আবুধাবিগামী বিমানের মাঝ আকাশে উইন্ডশিল্ডে ফাটল, শাহজালালে জরুরি অবতরণ

চট্টগ্রাম থেকে আবুধাবিগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৭ ফ্লাইটের সামনের কাচে (উইন্ডশিল্ড) ফাটল দেখা দেয়ায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে।

সোমবার (২৪ জুন) দিবাগত রাত ১টা ২০ মিনিটে বিমানটি শাহজালালে নিরাপদে অবতরণ করে। বিষয়টি নিশ্চিত করেছেন শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম।

আর বাংলাদেশ বিমান জানায়, চট্টগ্রাম থেকে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে যাওয়ার সময় ঢাকার আকাশে হঠাৎ পাইলট সামনের কাচে ফাটল দেখতে পায়। এ পরিস্থিতিতে সঙ্গে সঙ্গে নিকটস্থ বিমানবন্দর শাহাজালালের এটিসিকে জানালে তারা প্রস্তুতি নিতে শুরু করে।

আরও পড়ুন: বোয়িং নাকি এয়ারবাস, কার উড়োজাহাজ কিনছে বিমান?

এ সময়ের মধ্যে বিমানে থাকা অতিরিক্ত ফুয়েল শেষ করার নির্দেশনা দেয়ায় নরসিংদীর আকাশেই প্রায় ৩ ঘণ্টা চক্কর দেয় বিমানটি। পরে রাত ১টা ২০ মিনিটে নিরাপদে ফ্লাইটটি ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

এদিকে বাংলাদেশ বিমানের জনসংযোগ কর্মকর্তা বোসরা ইসলাম জানান, চট্টগ্রাম থেকে আবুধাবিগামী বোয়িং ৭৩৭ মডেলের ১৬২ আসনের বিমানটি ছাড়ে রাত সাড়ে ১০টায়। কিন্তু যান্ত্রিক সমস্যায় ফ্লাইটটি যেতে পারেনি। তবে রাত ৩টায় অন্য ফ্লাইটে যাত্রীদের পাঠানো হয়েছে।

এদিকে নরসিংদীর আকাশে ফ্লাইটটি চক্কর দিতে থাকলে আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয়দের মাঝে। এতে ৯৯৯ এর মাধ্যমে থানায় অনেকেই ফোন করে বলে জানা যায়।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি