আতিথেয়তা এবং পর্যটন বৃদ্ধির জন্য একটি চাপের মধ্যে সরকারী ফিগুলির একটি বড় ঝাঁকুনির অংশ হিসাবে সংযুক্ত আরব আমিরাতের কিছু অংশে হোটেল এবং রেস্তোরাঁর ফি কাটা হবে।

আবুধাবি ঘোষণা করেছে যে এটি হোটেল এবং রেস্তোরাঁ থেকে সংগ্রহ করা ফি কমিয়ে দেবে কারণ এটি এই খাতকে বাড়তে দেখায়।

ঘোষিত পরিবর্তনগুলির মধ্যে হোটেলগুলিতে অতিথিদের জন্য চার্জ করা কম ফি এবং হোটেল কক্ষগুলির লক্ষ্যে পৌরসভার ফি বাতিল করা।

আমিরাতে হোটেল রুম ফি পরিবর্তন

সংস্কৃতি ও পর্যটন বিভাগ – আবু ধাবি (ডিসিটি – আবুধাবি) আমিরাতের হোটেলগুলিতে প্রযোজ্য সরকারি ফি কমিয়েছে, আতিথেয়তা এবং পর্যটন খাতের ক্রমাগত বৃদ্ধিকে সমর্থন করে এবং আবুধাবিকে একটি শীর্ষস্থানীয় বৈশ্বিক অবসর ও পর্যটন গন্তব্য হিসেবে উন্নত করেছে।

পরিবর্তনটি 1 সেপ্টেম্বর, 2023 থেকে কার্যকর হতে চলেছে এবং আমিরাতে আতিথেয়তা অফারগুলি উপভোগ করতে পর্যটকদের পাশাপাশি বাসিন্দাদের আরও উত্সাহিত করার জন্য আবুধাবি নির্বাহী পরিষদের নির্দেশ অনুসরণ করে৷

ফিগুলির সংশোধন সংযুক্ত আরব আমিরাতের একটি পর্যটন এবং সাংস্কৃতিক গন্তব্য হিসাবে আমিরাতকে আরও বাড়তে চায়, যেখানে এর সমৃদ্ধ আতিথেয়তা খাতের জন্য সমর্থন জোগাড় করে।

সরকারী ফি সংশোধনী অন্তর্ভুক্ত:

অতিথিদের জন্য জারি করা একটি পর্যটন ফি ছয় শতাংশ থেকে কমিয়ে চার শতাংশ করা
প্রতি রাতে রুম প্রতি ১৫ দিনার এর একটি পৌরসভা ফি অপসারণ

হোটেল রেস্তোরাঁগুলিতে প্রযোজ্য ছয় শতাংশ পর্যটন ফি এবং চার শতাংশ পৌরসভা ফি অপসারণ করা হচ্ছে।
গ্রাহককে ইস্যু করা চালানের মূল্যের 4 শতাংশের জন্য পৌরসভা ফি অব্যাহত থাকবে।

সংযুক্ত আরব আমিরাতে এর ম্যান্ডেটের অংশ হিসাবে, DCT – আবুধাবি আমিরাতের পর্যটন, সংস্কৃতি এবং আতিথেয়তা অফারগুলির মানকে ক্রমাগত উন্নত করে।

বিস্তৃত স্পেকট্রাম ভ্রমণকারীদের পছন্দ এবং আগ্রহ পূরণ করে এমন বিচিত্র পরিসরের অভিজ্ঞতার সূচনা করে, DCT – আবুধাবি টেকসই বৃদ্ধি এবং দীর্ঘমেয়াদী সাফল্য সক্ষম করার লক্ষ্য রাখে।