৪ কিলোমিটার বগি ফেলে রেখেই এগিয়ে গেলো ট্রেন

ঢাকা-সিলেট রেলপথের নরসিংদীতে জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনের পাঁচটি বগি হুক থেকে খুলে যাওয়ার ঘটনা ঘটেছে। এর পরে খুলে যাওয়া বগিগুলো রেখেই ৪ কিলোমিটার এগিয়ে যায় বাকি ট্রেন।

বুধবার (২৯ মে) রাত ৮টার দিকে আমিরগঞ্জ রেলওয়ে স্টেশনের আউটারে এ ঘটনা ঘটে। তবে এ সময় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

রেলওয়ে কর্তৃপক্ষ ও স্থানীয়রা জানান, সিলেট থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী জয়ন্তিকা এক্সপ্রেস ট্রেনটি আমিরগঞ্জ রেলওয়ে স্টেশনের কাছাকাছি পৌঁছালে ট্রেনের পেছনের পাঁচটি বগি ফেলে রেখে অন্তত ৪ কিলোমিটার এগিয়ে যায় ইঞ্জিন এবং সঙ্গে থাকা বাকি বগিগুলো। এর আধা ঘণ্টা পর সেই অর্ধেক ট্রেন ফিরে এসে বিচ্ছিন্ন হওয়া বগিগুলো নিয়ে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়।

ঘটনার প্রত্যক্ষদর্শী শিপন নামে এক ব্যক্তি বলেন, ঘটনার সময় ট্রেনের সব যাত্রী আতঙ্কগ্রস্ত ছিল। ৩০ মিনিটের বেশি সময় যাত্রীরা এই ভোগান্তিতে পড়েন।

খানাবাড়ি স্টেশন মাস্টার এসএম জসিম উদ্দিন জানান, সিলেট থেকে ছেড়ে আসা ঢাকাগামী জয়ন্তিকা এক্সপ্রেস আমিরগঞ্জের কাছাকাছি এসে পাঁচটি বগি বিচ্ছিন্ন হয়ে যায়। পরে ট্রেনটি কিছুদূর এগিয়ে গিয়ে আবার পুনরায় ফিরে এসে বগিগুলো নিয়ে ঢাকা চলে যায়। এ ঘটনায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

ভৈরব রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হালিম খন্দকার বলেন, এ ঘটনায় কেউ হতাহত হননি। আপ-ডাউন দুই লাইনেই ট্রেন চলাচল স্বাভাবিক আছে।

আরও পড়ুন জীবন নিয়ে উক্তি