দুইবাইতে বসবাস করতে গেলে এই ৮টি পরিষেবা আপনি বাড়ি থেকেই পেতে পারেন

দুবাই এমন একটি শহর যা এর বাসিন্দাদের এবং দর্শনার্থীদের জন্য জীবনের চেয়েও বড় অনেক বিলাসিতা অফার করে। আকাশে 50 মিটার উচ্চতায় খেতে সক্ষম হওয়া থেকে শুরু করে আপনাকে শহরের চারপাশে নিয়ে যাওয়ার জন্য একটি ক্যাবের পরিবর্তে একটি হেলিকপ্টার পাওয়া পর্যন্ত, এই শহরে অফার করার জন্য চোয়াল ড্রপিং পরিষেবা রয়েছে৷

যাইহোক, যা এই এমিরেটকে সত্যিই বিলাসবহুল করে তোলে তা হল এর বাসিন্দাদের কাজ করার জন্য কখনই বাড়ি ছেড়ে যেতে হবে না। যদিও এটি যে কোনও সময় মুদি বা খাবার সরবরাহ করতে সক্ষম হওয়ার আরও সুস্পষ্ট বিলাসিতা অফার করে, তবে আরও অনেক জিনিস রয়েছে যা এখানে জীবনকে আরও ভাল করে তোলে।

সুতরাং, এখানে এমন জিনিসগুলির একটি তালিকা রয়েছে যা আপনি করতে পারেন – আপনার বাড়ির বাইরে পা না রেখেই:

1. পোষা প্রাণী সাজসজ্জা

আপনার পোষা প্রাণী উত্তেজিতভাবে আপনার গাড়ির দিকে তাকায় যখনই আপনি তাদের একটি সাজসজ্জার সেশনের জন্য নিয়ে যান সেই দিনগুলি চলে গেছে।

এখন, শহরের আশেপাশে অনেক পোষা পোষা প্রাণী এমন একটি পরিষেবা অফার করে যেখানে আপনার পোষা প্রাণীর জন্য পিক আপ এবং ড্রপ অফের ব্যবস্থা করা যেতে পারে। তা ছাড়াও, শহরে বেশ কিছু মোবাইল পোষা পোষা প্রাণী পাওয়া যায়।

2. ঘড়ি মেরামত

কাজের সপ্তাহ শুরু হওয়ার আগে আপনার ঘড়ি ঠিক করা দরকার কিন্তু উইকএন্ডে বেরিয়ে যাওয়ার জন্য খুব ক্লান্ত? চিন্তা করবেন না, আপনি এখন অনলাইনে একটি ঘড়ি মেরামত পরিষেবার জন্য আবেদন করতে পারেন এবং এটি আপনার দোরগোড়ায় পৌঁছে দিতে পারেন৷

3. আবহাওয়া অধীনে? বাড়িতে ডাক্তার ডাকুন

আপনি যদি ইদানীং নিজের মতো অনুভব না করেন এবং অসুস্থ হয়ে থাকেন, তাহলে আপনাকে কাছের ক্লিনিকে নিজেকে টেনে নিয়ে যেতে হবে না।

শহর জুড়ে একাধিক ক্লিনিক ডাক্তার-আপনার-দ্বারে-দ্বারে পরিষেবা প্রদান করে, যেখানে আপনি বাড়িতে আপনার সাথে দেখা করার জন্য একজন স্বাস্থ্যসেবা পেশাদারকে জিজ্ঞাসা করতে পারেন। অনলাইনে একটি সাধারণ অনুসন্ধান শহর জুড়ে দেওয়া এই ধরনের পরিষেবার অগণিত ফলাফল দেখায়।

4. ব্লো ড্রাই? স্প্রে ট্যান? এটা সব পান

আপনি একটি সেলুন এ যখন ভিড় ঘৃণা? আপনি অপেক্ষার সময়টি এড়িয়ে যেতে পারেন এবং কেবলমাত্র হোম সার্ভিসে সেলুন পেয়ে অনেকগুলি হেয়ার ড্রায়ার একবারে বন্ধ হয়ে যাওয়ার আওয়াজ দূর করতে হবে না।

