান থেকে দ্বিতীয়: মোহাম্মদ আল মুদারেব, RTA-এর কর্পোরেট টেকনোলজি সাপোর্ট সার্ভিসেস সেক্টরের সিইও
অটোমেটেড কালেকশন সিস্টেম ডিপার্টমেন্টের ডিরেক্টর সালাহালদীন আলমারজুকি বলেছেন, নতুন লঞ্চ হওয়া কার্ডের নিজস্ব প্যাকেজ থাকবে বিভিন্ন সুবিধা এবং ছাড়।

“এটি একটি ফিজিক্যাল কার্ড কিন্তু আমাদের একটি বারকোডের মাধ্যমে একটি ডিজিটাল কার্ড যুক্ত করার পরিকল্পনা রয়েছে৷ নোল ট্র্যাভেল কার্ডের নিজস্ব সুবিধা রয়েছে যখন অন্যান্য কার্ডের বিভিন্ন বিভাগ এবং সুবিধা রয়েছে,” আলমারজউকি একটি প্রেস ব্রিফিংয়ের সময় বলেছিলেন, আরটিএ ভবিষ্যতে বিদ্যমান নোল কার্ড থেকে নতুন চালু হওয়া নোল ট্র্যাভেল কার্ডে ব্যালেন্স স্থানান্তর করার সম্ভাবনা অধ্যয়ন করবে৷

এমডিএক্স সলিউশনের ব্যবস্থাপনা পরিচালক আমর আবদেলসামাদ বলেন, বর্তমানে 100 টিরও বেশি অংশীদার এবং রেস্তোরাঁ এবং বিনোদন সুবিধার মতো সুবিধা রয়েছে যেখানে এই কার্ডটি গ্রহণ করা হয় এবং এই সংখ্যা যথাসময়ে বাড়বে।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি