মহিমান্বিত হৃদয়বিগলিত বিসতর্ক ধ্বনি লওহে মাহফুজের মেহমান মহাগ্রন্থ আল কোরআনে কারীম ওয়াল ফোরকানে হামিদ নাজিলের মাস রমজান। প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে মহাগ্রন্থ আল কোরআনের সংস্কৃতি ও আল কোরআনের শিক্ষায় উৎসাহিত করতে মহিমান্বিত রমজান মাসব্যাপী তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতা ’২৪-এর আয়োজন করা হয়।

গত রোববার বিকাল ৩টা থেকে আরব আমিরাতের আজমানের একটি অভিজাত হোটেলে অনুষ্ঠিত হয় এ গ্র্যান্ড ফাইনাল ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান এবং ইফতার মাহফিল।

বাংলাদেশ বিজনেস ফোরাম ও জনপ্রিয় নিউজ পোর্টাল আমিরাত সংবাদের যৌথ আয়োজনে এবং ইয়াকুব সৈনিক ফাউন্ডেশন ও বাংলাদেশ স্পোর্টস ক্লাবের সার্বিক সহযোগিতায় আয়োজিত মাসব্যাপী তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতার এ আসরে আরব আমিরাতের বিভিন্ন প্রদেশ থেকে প্রায় ৩’শ জন প্রতিযোগি অংশ গ্রহণ করে।

গ্র্যান্ড ফাইনালের এ সমাপনি অধিবেশনে সভাপতিত্ব করেন তেলাওয়াতে কোরআন প্রতিযোগিতা ‘২৪ সেশনের সভাপতি ও বাংলাদেশ এসোসিয়েশন দুবাই-এর সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব ইয়াকুব সৈনিক।

আমিরাত সংবাদ সম্পাদক মুহাম্মাদ ইছমাইল ও তরিকুল ইসলাম শামীমের যৌথ সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বিজনেস ফোরাম-এর সভাপতি কামাল হোসেন সুমন।

বিশেষ অতিথি ছিলেন কমিউনিটি নেতা ইঞ্জিনিয়ার আবু জাফর, শাহাদাত হোসাইন, রাজা মল্লিক, হাজী শফিকুল ইসলাম, নজরুল ইসলাম, এমএ কুদ্দুস খাঁ মজনু, ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম, প্রকৌশলী জাহাঙ্গীর আলম রুপু,

প্রকৌশলী আহমেদ ইখতিয়ার আলম পাভেল, আলহাজ্ব মোজাহার উল্লাহ মিয়া, প্রকৌশলী করিমুল হক, রাশেদুর রহমান, জাবেদ মিয়া, সবুজ হাসান, প্রকৌশলী মাসুদুল ইসলাম, আলিম উদ্দিন, শিকদার মোহাম্মদ শাফায়েত উল্লাহ, কারী আবু রুকিয়ান, মির্জা আবু সুফিয়ান, মকবুল হোসেন, প্রকৌশলী রাশেদুল আলম ভূঁইয়া, হাজী আবদুর রব, আবুল কালাম, হাবিবুর রহমান বাবু, মোহাম্মদ আলী মাহমুদ,

আবদুল আজিজ ও কাজী ইসমাইল আলমসহ আরো অনেকে।
এবারের প্রতিযোগিতায় আরব আমিরাতের ৭টি প্রদেশ থেকে প্রায় ৩শ’ জন প্রতিযোগী অংশ নেয়। জুনিয়র, সিনিয়র ও হিফজ ক্যাটাগরিতে তিনগ্রুপে বিজয়ী ৭ জনকে নগদ অর্থসহ ২৫ জন প্রতিযোগিকে পুরস্কৃত করা হয়।