বেশ কয়েকটি অ্যাপ্লিকেশন এমন একটি পরিষেবা অফার করে যেখানে লাইসেন্সপ্রাপ্ত পেশাদাররা আপনার বাড়িতে যেতে পারেন এবং আপনার বাড়ির আরামে আপনাকে সম্পূর্ণ মেকওভার দিতে পারেন।

5. বিমানবন্দর চেক ইন

বিমানবন্দরে দীর্ঘ চেক-ইন সারি ভয় পাচ্ছেন? নাকি, আরাম নিয়ে ভ্রমণ করতে পছন্দ করেন? আপনি যদি দুবাই থেকে ভ্রমণ করেন, তাহলে আপনার ঘরে থেকে নির্বিঘ্নে চেক-ইন করার বিলাসিতা রয়েছে।

কিছু এয়ারলাইন্স একটি ‘হোম চেক-ইন’ পরিষেবা অফার করে, যেখানে যাত্রীরা ঝামেলামুক্ত ভ্রমণ করতে পারে এবং তাদের লাগেজ সম্পর্কে ‘ভুলে’ যেতে পারে। এখন পর্যন্ত, মাত্র চারটি এয়ারলাইন দুবাইতে এই পরিষেবাটি অফার করে, তারা হল: ফ্লাইদুবাই, এমিরেটস, সৌদিয়া এবং কুয়েত এয়ারওয়েজ। এই পরিষেবাটি ‘Dubz’-এর মাধ্যমে দেওয়া হয় যা dnata দ্বারা চালিত হয়।

6. আপনার জামাকাপড় লাগানো

যে পোষাক পরিবর্তন প্রয়োজন, স্ট্যাট? আপনি আপনার দোরগোড়ায় একজন দর্জিকে ডাকতে পারেন এবং একটি ফি দিয়ে এটি হস্তান্তর করতে পারেন। যদিও ডোরস্টেপ লন্ড্রি পরিষেবাগুলি শহরে নতুন নয়, এবং মোটামুটি জনপ্রিয় – পরিষেবার এই বৈচিত্রটি আকর্ষণ অর্জন করছে বলে মনে হচ্ছে৷

7. অধিকাংশ সরকারী সেবা

2022 সালে শহরটি ডিজিটাল সরকারী পরিষেবার জন্য বিশ্বব্যাপী পঞ্চম স্থানে রয়েছে৷ তখন থেকে, দুবাই বাসিন্দাদের জন্য বেশিরভাগ সরকারী কাজগুলি সম্পাদন করতে সক্ষম হওয়াকে উল্লেখযোগ্যভাবে সহজ করে তুলেছে – সেগুলি অনলাইনে সরিয়ে নিয়ে৷

নথির প্রত্যয়ন থেকে শুরু করে ব্যবসা নিবন্ধন পর্যন্ত, আপনি অনলাইনে সরকার-সম্পর্কিত বেশিরভাগ কাজ সম্পন্ন করতে পারেন।

8. সম্পূর্ণ ট্যাঙ্ক, আপনার নখদর্পণে

প্রতি মাসের শেষে পেট্রোল স্টেশনে দীর্ঘ লাইনে অপেক্ষা করতে অপছন্দ করেন? আপনি শুধু বাড়িতে এটি বিতরণ পেতে পারেন.

আপনার বাড়ির আরাম থেকে, আপনি এমন একটি অ্যাপ্লিকেশনের জন্য সাইন আপ করতে পারেন যা আপনার দোরগোড়ায় জ্বালানি সরবরাহ করে (অথবা বরং, গাড়িতে) এবং আপনাকে দরজার বাইরে না গিয়েও আপনার গাড়ির ট্যাঙ্ক আপ করে৷

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি